বাড়ি > বাংলার মুখ > কলকাতা > দিল্লি, মুম্বই, চেন্নাই থেকে ২ সপ্তাহ কোনও বিমান নয় পশ্চিমবঙ্গে, আর্জি রাজ্যের
সোমবার নবান্নে মুখ্যসচিব ও মুখ্যমন্ত্রী
সোমবার নবান্নে মুখ্যসচিব ও মুখ্যমন্ত্রী

দিল্লি, মুম্বই, চেন্নাই থেকে ২ সপ্তাহ কোনও বিমান নয় পশ্চিমবঙ্গে, আর্জি রাজ্যের

  • মঙ্গলবার কেন্দ্রকে প্রশাসনিক স্তরে অনুরোধ করে সেই চিঠি পাঠানো হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী।

পশ্চিমবঙ্গে ঘরোয়া বিমানচলাচল নিয়ন্ত্রণ করতে কেন্দ্রকে চিঠি দিল রাজ্য সরকার। চিঠিতে দেশের হটস্পট এলাকা থেকে পশ্চিমবঙ্গে আগামী ২ সপ্তাহ কোনও বিমান না পাঠাতে অনুরোধ করা হয়েছে। সঙ্গে অন্যান্য জায়গা থেকে সপ্তাহে একদিন বিমান চালানোর অনুরোধ করেছে নবান্ন। মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

হটস্পট এলাকা থেকে ট্রেন ও উড়ানে লাগাম টানার পক্ষে সোমবারই সওয়াল করেছিলেন মমতা। বলেছিলেন, সংক্রমণ রোধে সবার তৎপর হওয়া উচিত। তাছাড়া ভিনরাজ্য থেকে বিমানে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য অসামরিক বিমান চলাচল মন্ত্রকের কোনও পরিকাঠামো নেই বলে দাবি করেন তিনি। বলেন, সেই কাজের বাড়তি ভার বইতে হচ্ছে রাজ্য সরকারকে। 

মঙ্গলবার কেন্দ্রকে প্রশাসনিক স্তরে অনুরোধ করে সেই চিঠি পাঠানো হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। এর পর মুখ্যমন্ত্রী রাজীব সিনহা বলেন, পশ্চিমবঙ্গে বিমান চলাচলে নিয়ন্ত্রণ চেয়ে অসামরিক বিমান চলাচল মন্ত্রকের সচিব ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবকে চিঠি দিয়েছেন তিনি। তাতে হটস্পট এলাকাগুলি থেকে আগামী ২ সপ্তাহ পশ্চিমবঙ্গে কোনও উড়ান না পাঠাতে অনুরোধ করা হয়েছে। অন্যান্য রাজ্য থেকে পশ্চিমবঙ্গে সপ্তাহে ১ দিন উড়ান চালাতে অনুরোধ করেছে রাজ্য। 

বর্তমানে কলকাতা ছাড়া দেশের তিন প্রধান বড় শহর দিল্লি, মুম্বই ও চেন্নাই হটস্পটের অন্তর্গত। এছাড়া হটস্পটের আওতায় রয়েছে আমদাবাদ, ইন্দৌর, ভোপাল। রাজ্যের দাবি মানলে আগামী ২ সপ্তাহ এসব শহর থেকে কোনও বিমান নামবে না কলকাতায়। তবে কোনও যাত্রী ঘুরপথে এলে তাকে কী ভাবে চিহ্নিত করা হবে তা জানায়নি রাজ্য সরকার। 

 

বন্ধ করুন