বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিধানসভায় স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগ দিলেন CBI-র চোখে ফেরার মানিক ভট্টাচার্য

বিধানসভায় স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগ দিলেন CBI-র চোখে ফেরার মানিক ভট্টাচার্য

মানিক ভট্টাচার্য। ফাইল ছবি

সূত্রের খবর, কেন তাঁর বিরুদ্ধে সিবিআই লুক আউট নোটিশ জারি করল তা নিয়ে বিস্ময় প্রকাশ করেন মানিকবাবু। ঘনিষ্ঠমহলে তিনি বলেছেন, ‘আমি তো সিবিআই যতবার ডেকেছে ততবার ওদের দফতরে গিয়েছি। তদন্তে সমস্তরকম সাহায্য করেছি। তার পরেও কেন আমার বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি হল জানি না।

সিবিআইয়ের খাতায় তিনি ফেরার। তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করেছে সিবিআই। সেই মানিক ভট্টাচার্যই হাজির বিধানসভায়। বিধায়ক হিসাবে স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগ দিতে মঙ্গলবার পশ্চিমবঙ্গ বিধানসভায় যান তিনি। সেখানেও কেন তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি হল তা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি।

এদিন দুপুরে নিজের সরকারি গাড়িতে বিধানসভায় পৌঁছন মানিকবাবু। এদিন বিধানসভায় ছিল উচ্চশিক্ষা বিষয়ক স্ট্যান্ডিং কমিটির বৈঠক। সেই বৈঠকে অংশগ্রহণ করেন মানিক ভট্টাচার্য। এর পর তাপস রায়ের ঘরে বসে বেশ কিছুক্ষণ গল্পগুজব করেন। কিন্তু সংবাদমাধ্যমের সঙ্গে কোনও কথা বলেননি।

জহর সরকার স্বার্থপর, চাইলে উনি সাংসদপদ ছেড়ে দিন: সৌগত রায়

সূত্রের খবর, কেন তাঁর বিরুদ্ধে সিবিআই লুক আউট নোটিশ জারি করল তা নিয়ে বিস্ময় প্রকাশ করেন মানিকবাবু। ঘনিষ্ঠমহলে তিনি বলেছেন, ‘আমি তো সিবিআই যতবার ডেকেছে ততবার ওদের দফতরে গিয়েছি। তদন্তে সমস্তরকম সাহায্য করেছি। তার পরেও কেন আমার বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি হল জানি না। যেদিন লুক আউট নোটিশ জারি হয়েছে সেদিন আমি পশালিপাড়ায় নিজের বিধানসভা কেন্দ্রে ছিলাম। পরদিন কলকাতা ফিরে সংবাদমাধ্যম থেকে লুক আউট নোটিশের ব্যাপারে জানতে পারি। সিবিআই আমাকে এখনো কিছু জানায়নি।’

বিধানসভায় ২টি স্ট্যান্ডিং কমিটির সদস্য মানিকবাবু। প্রাথমিক ও SSC নিয়োগ দুর্নীতিতে তাঁকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। তাঁর বাড়িতেও চলেছে তল্লাশি। তদন্তে প্রকাশ, অযোগ্য প্রার্থীদের জন্য SSC-র নিয়োগপত্র নিজে হাতে তৈরি করাতেন মানিকবাবু। তার পর তা শান্তি প্রসাদ সিনহার হাতে তুলে দিতেন তিনি।

 

বন্ধ করুন