বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা পুরভোটের প্রচারে কমিশনের বিধিনিষেধ, একদিনে করা যাবে না ৩টির বেশি সভা
কলকাতায় জোরকদমে চলছে পুরভোটের প্রচার। (PTI)
কলকাতায় জোরকদমে চলছে পুরভোটের প্রচার। (PTI)

কলকাতা পুরভোটের প্রচারে কমিশনের বিধিনিষেধ, একদিনে করা যাবে না ৩টির বেশি সভা

  • এদিনের নির্দেশিকায় কমিশনের তরফে জানানো হয়েছে, সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত করা যাবে প্রচার। ভোটগ্রহণের ৪৮ ঘণ্টা আগে শেষ হবে প্রচারযুদ্ধ।

কলকাতা পুরভোটের প্রচারে রাশ টেনে নির্দেশিকা জারি করল রাজ্য নির্বাচন কমিশন। কমিশনের তরফে বৃহস্পতিবার জারি করা এক বিজ্ঞপ্তিকে কলকাতা পুরভোটের প্রচারে একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তৃণমূলকে অ্যাডভান্টেজ দিতে কমিশনের এই নির্দেশিকা বলে দাবি বিজেপির।

এদিন কমিশনের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয় কলকাতা পুরভোটের প্রচারে একটি থানা এলাকায় একদিনে ৩টির বেশি সভা করতে পারবে না কোনও রাজনৈতিক দল। সভার অনুমতি আগে এলে আগে পাবে ভিত্তিতে দেওয়া হবে। দু’টি সভার মধ্যে দূরত্ব হতে হবে ৩০০ মিটার।

বিজেপির প্রশ্ন, নির্বাচনী প্রচার নির্বাচনের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। প্রচারের মাধ্যমে জনগণের সামনে নিজেদের কর্মসূচি ও বিরোধীদের ব্যর্থতা তুলে ধরে রাজনৈতিক দলগুলি। সেক্ষেত্রে প্রচার জোরদার হলে বিজেপির ডিভিডেন্ট পাওয়ার সুবিধা বেশি। তাই তৃণমূলের নির্দেশে প্রচারে বিধিনিষেধ আরোপ করেছে কমিশন।

এদিনের নির্দেশিকায় কমিশনের তরফে জানানো হয়েছে, সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত করা যাবে প্রচার। ভোটগ্রহণের ৪৮ ঘণ্টা আগে শেষ হবে প্রচারযুদ্ধ।

বলে রাখি, আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পুর নির্বাচনের ভোটগ্রহণ।

 

বন্ধ করুন