বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গোপালের চিটফান্ডে নিয়োগ দুর্নীতির টাকা যায়নি তো? জানতে তদন্তে নামল CBI

গোপালের চিটফান্ডে নিয়োগ দুর্নীতির টাকা যায়নি তো? জানতে তদন্তে নামল CBI

ইডি দফতরে গোপাল দলপতি।

সিবিআই সূত্রে খবর, ২০১২ সালে জি নেট নামে এই চিটফান্ড চালু করেন গোপাল। ততদিনে হৈমন্তীর সঙ্গে তাঁর বিয়ে হয়ে গিয়েছে। তবে তখন নিজেকে বিকাশ দলপতি বলে পরিচয় দিতেন তিনি। ৪ বছরের আমানতে ১৫ শতাংশ হারে সুদ দেওয়া হবে বলে প্রকল্প শুরু করেন তিনি।

নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত গোপাল দলপতির চিটফান্ড কারবারের খোঁজখবর শুরু করল সিবিআই। এই দুর্নীতিতে ইতিমধ্যে তাঁকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। তার পর বেশ কিছুদিন তিহাড় জেলে বন্দিও ছিলেন তিনি। এই দুর্নীতিতে জড়িয়েই গোপালের যাবতীয় ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ হয়ে যায়। নতুন অ্যাকাউন্ট খুলতে নাম বদলে আরমান গঙ্গোপাধ্যায় হন তিনি।

সিবিআই সূত্রে খবর, ২০১২ সালে জি নেট নামে এই চিটফান্ড চালু করেন গোপাল। ততদিনে হৈমন্তীর সঙ্গে তাঁর বিয়ে হয়ে গিয়েছে। তবে তখন নিজেকে বিকাশ দলপতি বলে পরিচয় দিতেন তিনি। ৪ বছরের আমানতে ১৫ শতাংশ হারে সুদ দেওয়া হবে বলে প্রকল্প শুরু করেন তিনি। সেজন্য জেলায় জেলায় প্রচুর এজেন্ট নিয়োগ করেন। কিন্তু প্রথমে তিনি তেমন সাড়া পাননি।

এর পর রাজ্যের বিভিন্ন এলাকায় জমি কিনতে শুরু করেন গোপাল। বলেন, দরকারে জমি বিক্রি করে আমানতকারীদের টাকা ফেরত দেওয়া হবে। এমনকী সেই জমিতে শিল্পে প্রকল্প গড়ে তোলার আশ্বাস দিতে থাকেন তিনি। সেই প্রকল্পে আমানতকারীদের পরিবারের সদস্যরা চাকরি পেতে পারেন বলেও স্বপ্ন দেখান তিনি।

গোপালের চিট ফান্ড মেদিনীপুর, হাওড়া ও হুগলি জেলায় ব্যাপক জনপ্রিয়তা পায়। লোকে লক্ষ লক্ষ টাকা আমানত করতে শুরু করে জি নেট চিটফান্ডে। কিন্তু সিবিআইয়ের গোয়েন্দারা জানতে পেরেছেন সুদ তো পরের কথা আমানতকারীরা আসল টাকাই ফেরত পাননি। সিবিআইয়ের অনুমান, শিক্ষক নিয়োগ দুর্নীতির টাকা গোপালের চিটফান্ডে গিয়ে থাকতে পারে। এব্যাপারে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চান গোয়েন্দারা। তাই গোপাল দিল্লি থেকে ফিরে সিবিআইয়ের সামনে হাজিরা দেন কি না সেদিকে নজর সবার।

বাংলার মুখ খবর

Latest News

প্রাক্তনের বরকে খুনের চেষ্টা যুবকের! ছুরি দিয়ে আক্রমণের ভিডিয়ো ভাইরাল কে এই ভারতীয় বংশোদ্ভূত CEO, যিনি বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ বেতনের মালিক 'স্মোকি পান' খেয়ে গর্ত হয়ে গেল পেটে! চরম বিপদে ১২ বছরের মেয়ে, কী বলছেন ডাক্তাররা ‘‌শুভেন্দুকে যিনি রক্ষাকবচ দিয়েছিলেন তিনিই এই রায় দিয়েছেন’‌, তথ্য ফাঁস সাকেতের থ্রিলারের পর এবার বাংলার প্রথম অ্যাকশন চেজিং ছবি আনতে প্রস্তুত শিবপ্রসাদ-নন্দিতা বিচ্ছেদ অতীত, সৃজিতকে ফেলে প্রথম স্বামীর কাছেই ফিরে গেলেন মিথিলা! কী ঘটেছে? সত্যিই সন্তান আসছে ক্যাটরিনা-ভিকির? জল্পনার মাঝে মুখ খুললেন অভিনেত্রীর প্রতিনিধি ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের 'ইন্ডি জোটকে কলকাতা HCর জোরালো থাপ্পড়', OBC-র শংসাপত্র রায় নিয়ে বললেন মোদী Low Blood Pressure: নিম্ন রক্তচাপের সমস্যা আছে কি? এই নিয়মে সুস্থ থাকবেন

Latest IPL News

ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.