বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Nawsad Siddique: এত পাতলা, যে মাছ কাটতে হাত কাটবে! জেলে খাবার কেমন, শোনালেন নওশাদ

Nawsad Siddique: এত পাতলা, যে মাছ কাটতে হাত কাটবে! জেলে খাবার কেমন, শোনালেন নওশাদ

আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী (টুইটার)

এদিন কারমন্ত্রী জেলে কী পরিমাণ খাবার দেওয়া হয় তার হিসাব দেন বিধানসভায়। অখিলগিরি জানান, জেলে প্রতিদিন ২৫০ গ্রাম চাল, ১০০ গ্রাম ডাল, ৩০০ গ্রাম সবজি ও ১০০ গ্রাম আলু দেওয়া হয়।

প্রশ্নোত্তর পর্বে মঙ্গলবার বিধানসভায় জেলের খাবার কেমন তার বর্ণনা দিচ্ছিলেন কারামন্ত্রী অখিল গিরি। মন্ত্রীর বর্ণনা অনুযায়ী জেলের খাবারের গুণগত মান যথেষ্ট ভালই। কারমন্ত্রী এই দাবির বিরোধিতা করেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। তাঁর দাবি মাছের যা সাইজ তা কাটতে গিয়ে যিনি কাটেন তাঁর হাত কাটবে।

এদিন কারমন্ত্রী জেলে কী পরিমাণ খাবার দেওয়া হয় তার হিসাব দেন বিধানসভায়। অখিল গিরি জানান, জেলে প্রতিদিন ২৫০ গ্রাম চাল, ১০০ গ্রাম ডাল, ৩০০ গ্রাম সবজি ও ১০০ গ্রাম আলু দেওয়া হয়। সপ্তাহে একদিন করে ৭৫ গ্রাম মাছ,৭৫ গ্রাম মাংস, ২৫ গ্রাম করে ডিম ও সয়াবিন দেওয়া হয়। বিকেলে চারটে বিস্কুট-সহ চা-ও দেওয়া হয়। টিফিনে মুড়ির সঙ্গে থাকে বাদাম ও ডাল ভাজা। নিরামিষভোজীদের জন্য থাকে ২৫০ মিলিলিটার দুধ।

মন্ত্রী এই বক্তব্য শুনে রুখে দাঁড়ান নওশাদ সিদ্দিকি। গত বছর ধর্মতলায় অশান্তির ঘটনায় ৪২ দিন খেটেছেন ভাঙড়ের বিধায়ক। তাই তাঁর জেলে বন্দি হিসাবে থাকা অভিজ্ঞতা রয়েছে। প্রশ্নোত্তর পর্বে তিনি নিজের জেল জীবনের অভিজ্ঞতা শোনান। তিনি বলেন জেলের খাবার অত্যন্ত নিম্নমানের। 

শীতকালে বিকালে সাড়ে চারটেতে খাবার দেওয়া হয়। সরকারি ভাবে ৭৫ গ্রাম করে মাছ দেওয়ার কথা। কিন্তু বাস্তবে তার সাইজ এতটাই পাতলা যে যিনি মাছ কাটেন তার হাত কেটে যাবে কাটতে গিয়। তিনি দাবি করেন, জেলবন্দির ভাতটা অন্তত গরম দেওয়া হোক।

পড়ুন। খরচে গরমিল, ক্যাগ রিপোর্ট নিয়ে হাইকোর্টে বিজেপি, ১৯ ফেব্রুয়ারির পর শুনানি

ক্যাগের রিপোর্ট নিয়ে হইচই বিধানসভায়

ক্যাগের পেশ করা রিপোর্ট নিয়ে বাংলায় রাজনৈতিক বিতর্ক চলছে। সেই বিতর্কের রেশ পড়ল বিধানসভাতেও। ক্যাগের রিপোর্টে রাজ্য সরকারের বিরুদ্ধে যে দুর্নীতির অভিযোগ উঠেছে, তা নিয়ে আলোচনা চেয়ে মুলতুবি প্রস্তাব জমা দেয় বিজেপির পরিষদীয় দল। সেই প্রস্তাব খারিজ করে দেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। 

তার পর বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্ব বিধানসভা থেকে ওয়াকআউট করেন বিজেপি বিধায়করা। পোস্টার স্লোগান নিয়ে তাঁরা বিধানসভার বাইরে বিক্ষোভ দেখাতে থাকেন।

পড়ুন। ১০০ দিনের কাজের সব হিসেবই জমা দিয়েছে মমতার সরকার, দাবি রিপোর্টে

বাংলার মুখ খবর

Latest News

রেমাল ঘূর্ণিঝড়ের আগে বড় পদক্ষেপ রেলের, খুলল কন্ট্রোল রুম,ট্রেন থাকবে কোথায়? আগামিকাল কার কেমন কাটবে? রবিবারে ভালো খবর পাবেন কারা? জেনে নিন ২৬ মে’র রাশিফল দীপিকার বেবি বাম্পকে ‘নকল’ বলে কটাক্ষ, বউয়ের পাশে দাঁড়িয়ে কড়া জবাব রণবীরের! 'কোনও বোর্ড ছিল না', নির্মীয়মাণ উড়ালপুল থেকে ৫০ ফুট নীচে পড়ল গাড়ি, মৃত ১, আহত ৪ সিভিক ভলান্টিয়ারকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে ঝমঝমিয়ে বৃষ্টিতে বাতিল KKR-র অনুশীলন! IPL ফাইনাল ভেস্তে গেলে কে চ্যাম্পিয়ন হবে? USA বনাম Bangladesh ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বিয়ের ১ মাসও কাটেনি! মধুচন্দ্রিমা থেকে ফিরে কার সঙ্গে দেখা করতে ছুটলেন আদৃত? ভোট দিলেন প্রধান বিচারপতি, কী বার্তা দিলেন তিনি? Skin Tone Recognizing: আপনার স্কিন টোন কী, কীভাবে জানবেন?

Latest IPL News

দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.