বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Bengal rain update: উত্তরের দুই জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা! Kolkata ভাসবে কবে?
দক্ষিণবঙ্গে কবে থেকে ভারী বৃষ্টি? প্রতীকী ছবি (Photos: Dhruv Sethi/HT) (HT_PRINT)

Bengal rain update: উত্তরের দুই জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা! Kolkata ভাসবে কবে?

  • শুক্রবার ও শনিবার একেবারে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা উত্তরের জেলাগুলিতে। তবে বাসিন্দাদের মতে, এবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সেভাবে দেখা নেই।

বৃষ্টি হবে হবে করেও হচ্ছে না। বর্ষাতেও চড়া রোদ। টানা বৃষ্টি কবে হবে? এনিয়ে আশার কথা শোনাতে পারেনি আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা এখনই নেই। তবে উত্তরবঙ্গের জলপাইগুড়ি ও কালিম্পংয়ে শুক্রবার ও শনিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরের বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

এদিকে শুক্রবার দুপুরে কলকাতা সহ দক্ষিণবঙ্গের কিছু এলাকায় আকাশ কালো করে আসে। এরপর বিক্ষিপ্তভাবে একপশলা বৃষ্টি হয়। কিন্তু তারপরে ফের আর কোনও বৃষ্টি নেই। আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির দেখা নেই। সেক্ষেত্রে কবে থেকে ভারী বৃষ্টি হবে তা নিয়ে কোনও আশার কথা শোনাতে পারেনি আবহাওয়া দফতর। হাওয়া অফিস সূত্রে খবর রবিবার পর্যন্ত এভাবেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

তবে উত্তরবঙ্গের কিছু জেলায় বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। শুক্রবার ও শনিবার একেবারে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা উত্তরের জেলাগুলিতে। তবে বাসিন্দাদের মতে, এবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সেভাবে দেখা নেই। আবহাওয়ার খামখেয়ালিপনায় বর্ষাকালেও খটখটে হয়ে গিয়েছে জমি। সকাল হতেই চড়া রোদ। একটাই প্রশ্ন বর্ষাকালের সেই ভারী বৃষ্টি কোথায়?

বন্ধ করুন