বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Job Card Corruption: '২০১৪ সালে মৃত্য়ু, ২০১৯ সালেও কাজ করেন অমল, তোলেন টাকা', জব কার্ডে দুর্নীতি?

Job Card Corruption: '২০১৪ সালে মৃত্য়ু, ২০১৯ সালেও কাজ করেন অমল, তোলেন টাকা', জব কার্ডে দুর্নীতি?

কলকাতা হাইকোর্ট।

সম্প্রতি কলকাতা হাইকোর্টে এই মামলা দায়ের হয়েছে। মামলার বয়ান অনুযায়ী, নদিয়ার কল্যাণী ব্লকের বাসিন্দা অমল আচার্য ১০০ দিনের কাজ করেছিলেন ২০১১, ২০১৪ ও ২০১৫ সালে। দাবি করা হয়েছে, অমল মারা গিয়েছেন ২০১৫ সালে। তারপরেও নাকি ২০১৯ সালেও পুকুর খোঁড়ার কাজ করেছেন তিনি এবং টাকা তুলেছেন।

রাজ্যজুড়ে প্রধানমন্ত্রী আবাস যোজনায় বিভিন্ন ধরনের অভিযোগ উঠে আসছে। এরইমধ্যে মৃত ব্যক্তির নামে জব কার্ডে টাকা তোলার অভিযোগ উঠল। সম্প্রতি এই অভিযোগে কলকাতা হাইকোর্টে একটি মামলা হয়েছে। সেই সংক্রান্ত মামলায় রাজ্যের কাছে রিপোর্ট চেয়ে পাঠাল কলকাতা হাইকোর্ট। সত্যি সত্যিই ওই ব্যক্তি মারা গিয়েছেন কিনা, তা জেলাশাসককে খতিয়ে দেখতে বলেছে রাজ্যের উচ্চ আদালত।

সম্প্রতি কলকাতা হাইকোর্টে এই মামলা দায়ের হয়েছে। মামলার বয়ান অনুযায়ী, নদিয়ার কল্যাণী ব্লকের বাসিন্দা অমল আচার্য ১০০ দিনের কাজ করেছিলেন ২০১১, ২০১৪ ও ২০১৫ সালে। দাবি করা হয়েছে, অমল মারা গিয়েছেন ২০১৫ সালে। তারপরেও নাকি ২০১৯ সালেও পুকুর খোঁড়ার কাজ করেছেন তিনি এবং টাকা তুলেছেন। মৃত ব্যক্তির নামেই ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা পড়েছে।এমনকী মনোরঞ্জন বিশ্বাস নামে আরও এক ব্যক্তি ২০১৪ সালে মারা গিয়েছিলেন। কিন্তু, তাঁর অ্যাকাউন্টেও ১০০ দিনের কাজের টাকা জমা পড়ছে এবং সেই টাকা তোলা হচ্ছে বলে অভিযোগ করেন আইনজীবী। শুধু তাই নয়, এক পুলিশকর্মীরও জব কার্ড রয়েছে বলে অভিযোগ। আইনজীবী আদালতকে জানান, রাজ্য সরকার এই অভিযোগ পেয়েও কোনওরকমের ব্যবস্থা নেয়নি। এক্ষেত্রে দুর্নীতির অভিযোগ তোলেন তিনি।

সোমবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে মামলাটি ওঠে। শুনানি শেষে আদালত নির্দেশ দিয়েছে, আগামী তিন মাসের মধ্যে অভিযোগ খতিয়ে দেখবেন নদিয়ার জেলাশাসক। তার ভিত্তিতে তিনি ব্যবস্থা নেবেন। পাশপাশি রাজ্য সরকার এ নিয়ে রিপোর্ট জমা দেবে। মামলাকারী রিপোর্টে সন্তুষ্ট না হলে পুনরায় আবেদন করতে পারবেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মালাবদল সেরে মিষ্টিমুখ, কাঞ্চন-শ্রীময়ীর প্রথম আইবুডো ভাতের মেনুতে রইল পোলাও থেকে ডাব চিংড়ি! কান্না কোথায়! নাচতে নাচতে শ্বশুরবাড়ি গেলেন সোহাগ জলের 'মউ', বরকে খেলেন চুমু ইশান ও শ্রেয়সকে ছেঁটে ফেলল BCCI! বাদ চুক্তি থেকে, নিজেদের বড় ভাবার মাসুল? আইন লঙ্ঘন করতেই বাধা দেয় ট্রাফিক পুলিশ, উলটে তাঁকেই মারধর করলেন অভিনেত্রী বুকের দুধ কম হওয়ায় শিশুর পেট ভরছে না? রান্নাঘরের এই মশলা বাড়াবে ব্রেস্টমিল্ক সমপ্রেমী সম্পর্কের আরও রহস্য ভেদ পুলিশের, শিশুর খুনি কে জানা গেল না এখনও! মহাশিবরাত্রিতে মহাদেবকে নিবেদন করুন এই জিনিসগুলি, না হওয়া কাজও হবে বিনা বাধায় DY Patil T20 Cup 2024: ১ বলে আউট দীনেশ কার্তিক, ১ রানে হার শিখর ধাওয়ানদের কেন ফেল করলাম? উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে তুমুল বিক্ষোভ পড়ুয়াদের, ৯০ শতাংশই ধপাস! প্রাক্তন স্বামীর স্মৃতি এখনও আগলে প্রশ্মিতা, অনুপমের চেয়ে বয়সে কত ছোট গায়িকা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.