বাংলা নিউজ > কর্মখালি > Govt Job Post Office Recruitment: ১ লাখ শূন্যপদে কর্মী নিয়োগ ভারতীয় পোস্টের, বাংলার আগ্রহী প্রার্থীরা জানান আবেদন

Govt Job Post Office Recruitment: ১ লাখ শূন্যপদে কর্মী নিয়োগ ভারতীয় পোস্টের, বাংলার আগ্রহী প্রার্থীরা জানান আবেদন

প্রতীকী ছবি : মিন্ট  (MINT_PRINT)

শূন্যপদে চাকরির আবেদন জানানোর জন্য বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় ডাক বিভাগ। বাংলা সহ সারা দেশে ২৩টি সার্কেলে পোস্ট অফিসে এই নিয়োগ হবে।

সরকারি চাকরি খুঁজছেন এমন লোকদের জন্য ইন্ডিয়া পোস্টের তরফে দারুণ খবর দেওয়া হল। সরকারি পোস্ট অফিসে প্রায় এক লাখ শূন্যপদের ঘোষণা করা হয়েছে। পোস্টম্যান, মেল গার্ড এবং অন্যান্য পদ আগ্রহী আবেদনকারীরা আবেদন জানাতে পারবেন। চাকরির বিজ্ঞপ্তি ইন্ডিয়া পোস্টের ওয়েবসাইট indiapost.gov.in থেকে ডাউনলোড করতে পারবেন আগ্রহী চাকরিপ্রর্থীরা।

শূন্যপদে চাকরির আবেদন জানানোর জন্য বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় ডাক বিভাগ। সারা দেশে ২৩টি সার্কেলে পোস্ট অফিসে এই নিয়োগ হবে। যোগ্যতার মানদণ্ড, আবেদন জমা দেওয়ার প্রক্রিয়া, বয়স সীমাবদ্ধতা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ বিবরণ সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে।

আরও পড়ুন: বাড়িতে কত টাকা নগদ রাখা যায়? কী বলছে আয়কর দফতরের নিয়ম

মোট শূন্যপদ:

পোস্টম্যান- ৫৯০৯৯টি

মেল গার্ড- ১৪৪৫টি

মাল্টিটাস্কিং স্টাফ- ৩৭৫৩৯টি

পশ্চিমবঙ্গ সার্কেলের শূন্যপদ:

পোস্টম্যান- ৫২৩১টি

মেল গার্ড- ১৫৫টি

মাল্টিটাস্কিং স্টাফ- ৩৭৪৪টি

আরও পড়ুন: ‘আধার ছাড়া হবে না...’, আরও কঠোর নিয়ম, বড় ঘোষণা UIDAI-এর! জারি হল সার্কুলার

আবেদনের বয়স সীমা: আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ বছর থেকে ৩২ বছরের মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা: আবেদনকারী প্রার্থীদের অবশ্যই দশম শ্রেণী উত্তীর্ণ হতে হবে। কিছু পদের ক্ষেত্রে কম্পিউটার সম্পর্কে জ্ঞান ও উচ্চমাধ্যমিক উত্তীর্ণ হওয়া আবশ্যক।

আবেদন পদ্ধতি: ভারতীয় পোস্টের অফিসিয়াল ওয়েবসাইট indiapost.gov.in ভিজিট করতে হবে। এরপর রিক্রুমেন্ট অংশে গিয়ে আবেদনের পোষ্ট ও তৎসংক্রান্ত শিক্ষাগত সহ অন্যান্য যোগ্যতা বিচার করে আবেদনের জন্য একটি অ্যাকাউন্ট খুলতে হবে। সমস্ত নিয়মা মেনে ফর্ম পূরণের পর তা সাবমিট করে পরীক্ষার জন্য প্রয়োজনীয় ফি প্রদান করে অ্যাকনলেজমেন্ট ফর্ম ডাউনলোড করে রাখতে হবে।

বন্ধ করুন