বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অভিষেকের রাজভবন ঘেরাও কর্মসূচিতে অনুপস্থিত রাজ্যপাল, মুখোমুখি হবেন কি?

অভিষেকের রাজভবন ঘেরাও কর্মসূচিতে অনুপস্থিত রাজ্যপাল, মুখোমুখি হবেন কি?

অভিষেক বন্দ্যোপাধ্যায়-সিভি আনন্দ বোস

রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারেরও সংঘাত চলছে। তার উপর শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু রাজ্যপাল সিভি আনন্দ বোসকে নানা ভাষায় আক্রমণ করেছেন। পাল্টা রাজ্যপালও দিয়েছেন। এই আবহে শাসকদলের ঘেরাও কর্মসূচির অর্থ বেশ চাপের। রাজ্যপাল যদি দেরি করে কেরল থেকে ফেরেন তখন আবার কোনও কর্মসূচি হতে পারে।

মঙ্গলবার রাতে নয়াদিল্লি থেকে রাজভবন ঘেরাও করার কর্মসূচি ঘোষণা করেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেদিন বেশি রাতেই রাজভবন ত্যাগ করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। একদম সোজা চলে গেলেন নিজের রাজ্য কেরলে। এভাবে বড়লাট পালালেন কেন?‌ উঠছে প্রশ্ন। যদিও রাজভবন সূত্রে খবর, তৃণমূল কংগ্রেসের কর্মসূচি ঘোষণার আগে থেকেই কেরল যাওয়া ঠিক ছিল রাজ্যপালের। তাই তিনি কলকাতা ছেড়েছেন। এই খবর রাজভবন দিলেও তা বাংলার মানুষ মানতে নারাজ। তাঁরা বলছেন, একলাখ মানুষের জমায়েত শুনে ভয় পেয়েছেন রাজ্যপাল।

এবার তাহলে কর্মসূচির কী হবে?‌ নয়াদিল্লি থেকে এখন সবাই ফিরে এসেছেন। ওখানে তাঁদের উপর হওয়া ঘটনা সংবাদমাধ্যমে বলেছেন, মন্ত্রী সুজিত বসু, জাভেদ খান এবং সাংসদ দোলা সেন। নয়াদিল্লিতে অভিষেক বলেছিলেন, ‘কেন্দ্রীয় মন্ত্রী আমাদের সঙ্গে দেখা না করে পিছনের দরজা দিয়ে পালিয়েছেন। রাজ্যপাল কেন্দ্রের প্রতিনিধি। আমরা তাই তাঁর সঙ্গে দেখা করে বাংলার বঞ্চিত মানুষের কথা বলব। যে ৫০ লক্ষ চিঠি কেন্দ্রীয় মন্ত্রী নেননি সেই চিঠিগুলি আমরা রাজ্যপালকে দেব।’ কিন্তু রাজ্যপাল রাজভবনে নেই। তাই রাজ্যপাল বিহীন ঘেরাও হতে চলেছে বলে মনে করা হচ্ছে। যদিও তৃণমূল নেতৃত্ব রাজ্যপালের দফতরে কোনও ডেপুটেশন জমা দিতে যান, তাহলে সেই ডেপুটেশনের কপি পাঠিয়ে দেবেন কেরলে রাজ্যপালের কাছে।

রাজ্যপাল কবে আসবেন রাজভবনে?‌ এই প্রশ্নের উত্তর খুঁজছেন এখন তৃণমূল কংগ্রেস নেতারা। কারণ রাজ্যপাল ছাড়া রাজভবন অভিযান হয় নাকি। তাই এই অভিযানের তারিখ পিছিয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে। আবার কর্মসূচি করে রাজভবনে স্মারকলিপি দিয়ে সেখান থেকে সাংবাদিক বৈঠকও করতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে কোনটি করবেন এখন পর্যন্ত সেটা জানানো হয়নি। আগের ঘোষিত কর্মসূচিই এখনও বহাল আছে। নয়াদিল্লির মুখার্জি নগর থানা থেকে ছাড়া পাওয়ার পরই অভিষেক বন্দ্যোপাধ্যায় এক লক্ষ কর্মী নিয়ে রাজভবন ঘেরাও করার কর্মসূচি ঘোষণা করেন। তবে এখন যা পরিস্থিতি তাতে মুখোমুখি হবেন না যুযুধান প্রতিপক্ষ।

আরও পড়ুন:‌ বিধাননগরের স্টেশন মাস্টারকে নোটিশ দিল কলকাতা পুরসভা, কেন এমন ঘটল?‌

আর কী জানা যাচ্ছে?‌ রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারেরও সংঘাত চলছে। তার উপর শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু রাজ্যপাল সিভি আনন্দ বোসকে নানা ভাষায় আক্রমণ করেছেন। পাল্টা রাজ্যপালও দিয়েছেন। এই আবহে শাসকদলের ঘেরাও কর্মসূচির অর্থ বেশ চাপের। রাজ্যপাল যদি দেরি করে কেরল থেকে ফেরেন তখন আবার কোনও কর্মসূচি হতে পারে। কারণ নয়াদিল্লিতে মহিলা সাংসদদের উপর যেভাবে দিল্লি পুলিশ আছড়ে পড়েছিল এবং টানাহ্যাঁচড়া করেছিল সেটা তৃণমূল কংগ্রেস ভালভাবে নেয়নি। সুতরাং বাংলায় পাল্টা জবাব হতেই পারে। যদিও তৃণমূল শীর্ষ নেতৃত্ব নিজেদের ঘোষিত কর্মসূচিতে অনড় রয়েছে। তাই কর্মসূচির প্রস্তুতি শুরু করে দিয়েছেন তাঁরা।

বাংলার মুখ খবর

Latest News

মায়ের বান্ধবীকে বিয়ে বিরসার! পুলে খালি গায়ে বউকে জড়িয়ে বললেন, ‘বুকে বিদিপ্তা’ প্রেমে বিশ্বাসঘাতকতা একাকিত্বের দিকে ঠেলে দিতে পারে, দেখুন আজকের প্রেম রাশিফল কমলা টুপির দৌড়ে কোহলির পরেই রুতুরাজ, বেগুনি টুপির রেসে পাঁচের মধ্যে মুস্তাফিজুর কবে ভারতে বাকি S-400 মিসাইল সিস্টেমগুলি পাঠাবে রাশিয়া? সামনে এল নয়া তথ্য LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে বিয়েতে পাননি সুখ! ‘পালিয়ে বিয়ে করায় মায়ের মন ভেঙেছিলাম’, স্বীকার করে নিলেন জিনাত 'ওরা নিজেদের ভাবে…', ভারত নিয়ে নাক গলানোর জেরে পশ্চিমী মিডিয়াকে তোপ জয়শঙ্করের ২০১৬ প্যানেল বাতিলে স্কুলগুলিতে কতটা শূন্যতা তৈরি হবে? সামনে বিস্ফোরক পরিসংখ্যান ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল 'যোগ্যদের' কী হবে? চাকরিহারাদের সঙ্গে বৈঠক মধ্য শিক্ষা পর্ষদের সভাপতির

Latest IPL News

LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.