বাড়ি > বাংলার মুখ > কলকাতা > রাম মন্দির নিয়ে মাতোয়ারা দেশ, রাজ্যপালের খোঁচার আগেই মমতার টুইটে ঐক্যের বার্তা
আমাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত ঐক্যের ঐতিহ্য সংরক্ষিত রাখব, বার্তা মুখ্যমন্ত্রীর।
আমাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত ঐক্যের ঐতিহ্য সংরক্ষিত রাখব, বার্তা মুখ্যমন্ত্রীর।

রাম মন্দির নিয়ে মাতোয়ারা দেশ, রাজ্যপালের খোঁচার আগেই মমতার টুইটে ঐক্যের বার্তা

  • রাম মন্দিরের ভূমিপুজোর আবহে চার লাইনে সম্প্রীতির বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

"হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান
একে অপরের ভাই–ভাই!
আমার ভারত মহান,
মহান আমার হিন্দুস্তান!"

অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজোর আবহে মাতোয়ারা গোটা দেশ। এমনই আবহে বুধবার সকালে চার লাইনে সম্প্রীতির বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মনে করিয়ে দিলেন সব কিছুর ওপরে মহান এই দেশ। সকাল ৯.৫৬ নাগাদ ইংরেজি ও বাংলায় টুইট করেন মুখ্যমন্ত্রী। তিনি লিখেছেন, ‘‌আমাদের দেশ তার চিরায়ত বৈচিত্রের মধ্যে ঐক্যের ঐতিহ্যকে বহন করে চলেছে এবং আমাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত ঐক্যবদ্ধ ভাবে এই ঐতিহ্যকে সংরক্ষিত রাখব।’‌

এ দিন সকাল থেকেই অযোধ্যায় প্রস্তুতি তুঙ্গে। পূর্ব পরিকল্পিত ভাবেই এদিন সকাল সাড়ে ১১টা নাগাদ অযোধ্যা পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গণেশ পুজো করে তিনি সার্বিক পুজোপাঠ শুরু করেন। রুপোর বেলচা দিয়ে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মোদি। 

সেই জাঁকজমকের আঁচ পড়েছে বাংলায়। লকডাউনের মধ্যেই বিজেপি–র নির্দেশে ঘরে–বাইরে চলেছে উদ্‌যাপন। সন্ধে সাড়ে ৬টায় প্রদীপের আলোয় সেজে উঠবে রাজভবন, জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। 

একই সঙ্গে টুইটে (‌সকাল ১০টা ৫৩ নাগাদ)‌ মমতাকে আক্রমণ করে তিনি বলেছেন, ‘‌তোষণের পাকেচক্রে পড়ে রাম মন্দির নিয়ে নীরব হয়ে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।’‌ 

রাজ্যবাসীকে নিজের অবস্থান জানাতেও মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন রাজ্যপাল। কিন্তু তার ঘণ্টাখানেক আগেই টুইটে মমতা জানিয়ে দিয়েছেন শেষ নিঃশ্বাস পর্যন্ত বৈচিত্রের মধ্যে ঐক্যের ঐতিহ্য বহন করে চলবেন। 

বন্ধ করুন