ইচ্ছেমতো রোজের ভোজ রান্নায় বাড়ির মেয়েদের উপর বোঝা বাড়াবেন না। ওডিশাবাসীর প্রতি এই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।
ইচ্ছেমতো রোজের ভোজ রান্নায় বাড়ির মেয়েদের উপর বোঝা বাড়াবেন না। ওডিশাবাসীর প্রতি এই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

লকডাউনে মেয়েদের রান্নাঘরে আটকে রাখবেন না, রাজ্যবাসীকে আর্জি নবীনের

  • লকডাউনে বাড়ির মহিলাদের দিয়ে দিনে তিন বার রান্না করিয়ে ছুটি উপভোগ করার সময় এখন নয়।

একুশ দিন লকডাউনের মাঝে বাড়ির মহিলাদের প্রতিদিন একাধিক বার রান্না করতে না দেওয়ার জন্য রাজ্যবাসীর কাছে আবেদন জানালেন ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

সোমবার মুখ্যমন্ত্রীর বার্তা জানিয়ে ওডিশার Covid-19 মুখপাত্র সুব্রত বাগচি বলেন, লকডাউনে বাড়ির মহিলাদের দিয়ে দিনে তিন বার রান্না করিয়ে ছুটি উপভোগ করার সময় এখন নয়।

সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘মানুষের উচিত খাবারের পদের সংখ্যা কমানো। গ্রীষ্ম পড়ে গিয়েছে এবং এই মরশুমে মহিলাদের রান্নাঘরে আটকে রাখা অনুচিত। এখন মা, স্ত্রী, বোন বা বৌদিদের হেঁশেলে যুতে দেওয়ার সিদ্ধান্ত অন্যায়। তা হলে যে সমস্ত মহিলা সাধারণত বাড়িতে খাবার রান্না করেন, তাঁদের উপরে অনর্থক বড় বোঝা চাপানো হয়ে যাবে। তাতে সকলেরই অসুবিধা সৃষ্টি হবে।’

সুব্রত বাগচি আরও বলেন, লকডাউনের সময় মানুষের উচিত কাছাকাছি বাজারে পাওয়া যায় এমন শাকসবজি রান্না করে পরিবারের গ্রাসাচ্ছাদন করা। এক বা দুই দিন অন্তর বাজার করতে বাড়ির বাইরে যাওয়া উচিত বলে তিনি মনে করিয়ে দেন।

গত সপ্তাহে বাবা-মা এবং পরিবারের শিশুদের নামে শপথ নিয়ে রাজ্যবাসীকে বাড়ি থেকে না বেরোনোর আবেদন জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

বন্ধ করুন