বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোভিড পরিস্থিতি নিয়ে রিপোর্ট চাইলেন রাজ্যপাল, টুইট করলেন জগদীপ ধনখড়
পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। ফাইল ছবি
পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। ফাইল ছবি

কোভিড পরিস্থিতি নিয়ে রিপোর্ট চাইলেন রাজ্যপাল, টুইট করলেন জগদীপ ধনখড়

  • এদিন মুখ্যসচিব–সহ রাজ্যের পদস্থ কর্তাদের কী ব্যবস্থাগ্রহণ হয়েছে তা তাঁকে জানানোর জন্য নির্দেশ দেন।

করোনা রুখতে রাতে প্রধানমন্ত্রী বৈঠক করেন। আর একগুচ্ছ নির্দেশ দেন। তারপরই রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে ট্যুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি লেখেন, ‘‌কোভিড পরিস্থিতি উদ্বেগজনক। আর তা মোকাবিলার জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে। সাধারণ মানুষকে সচেতন করার জন্য কী ব্যবস্থা নেওয়া হয়েছে মুখ্যসচিবের কাছ থেকে জবাব পাওয়ার অপেক্ষায় রয়েছি।’‌ রাজ্যে এখন ভোট চলছে। পঞ্চম দফার ভোট শে্য হয়েছে। এখন বাকি তিন দফা। সেখানে করোনা সংক্রমণ বাড়ছে রাজ্যে। এই প্রেক্ষিতে এবার টুইট করলেন রাজ্যপাল।

এদিন মুখ্যসচিব–সহ রাজ্যের পদস্থ কর্তাদের কী ব্যবস্থাগ্রহণ হয়েছে তা তাঁকে জানানোর জন্য নির্দেশ দেন। আবার মুখ্যসচিবকে রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং সমস্ত সরকারি–বেসরকারি হাসপাতালের সিইওদের সঙ্গে তাঁর উপস্থিতিতে ভিডিও কনফারেন্সিং করার বার্তাও দিয়েছেন রাজ্যপাল। আরও একটি ট্যুইট করে রাজ্যের জারি করা নতুন গাইডলাইনগুলি কঠোরভাবে পালন রার বার্তাও দেন তিনি।

জানা গিয়েছে, ইতিমধ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ের ভয়ঙ্কর প্রভাবের কথা ভেবে রাজ্যের বিভিন্ন অংশে ফের নোডাল অফিসারদের দায়িত্ব দেওয়া হয়েছে। রাজ্যের সমস্ত হাসপাতালকে ফের কোভিড রোগীদের জন্য বেড বাড়ানোর নির্দেশও দিয়েছে রাজ্য প্রশাসন। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৭১৩ জন। মৃত্যু হয় ৩৪ জনের।

বন্ধ করুন