বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Students Election: নবান্ন থেকে মেলেনি সবুজ সংকেত, কলেজ, বিশ্ববিদ্যালয়ে এখনই সম্ভব নয় নির্বাচন

Students Election: নবান্ন থেকে মেলেনি সবুজ সংকেত, কলেজ, বিশ্ববিদ্যালয়ে এখনই সম্ভব নয় নির্বাচন

কলেজ, বিশ্ববিদ্যালয়ে দ্রুত হবে না ছাত্র সংসদের নির্বাচন।(ছবিটি প্রতীকী, সৌজন্য রবীন্দ্র জোশী/হিন্দুস্তান টাইমস)

গত ২ বছর ধরে সেখানে ছাত্র সংসদ নির্বাচন হয়নি। নির্বাচনের প্রয়োজন রয়েছে। তা সত্ত্বেও কোনও পদক্ষেপ করছে না সরকার। তাই অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচন করাতে হবে বলেই দাবি জানিয়েছেন যাদবপুরের পড়ুয়ারা। গত শনিবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে গিয়েছিলেন রাজ্যপাল।

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে কলকাতা মেডিক্যাল কলেজের পর এবার সরব হয়েছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। এই দাবিতে আন্দোলনে নেমেছেন পড়ুয়াদের একাংশ। তাঁদের বক্তব্য, দ্রুত ছাত্র সংসদ নির্বাচন করাতে হবে। তবে কলেজ বিশ্ববিদ্যালয়গুলিতে ছাত্র সংসদ নির্বাচন নিয়ে এখনও সবুজ সংকেত দেয়নি নবান্ন। ফলে কলেজ বিশ্ববিদ্যালয়গুলিতে খুব দ্রুত ছাত্র সংসদ নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই বলেই উচ্চশিক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে।

যাদবপুরের পড়ুয়াদের দাবি, গত ২ বছর ধরে সেখানে ছাত্র সংসদ নির্বাচন হয়নি। নির্বাচনের প্রয়োজন রয়েছে। তা সত্ত্বেও কোনও পদক্ষেপ করছে না সরকার। তাই অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচন করাতে হবে বলেই দাবি জানিয়েছেন যাদবপুরের পড়ুয়ারা। গত শনিবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে গিয়েছিলেন রাজ্যপাল। সেই সময় পড়ুয়ারা রাজ্যপালকে ঘিরে ধরে বিক্ষোভ করে ছাত্র সংসদ নির্বাচনের দাবি জানান। এই দাবিতে তাঁরা রাজ্যপালকে স্মারকলিপিও জমা দেন। শুধু পড়ুয়ারাই নন, ছাত্র সংসদ নির্বাচনের যে প্রয়োজন রয়েছে তা নিয়ে একমত যাদবপুর কর্তৃপক্ষ। বুধবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্ম সমিতির বৈঠক হয়েছে। সেই বৈঠকে ছাত্র সংসদ নির্বাচনের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে রাজ্যকে আরও একবার চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। উপাচার্য এই চিঠি দেবেন।

আন্দোলনরত পড়ুয়াদের একাংশের বক্তব্য, ছাত্র সংসদ নির্বাচনের জন্য তাঁরা আগামী ৮ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করবেন। এই সময়ের মধ্যে নির্বাচন নিয়ে কোনও সিদ্ধান্ত না নিলে ৯ জানুয়ারি থেকে তাঁরা বৃহত্তর আন্দোলনে নামবেন। উল্লেখ্য, যাদবপুর বিশ্ববিদ্যালয় শেষ বার ছাত্র সংসদ নির্বাচন হয়েছিল ২০২০ সালে। মাঝখানে করোনা অতিমারী থাকার কারণে দুবছর নির্বাচন হয়নি।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

আজ কারা ডেটে যেতে পারেন? দেখুন কী বলছে মাসের প্রথম দিনের প্রেম রাশিফল এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি জামনগরে স্টেজ রিহার্সল শুরু রিহানার, কত নিচ্ছেন পপ তারকা আম্বানির বিয়েতে গাইতে? WPL-র এক ম্যাচে সব থেকে বেশি ছক্কা, শেফালি-মন্ধনার তাণ্ডবে ভাঙল সর্বকালীন রেকর্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.