বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নয়া বিধিনিষেধে দুয়ারে সরকার ক্যাম্প কবে?‌ আজ তারিখ স্পষ্ট করল নবান্ন
নবান্ন (‌ছবি সৌজন্য টুইটার)‌
নবান্ন (‌ছবি সৌজন্য টুইটার)‌

নয়া বিধিনিষেধে দুয়ারে সরকার ক্যাম্প কবে?‌ আজ তারিখ স্পষ্ট করল নবান্ন

  • আজ, রবিবার থেকে ১০ জানুয়ারি এবং ২০ থেকে ৩০ জানুয়ারি দু’‌দফায় দুয়ারে সরকার ক্যাম্প বসার কথা ছিল।

লাফিয়ে বাড়ছে করোনাভাইরাস। তাই আগেই বাতিল করে দেওযা হয়েছিল ছাত্র দিবস সপ্তাহ থেকে দুয়ারে সরকার কর্মসূচি। এগুলি স্থগিত হয়ে যেতে মানুষের মনে প্রশ্ন ওঠে, তাহলে সরকারি পরিষেবা কিভাবে মিলবে?‌ কবে বসবে দুয়ারে সরকারের ক্যাম্প। আজ সবকিছু নিযে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী আজ রবিবার নবান্নে বৈঠকে বসেন। ইতিমধ্যেই স্কুল–কলেজ–বিশ্ববিদ্যালয় বন্ধের নির্দেশ জারি করেছে নবান্ন। এমনকী সন্ধ্যেবেলা থেকে লোকাল ট্রেন চলবে না।

এখন প্রশ্ন, তাহলে দুয়ারে সরকার বসবে কবে?‌ আজ মুখ্যসচিবের জারি করা বিবৃতি থেকে জানা গিয়েছে, সোমবার অর্থাৎ ৩ জানুয়ারি থেকে রাজ্যে জারি হচ্ছে একাধিক গুরুত্বপূর্ণ বিধিনিষেধ। সরকারি–বেসরকারি অফিসে ৫০ শতাংশ হাজিরা থাকবে। বাকিরা ওয়ার্ক ফ্রম হোম করবেন। আর দুয়ারে সরকার ক্যাম্প বসবে ফের ১ ফেব্রুয়ারি। যদি সব ঠিক থাকে।

এই মাসে দু’‌বার দুয়ারে সরকার ক্যাম্প বসার কথা ছিল। কিন্তু আজকের ঘোষণা অনুয়ায়ী, দুয়ারে সরকার ক্যাম্প জানুয়ারি মাসেই আর বসবে না। আজ, রবিবার থেকে ১০ জানুয়ারি এবং ২০ থেকে ৩০ জানুয়ারি দু’‌দফায় দুয়ারে সরকার ক্যাম্প বসার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের রক্তচক্ষুতে তা স্থগিত করে দেওয়া হয়েছে। পরিবর্তে ১ ফেব্রুয়ারি বসবে দুয়ারে সরকার ক্যাম্প।

উল্লেখ্য, এই বিবৃতিতে বলা হয়েছে। স্পা–জিম, বিউটি পার্লার, সুইমিং পুল–পার্ক–পর্যটন কেন্দ্র সব বন্ধ থাকবে। দুয়ারে সরকার ক্যাম্প থেকে ২৪টি প্রকল্প মানুষকে পৌঁছে দেওয়ার কথা ছিল। কিন্তু তা এখন সম্ভব হচ্ছে না। আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত এই বিধিনিষেধ জারি থাকবে। এই দুয়ারে সরকারের শিবিরগুলিতে ভিড় হবে এবং সংক্রমণ ছড়িয়ে পড়বে বলেই তা পিছিয়ে দেওয়া হল।

বন্ধ করুন