বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শহরের বুকে বাসের সংখ্যা কমে যাচ্ছে, নাকাল হতে হচ্ছে নিত্যযাত্রীদের

শহরের বুকে বাসের সংখ্যা কমে যাচ্ছে, নাকাল হতে হচ্ছে নিত্যযাত্রীদের

শহরের বুকে কমতে শুরু করল বেসরকারি বাস।

এইভাবে যদি শহরের বুকে বেসরকারি বাস কমতে শুরু করে তাহলে সাধারণ থেকে নিত্যযাত্রীদের নাকাল হতে হবে।

আজ, শুক্রবার সকাল থেকেই শহরের বুকে কমতে শুরু করল বাস। আর বেসরকারি বাস পথে কম থাকায় যাত্রীদের নাকাল হতে হচ্ছে বলে অভিযোগ। এই পরিস্থিতি দেখা গেল, ডিজেলের মূল্য লিটারপ্রতি ৯৬ টাকা পেরোতেই। এই পেট্রপণ্যের দাম বৃদ্ধির জেরে একধাক্কায় প্রায় ৩০টি রুটে ২৫–৩০ শতাংশ বাস কম চলছে বলে অভিযোগ।

কেমন প্রভাব পড়ার আশঙ্কা?‌ এইভাবে যদি শহরের বুকে বেসরকারি বাস কমতে শুরু করে তাহলে সাধারণ থেকে নিত্যযাত্রীদের নাকাল হতে হবে। অন্যভাবে গন্তব্যে পৌঁছতে গেলে পকেটে বাড়তি চাপ পড়বে। সূত্রের খবর, আগামী কয়েকদিনে ডিজ়েলের দাম আরও বাড়বে। তাতে রাস্তায় বাসের সংখ্যা আরও কমার আশঙ্কা রয়েছে। এই পরিস্থিতিতে শুরু হতে চলেছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। তাহলে কী এবার নাকাল হতে হবে পরীক্ষার্থীদের?‌ উঠছে প্রশ্ন।

কোন কোন রুটে বাস কম চলছে?‌ জানা গিয়েছে, আয় হচ্ছে না বলে ১৩, ১৭, ৩৭, ৪০, ৪৫, ৪৬, ৭৫, এসডি–৪, ৩০বি–সহ বহু রুটে বেসরকারি বাস কম চলছে। যেসব রুটে যাত্রীদের ওঠানামা বেশি, সেখানে বাস বেশি চলছে। বড় রুট কমিয়ে দিয়েছে বাসমালিকরা। আগামিদিনে ভাড়া না বাড়ালে বা পেট্রপণ্যের দাম না কমলে বাসের সংখ্যা কমবে বলছেন বাসমালিকরা।

এই বিষয়ে সিটি সাবার্বান বাস সার্ভিসের সাধারণ সম্পাদক টিটু সাহা বলেন, ‘সবে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। তাই আমরা সরকারের কাছ থেকে আরও একটু সহযোগিতা আশা করেছিলাম। কিন্তু তা না পাওয়ায় আর্থিক ক্ষতি হচ্ছে। বাধ্য হয়ে পরিষেবা বন্ধ রাখতে হচ্ছে।’ এভাবে চলতে থাকলে বাস শহরে আরও কমবে বলে মনে করা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.