বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিবেকানন্দই জন্মেছেন মোদী রূপে, দাবি রাহুল সিনহার, মমতা সারদার রূপ, বলেছিল TMC

বিবেকানন্দই জন্মেছেন মোদী রূপে, দাবি রাহুল সিনহার, মমতা সারদার রূপ, বলেছিল TMC

বেলুড় মঠের অনুষ্ঠানে বিগতদিনে এসেছিলেন প্রধানমন্ত্রী। (পিএমও)

রাহুল সিনহার এই বক্তব্যকে কেন্দ্র করে কার্যত শোরগোল পড়ে গিয়েছে। স্বামী বিবেকানন্দকে ঘিরে গোটা বিশ্বজুড়েই বিশেষ আবেগ রয়েছে। রাহুল সিনহার এই মন্তব্যের জেরে সেই ভাবাবেগে আঘাত লাগতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

রাজনীতিতে এখন নতুন ট্রেন্ড। মহাপুরুষের সঙ্গে তুলনা করা হচ্ছে রাজনৈতিক নেতা নেত্রীকে। সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়কে মা সারদার রূপ বলে উল্লেখ করেছিলেন তৃণমূল বিধায়ক নির্মল মাজি। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কার্যত নরেনের অবতার বলে উল্লেখ করলেন বিজেপি নেতা রাহুল সিনহা। নরেন আর নরেন্দ্র মোদীর মধ্য়ে মিল খুঁজে পেলেন রাহুল। আর তার সঙ্গেই উসকে দিলেন বিতর্ক।

এদিকে কলকাতায় একটি অনুষ্ঠানে বিজেপি নেতা রাহুল সিনহা দাবি করেন কলকাতার নরেন গুজরাটে নরেন্দ্র মোদী রূপে জন্ম নিয়েছেন। মোদীজি যেভাবে মানুষের জন্য ভাবেন, কাজ করেন, তা দেখেই বোঝা যায়, স্বামীজি ফিরে এসেছেন মোদীজি রূপে।

পরে এনিয়ে রাহুল সিনহার দাবি, মোদীজি যা করছেন তা স্বামী বিবেকানন্দর দেখানো পথেই করছেন। শিবজ্ঞানে জীবসেবা। রামকৃষ্ণদেব বলেছিলেন, সেই শিবজ্ঞানে জীবসেবাই করছেন নরেন্দ্র মোদী। যা স্বামী বিবেকানন্দ করেছিলেন।

এসব শুনে তৃণমূল নেতা শান্তনু সেন সংবাদমাধ্যমে জানিয়েছেন, বিবেকানন্দ বেঁচে থাকলে মুখ লুকানোর জায়গা পেতেন না।

এদিকে রাহুল সিনহার এই বক্তব্যকে কেন্দ্র করে কার্যত শোরগোল পড়ে গিয়েছে। স্বামী বিবেকানন্দকে ঘিরে গোটা বিশ্বজুড়েই বিশেষ আবেগ রয়েছে। রাহুল সিনহার এই মন্তব্যের জেরে সেই ভাবাবেগে আঘাত লাগতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। মহাপুরুষদের সঙ্গে রাজনৈতিক ব্যক্তিত্বের এই তুলনা কতটা যুক্তিযুক্ত তা নিয়েও প্রশ্ন উঠছে।

প্রশ্ন উঠছে স্তাবকতার জন্য়ই কি এভাবে রাজনৈতিক নেতাদের সঙ্গে তুলনা টানা হচ্ছে মহাপুরুষদের? তৃণমূলের নেতৃত্বও দাবি করছেন একটা সময় ঘরে ঘরে মমতার ছবি থাকবে। আবার বিজেপি দাবি করছে বিবেকানন্দর কার্যত গুজরাটে পুনর্জন্ম হয়েছে মোদী রূপে।

 

বাংলার মুখ খবর

Latest News

অনুমতি না নিয়েই কাজের 'অপরাধে শাস্তি' পাচ্ছেন রাহুল, গর্জে উঠলেন সোমক সাদা চেকের হ্যান্ডলুম শাড়ি, 'বহি-খাতা' ট্যাব নিয়ে নির্মলার বাজেট-লুক একনজরে ‘আমি মরে গেলে যেন মাকে জানানো হয়’ হোটেল থেকে উদ্ধার IT বিশেষজ্ঞের দেহ কেঁদেই ফেললেন লিয়েন্ডার পেজ ও বিজয় অমৃতরাজ! টেনিসের ‘হল অফ ফেম’-এ দুই তারকা জমি দখলের কথা জানিয়ে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রীকে, তাকেই গ্রেফতার করল পুলিশ প্রতিযোগীদের 'জীবন বদলাতে' প্রস্তুত কৌন বনেগা ক্রোড়পতি ১৬, কবে থেকে শুরু হচ্ছে? 'এটা এখন যুদ্ধ', হাসিনার অফিসের ওয়েবসাইট হ্যাক, উঠল 'স্বাধীনতার' দাবি ২০৪৭-তে ভারতের মাথাপিছু আয় হবে ১৪.২ লাখ টাকা, বাড়বে ৭ গুণ! পূর্বাভাস কেন্দ্রের সারেগামাপায় কালিকাপ্রসাদের স্মরণে হাজির পৌষালি-তুলিকারা, কী বললেন শান্তনু মৈত্র এই জিনিস ভগবান শিবের ভীষণ প্রিয়, যা দিয়ে অভিষেক করলে পূর্ণ হয় যে কোনও মনস্কামনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.