বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে রাজভবনের সামনে চাকরিপ্রার্থী, ঝাঁপিয়ে পড়ল পুলিশ
রাজভবনের সদর দরজা। ফাইল ছবি

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে রাজভবনের সামনে চাকরিপ্রার্থী, ঝাঁপিয়ে পড়ল পুলিশ

  • এদিন বিকেল ৫টা নাগাদ রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করতে পৌঁছন মুখ্যমন্ত্রী। খবর পেয়ে সাড়ে ৫টা নাগাদ রাজভবনের সামনে জড়ো হন প্রাথমিকের ১১ জন চাকরিপ্রার্থী। মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁরা দেখা করতে চান বলে পুলিশকে জানান।

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়ে রাজভবনের সামনে জড়ো হওয়া প্রাথমিকের চাকরিপ্রার্থীদের ওপর হামলা চালাল কলকাতা পুলিশ। বৃহস্পতিবার বিকেলে রাজভবনের সামনে টেনে হিঁচড়ে মহিলা চাকরিপ্রার্থীদের গাড়িতে তোলেন পুলিশকর্মীরা। চোখের জলে তাঁরা নিয়োগের জন্য কাতর আবেদন জানাতে থাকেন চাকরিপ্রার্থীরা।

এদিন বিকেল ৫টা নাগাদ রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করতে পৌঁছন মুখ্যমন্ত্রী। খবর পেয়ে সাড়ে ৫টা নাগাদ রাজভবনের সামনে জড়ো হন প্রাথমিকের ১১ জন চাকরিপ্রার্থী। মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁরা দেখা করতে চান বলে পুলিশকে জানান। কিন্তু পুলিশ তাদের এলাকা খালি করে দিতে বলে। সেকথায় কান না দিয়ে রাজভবনের প্রধান ফটকের সামনেই দাঁড়িয়ে থাকেন চাকরিপ্রার্থীরা। বেশ কিছুক্ষণ পর বিকেল ৬.১৫ মিনিট নাগাদ চাকরিপ্রার্থীদের ওপর ঝাঁপিয়ে পড়েন মহিলা পুলিশকর্মীরা। তাদের টেনে হিঁচড়ে তোলা হয় পুলিশের গাড়িতে।

পুলিশ বলপ্রয়োগ করতেই রাস্তার ওপর শুয়ে পড়েন কয়েকজন চাকরিপ্রার্থী। তাঁরা চিৎকার করে বলতে থাকেন, ‘আমরা মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা না করে যাব না। আমাদের কর্মশিক্ষার নিয়োগে কোনও মামলা নেই। মুখ্যমন্ত্রী আমাদের দ্রুত নিয়োগের ব্যবস্থা করুন। নইলে আমরা কতদিন মাতঙ্গিনী হাজরার মূর্তির সামনে বসে থাকব? মুখ্যমন্ত্রী আমাদের এই মানসিক পীড়া থেকে মুক্তি দিন।’

যদিও সেসব কথায় কান দেননি পুলিশকর্মীরা। প্রচণ্ড গরমে পুলিশের টানা হ্যাঁচড়ায় অসুস্থ হয়ে পড়েন কয়েকজন চাকরিপ্রার্থী।

 

বন্ধ করুন