বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাদকচক্রের জাল কলকাতায়, উদ্ধার ১ কেজির বেশি 'মাল', দাম ১০ কোটি টাকা!
মাদক পাচারের দায়ে পুলিশের জালে ধৃত দুই। ছবি সৌজন্যে কলকাতা পুলিশ।
মাদক পাচারের দায়ে পুলিশের জালে ধৃত দুই। ছবি সৌজন্যে কলকাতা পুলিশ।

মাদকচক্রের জাল কলকাতায়, উদ্ধার ১ কেজির বেশি 'মাল', দাম ১০ কোটি টাকা!

  • কলকাতায় মাদকচক্রের জাল বিস্তার করছে ভিন রাজ্যের পাচারকারীরা। স

কলকাতায় মাদকচক্রের জাল বিস্তার করছে ভিন রাজ্যের পাচারকারীরা। সম্প্রতি এই তথ্য হাতে এসেছিল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের (এস টি এফ) কাছে। আর তা জানতে পেরেই গোপন সূত্রে খবর পেয়ে দুই মাদক পাচারকারীকে গ্রেফতার করল এসটিএফ।

ধৃতদের নাম হল পীযূষ মণ্ডল এবং আমজাদ। ধৃতদের মধ্যে আমজাদ রাজস্থানের বাসিন্দা। অপরদিকে, পীযূষ মণ্ডল বনগাঁর বাসিন্দা। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করেছে এসটিএফ। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে প্রায় ১০ কোটি টাকা মূল্যের মাদক।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাদক পাচারের জন্য ধৃতরা বেছে নিয়েছিল ট্যাংরার সাউথ ক্যানাল রোডকে। অ্যাম্ফিটেরামাইন, মিথাকালোনের মতো মাদকে আসক্ত হয়ে পড়েছে এলকার বহু মানুষ। সেই বিষয়টি জানতে পেরে বৃহস্পতিবার রাতে দুষ্কৃতীদের ডেরায় হানা দেয় এসটিএফ। এরপরেই তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে ১.০৪৩ কেজি অ্যাম্ফিটেরামাইন, ১.০৪৫ কেজি মিথাকালোন এবং ১৬৪ গ্রাম অজানা একধরনের মাদক। বিশেষজ্ঞদের অনুমান এর বাজার দর প্রায় ১০ কোটি টাকা।

জানা গিয়েছে, আমজাদ রাজস্থানের ঝালওয়ারের বাসিন্দা। এসটিএফের অনুমান, রাজস্থান থেকে মাদক বেআইনিভাবে কলকাতায় আনা হয়েছিল। এই মাদক পাচারের পিছনে আরও কারা কারা জড়িত আছে তা জানতে চেয়ে শুক্রবার আদালতের কাছে ধৃতদের পুলিশি হেফাজতের আবেদন জানায় এসটিএফ। এর ভিত্তিতে ১৬ জানুয়ারি পর্যন্ত তাদের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

বন্ধ করুন