বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনা রিপোর্ট নেগেটিভ আসার তিনদিন পর মৃত্যু, প্রয়াত পশ্চিমবঙ্গ সরকারের আইন সচিব
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

করোনা রিপোর্ট নেগেটিভ আসার তিনদিন পর মৃত্যু, প্রয়াত পশ্চিমবঙ্গ সরকারের আইন সচিব

  • মঙ্গলবার সন্দীপবাবুর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এলে তাঁকে নন–কোভিড আইসিইউ–তে স্থানান্তর করা হয়। তবে তখনও তাঁর শ্বাসকষ্ট ছিল।

এবার করোনায় প্রাণ হারালেন পশ্চিমবঙ্গ সরকারের আইন দফতরের সচিব সন্দীপ কুমার রায়চৌধুরী। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, প্রায় এক মাস ধরে মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার পর তিনদিন আগে তিনি করোনামুক্ত হন। তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু তার পরই শনিবার কলকাতার এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় সরকারি ওই আমলার।

করোনা আক্রান্ত হওয়ার পর ৩ অক্টোবর স্ত্রী ও কন্যার সঙ্গে ওই বেসরকারি হাসপাতালে ভর্তি হন ৫৬ বছর বয়সী সন্দীপ কুমার রায়চৌধুরী। পরে করোনা রিপোর্ট নেগেটিভ এলে তাঁর স্ত্রী ও কন্যাকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়। কিন্তু পরপর ৩ বার সন্দীপবাবুর করোনা রিপোর্ট পজিটিভ আসে। টানা ২৪ দিন তিনি আইসিইউ–তে ভর্তি ছিলেন।

ওই হাসপাতালের এক চিকিৎসক জানিয়েছন, মঙ্গলবার সন্দীপবাবুর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এলে তাঁকে নন–কোভিড আইসিইউ–তে স্থানান্তর করা হয়। তবে তখনও তাঁর শ্বাসকষ্ট ছিল। শরীরে অক্সিজেনের পরিমাণ ওঠানামা করছিল। শুক্রবার রাতে তাঁর অবস্থা হঠাৎ আশঙ্কাজনক হয়ে ওঠে। তার পর এদিন সকালে কার্ডিয়াক অ্যারেস্টের জেরে তাঁর মৃত্যু হয়।

জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মৃত আমলার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বন্ধ করুন