বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বালেশ্বর থেকে কলকাতায় এল মৃতদেহ, মৃত–যাত্রীদের শেষ শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী

বালেশ্বর থেকে কলকাতায় এল মৃতদেহ, মৃত–যাত্রীদের শেষ শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

টোল প্লাজা চত্বরে সেই ব্যবস্থা করা হয়েছিল। সেখানে তিনি শেষ শ্রদ্ধা জানান। ইতিমধ্যেই ৫ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। তার সঙ্গে আহতদের ৫০ হাজার টাকা এবং ট্রমায় যাঁরা রয়েছেন তাঁদের ১০ হাজার টাকা দেওয়া হবে। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আরও ২ লাখ টাকা দেওয়ার কথা জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার বীভৎসতা নিজে চোখে দেখে ছিলেন তিনি। বালেশ্বরে গিয়ে তা দেখে ছিলেন। তারপর থেকে রাতে দু’‌চোখের পাতা এক করতে পারছেন না তিনি। এমনকী নিজের দার্জিলিং সফরও বাতিল করেছেন তিনি। হ্যাঁ, তিনি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর আজ, সোমবার বালেশ্বর দুর্ঘটনায় মৃত চারজনের দেহ এল কলকাতায়। তাঁদের শেষ শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব এবং পুলিশ কমিশনার। দ্বিতীয় হুগলি সেতুতে শেষ শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী।

এদিকে আজ দ্বিতীয় হুগলি সেতুর টোল প্লাজায় পৌঁছয় দুর্ঘটনায় নিহত দেহগুলি। সেখানেই শেষ শ্রদ্ধা নিবেদন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় নিহত যে চারজনের দেহ সোমবার এসেছে তাঁরা সকলেই দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা। আগেই নবান্ন থেকে মুখ্যমন্ত্রী জানিয়ে ছিলেন, বাংলায় মৃতের সংখ্যা ৬২। সেটা আরও বাড়তে পারে। আজ নিহতদের পরিবারের সঙ্গে কথা বলে পাশে থাকার আশ্বাস দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে আবার ভুবনেশ্বর এবং কটক যেতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী বলে সূত্রের খবর। যদিও এই বিষয়ে সরকারি তরফে কিছু জানানো হয়নি। আজ যে চারজনের মৃতদেহ কলকাতায় এসেছে, তাঁরা হলেন— কুলপির অনিমেষ মণ্ডল, সাগরের স্বপ্না প্রামাণিক, বিষ্ণুপুরের বিশ্বনাথ চক্রবর্তী এবং বারুইপুরের সৌরভ রায়। তাঁদের আত্মীয়দের সঙ্গেও কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী মৃত ও আহতদের পরিবারের হাতে তুলে দেবেন আর্থিক সাহায্যের চেক।

এছাড়া আজ মরদেহগুলিতে পুষ্পস্তবক দিয়ে অন্তিম শ্রদ্ধাজ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওড়িশায় রেল দুর্ঘটনার জেরেই দার্জিলিং সফর বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরই বালেশ্বর থেকে রাজ্যে আসা নিহত চার জনকে শেষ শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী। টোল প্লাজা চত্বরে সেই ব্যবস্থা করা হয়েছিল। সেখানে তিনি শেষ শ্রদ্ধা জানান। ইতিমধ্যেই ৫ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। তার সঙ্গে আহতদের ৫০ হাজার টাকা এবং ট্রমায় যাঁরা রয়েছেন তাঁদের ১০ হাজার টাকা দেওয়া হবে। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আরও ২ লাখ টাকা দেওয়ার কথা জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.