বাড়ি > কর্মখালি > Primary TET notification: শীঘ্রই বেরোচ্ছে প্রাথমিক শিক্ষকের TET বিজ্ঞপ্তি, নিয়োগ ১৫ হাজারের বেশি পদে
পুজোর মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ করতে চায় সরকার (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
পুজোর মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ করতে চায় সরকার (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

Primary TET notification: শীঘ্রই বেরোচ্ছে প্রাথমিক শিক্ষকের TET বিজ্ঞপ্তি, নিয়োগ ১৫ হাজারের বেশি পদে

  • ২০১৫ সালে রাজ্যে শেষবার প্রাথমিক শিক্ষক নিয়োগের টেট পরীক্ষা হয়েছিল। পরের বছর ফল প্রকাশিত হয়।

অবশেষে একাধিক জটিলতা কাটিয়ে হতে চলেছে প্রাথমিক শিক্ষক নিয়োগের টেট পরীক্ষা। দ্রুত প্রকাশিত হবে সেই বিজ্ঞপ্তি। পুজোর মধ্যেই পুরো নিয়োগ প্রক্রিয়া মিটিয়ে ফেলা হবে বলে স্কুলশিক্ষা দফতর সূত্রে খবর।

আরও পড়ুন : West Bengal Government Jobs: একাধিক পদে চলছে নিয়োগ, দেখুন আবেদনের ডিরেক্ট লিঙ্ক

২০১৫ সালে রাজ্যে শেষবার প্রাথমিক শিক্ষক নিয়োগের টেট পরীক্ষা হয়েছিল। পরের বছর ফল প্রকাশিত হয়। কিন্তু তারপর থেকে একাধিক মামলায় জর্জরিত ছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেবার নিয়োগ প্রক্রিয়া শেষ হলেও অসংখ্য শূন্যপদ ছিল। সেইমতো ২০১৭ সালে আবারও প্রকাশিত হয় টেটের বিজ্ঞপ্তি। কয়েক লাখ আবেদন জমা পড়লেও শেষপর্যন্ত পরীক্ষা হয়নি। অবশেষে গতি পেতে চলেছে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া।

আরও পড়ুন : Job Vacancy: শূন্যপদে নিয়োগ করছে পঞ্চায়েত সমিতি, জানুন আবেদনের শর্তাবলী

দীর্ঘদিন নিয়োগ প্রক্রিয়া থমকে থাকায় অসংখ্য শূন্যপদ তৈরি হয়েছে। সঙ্গে কয়েকটি এলাকায় নয়া স্কুলের জন্য নতুন পদের অনুমোদন দেওয়া হয়েছে। সূত্রের খবর, শূন্যপদের সংখ্যাটা ১৫,০০০-এরও বেশি। এত সংখ্যক পদ ফাঁকা থাকায় দ্রুত নিয়োগ অবশ্যম্ভাবী হয়ে উঠেছিল। সেইমতো আইনি জটিলতা কাটিয়ে শিক্ষক নিয়োগে উদ্যোগী হয় সরকার।

আরও পড়ুন : রাজ্যে ৭ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের সুযোগ, চালু অনলাইন রেজিস্ট্রেশন

স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর, ২০১৭ সালে যে প্রার্থীরা আবেদন করেছিলেন তাঁদের আর নতুন করে আবেদন করতে হবে না। নতুন প্রার্থীরাই আবেদন করতে পারবেন। ন্যাশনাল কাউন্সিল ফর টিচার্স এডুকেশনের (এনসিটিই) নিয়ম মেনেই নিয়োগ করা হবে।

বন্ধ করুন