দ্রুত আবেদন করুন (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
দ্রুত আবেদন করুন (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

Railway Job Openings: রেলে ২০০০-রও বেশি পদে নিয়োগ, দেখুন যাবতীয় তথ্য

  • হাতে পড়ে রয়েছে আর মাত্র কয়েকটা দিন। দ্রুত আবেদন করুন। রয়েছে যাবতীয় তথ্য।

হাতে পড়ে রয়েছে আর মাত্র কয়েকটা দিন। আগামী ১৩ মার্চ শেষ হবে আবেদন প্রক্রিয়া। এখনও যদি আবেদন না করে থাকেন, তাহলে দ্রুত অনলাইনে আবেদন করুন।

আরও পড়ুন : Railway Job Openings: শূন্যপদ পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন প্রক্রিয়া দেখুন

পূর্ব রেলওয়েতে অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া চলছে। হাওড়া, শিয়ালদহ, মালদহ ও আসানসোল ডিভিশন এবং কাঁচরাপাড়া, লিলুয়া ও জামালপুর ওয়ার্কশপে একাধিক পদে নিয়োগ করা হবে। দেখে নিন সেই সংক্রান্ত যাবতীয় তথ্য -

শূন্যপদ সংখ্যা : ২৭৯২ (হাওড়া - ৬৫৯, শিয়ালদহ - ৫২৬, মালদহ - ১০১, আসানসোল - ৪১২, কাঁচরাপাড়া - ২০৬, লিলুয়া - ২০৪ ও জামালপুর - ৬৮৪)।

পদের নাম : ফিটার, ওয়েল্ডার, মেকানিকস (এমভি), পেন্টার, কামার, লাইনম্যান (জেনেরাল), ওয়ারম্যান, ফ্রিজ অ্যান্ড এসি মেকানিক, মেকানিকস (ডিজেল), মেকানিক, ছুতোর, ইলেকট্রিশিয়ান, মেকানিক মেশিন টুল মেন্টেনেন্স (এমএমটিএম)-সহ বিভিন্ন পদ।

আরও পড়ুন : India Post Recruitment 2020: পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেলে চলছে একাধিক পদে নিয়োগ, শূন্যপদ ২,০২১

শিক্ষাগত যোগ্যতা : স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী বা সমতুল্য পরীক্ষায় (১০+২ পরীক্ষা ব্যবস্থার অধীনে) ৫০ শতাংশ নম্বর-সহ পাশ করতে হবে। পাশাপাশি NCVT/SCVT-এর ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।

কয়েকটি পদের ন্যূনতম যোগ্যতামান অষ্টম শ্রেণী পাশ। এক্ষেত্রেও NCVT/SCVT দ্বারা দেওয়া ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে। পদগুলি হল - ওয়েল্ডার (গ্যাস ও ইলেকট্রিক), শিট মেটাল ওয়ার্কার, লাইলম্যান, ওয়ারম্যান, ছুতোর, পেন্টার (জেনারেল)।

আরও পড়ুন : West Bengal Municipality Jobs: ক্লাস ৮ পাশে চাকরি, দেখুন যাবতীয় তথ্য

বয়স : যে প্রার্থীরা ১৫ বছর পূরণ করেছেন, তাঁরা আবেদন জানাতে পারবেন। অন্যদিকে, যে প্রার্থীরা ২৪ বছর পূরণ করেননি, তাঁরাও আবেদন জানাতে পারবেন। অনলাইনে আবেদন জানানোর শেষদিন হিসেবে বয়স নির্ধারিত হবে।

আরও পড়ুন : সুবর্ণ সুযোগ! ২০৪ শূন্যপদে নিয়োগ করছে রাজ্য সরকার

SC/ST প্রার্থীরা বয়সের সর্বোচ্চ সীমায় পাঁচ বছর ছাড় পাবেন। OBC-NCL প্রার্থীদের বয়সের সর্বোচ্চ সীমায় তিন বছর ছাড় দেওয়া হবে। বিশেষভাবে সক্ষম প্রার্থীদের বয়সের সর্বোচ্চ সীমায় ১০ বছর পর্যন্ত ছাড় দেওয়া হবে।

আবেদন ফি : ১০০ টাকা। অনলাইনে ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড বা ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে টাকা জমা দিতে হবে। তবে SC/ST/PWBD/মহিলা প্রার্থীদের কোনও আবেদন ফি লাগবে না।

আরও পড়ুন : West Bengal Government Jobs: লাইব্রেরিয়ান পদে নিয়োগ করছে PSC

কোথায় আবেদন জানাবেন?

RRC/ER-এর অফিসিয়াল ওয়েবসাইটে (rrcer.com) গিয়ে নোটিশ বোর্ডে গিয়ে আবেদন জানাতে হবে।

আবেদনের শেষ তারিখ : ১৩ মার্চ, ২০২০ (সন্ধ্যা সাড়ে ৬টা)

দেখুন বিজ্ঞপ্তি

বন্ধ করুন