বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ডাকা হয়নি মমতাকে, ফুলবাগান মেট্রোস্টেশনের উদ্বোধনে যাবেন না সুদীপ বন্দ্যোপাধ্যায়
ফুলবাগান মেট্রো স্টেশন ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি : সংগৃহীত
ফুলবাগান মেট্রো স্টেশন ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি : সংগৃহীত

ডাকা হয়নি মমতাকে, ফুলবাগান মেট্রোস্টেশনের উদ্বোধনে যাবেন না সুদীপ বন্দ্যোপাধ্যায়

  • রাজ্য প্রশাসনের শীর্ষ ব্যক্তিত্ব কেন্দ্রীয় অনুষ্ঠানে না ডাকার প্রতিবাদে এদিনের অনুষ্ঠানে থাকবেন না সাংসদ সুদীপ বন্দোপাধ্যায়। সাংসদ নিজেই এ কথা জানিয়েছেন।

এবার ফুলবাগান মেট্রো স্টেশনের উদ্বোধনকে ঘিরে কেন্দ্র–রাজ্য নিয়ে চাপানউতোর শুরু হল। কলকাতার ইস্ট–ওয়েস্ট মেট্রোর প্রথম ভূগর্ভ এই স্টেশন রবিবার বিকেল ৩টেয় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন রেলমন্ত্রী পীযূষ গোয়ল। ফুলবাগানে উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থাকার কথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়রও। অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ করা হয়েছে। কিন্তু সমস্যা তৈরি হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ না করা নিয়ে।

আরও পড়ুন: ২৫ বছর পর মাটির তলায় নতুন স্টেশন পাচ্ছে কলকাতা, রবিবার উদ্বোধন ফুলবাগান স্টেশনের

জানা গিয়েছে, রাজ্য প্রশাসনের শীর্ষ ব্যক্তিত্ব কেন্দ্রীয় অনুষ্ঠানে না ডাকার প্রতিবাদে এদিনের অনুষ্ঠানে থাকবেন না সাংসদ সুদীপ বন্দোপাধ্যায়। সাংসদ নিজেই এ কথা জানিয়েছেন। তাঁর অভিযোগ, ইস্ট–ওয়েস্ট মেট্রো প্রকল্প যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় তার সবরকম চেষ্টা করে গিয়েছেন মুখ্যমন্ত্রী। গত বছর যখন বউবাজারে বিপর্যয়ের ঘটনা ঘটল, তখন সেখানে ছুটে গিয়ে মুখ্যমন্ত্রী মেট্রো আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। নিজে উদ্যোগ নিয়ে ফের সেই কাজ শুরু করান। আর এখন তাঁকে ব্রাত্য করা হল?‌

আরও পড়ুন: রবিবারও চলবে কলকাতা মেট্রো, প্রবীণদের লাগবে না ই-পাস

আর এদিনের এই ঘটনা উস্কে দিয়েছে আর এক পুরনো স্মৃতি। ইস্ট–ওয়েস্ট মেট্রো প্রকল্পের সূচনার সময়ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ করা হয়নি। সে বার ওই অনুষ্ঠান বয়কট করেছিল তৃণমূল। তা নিয়ে বিতর্কও হয়। পরে আনুষ্ঠানিকভাবে নবান্নে আমন্ত্রণের চিঠি পাঠানো হলেও রাজ্য সরকারের তরফে কেউই সেই অনুষ্ঠানে আর হাজির হননি। আর আজ ফের সেই ঘটনারই পুনরাবৃত্তি হতে চলেছে। তবে জানা গিয়েছে, রাজ্যের মন্ত্রী সাধন পান্ডে অনলাইনে এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

বন্ধ করুন