বাংলা নিউজ > কর্মখালি > RRB Group D Admit Card: প্রকাশিত রেলের RRB Group D পরীক্ষার অ্যাডমিট কার্ড, পাবেন RRC কলকাতার প্রার্থীরা

RRB Group D Admit Card: প্রকাশিত রেলের RRB Group D পরীক্ষার অ্যাডমিট কার্ড, পাবেন RRC কলকাতার প্রার্থীরা

প্রকাশিত রেলের RRB Group D পরীক্ষার অ্যাডমিট কার্ড, পাবেন RRC কলকাতার প্রার্থীরা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে Southern Railways)

RRB Group D Admit Card: আগামী ২৬ অগস্ট থেকে শুরু হওয়া পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। আরআরসি কলকাতা, আরআরসি জব্বলপুর, আরআরসি বিলাসপুর, আরআরসি এলাহাবাদের ক্ষেত্রেও ই-কল লেটার এবং এগজাম সিটি স্লিপ জারি করা হয়েছে।

প্রকাশিত হল RRB Group D-র দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার অ্যাডমিট কার্ড। আগামী ২৬ অগস্ট থেকে শুরু হওয়া পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। রেলের তরফে জানানো হয়েছে, আরআরসি কলকাতা, আরআরসি জব্বলপুর, আরআরসি বিলাসপুর, আরআরসি এলাহাবাদের ক্ষেত্রেও ই-কল লেটার এবং এগজাম সিটি স্লিপ জারি করা হয়েছে।

কীভাবে RRB Group D-র দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন?

১) RRB Group D Admit Card Download অপশনে ক্লিক করুন। (ডিরেক্ট লিঙ্ক দেওয়া আছে)।

২) 'CANDIDATE LOGIN'-র আওতায় রেজিস্ট্রেশন নম্বর, জন্মতারিখ দিয়ে লগইন করুন।

৩) স্ক্রিনে অ্যাডমিট কার্ড দেখাবে। তা ডাউনলোড করে ভবিষ্যতের জন্য রেখে দিন। পরীক্ষার সময় অ্যাডমিট কার্ড নিয়ে যেতে হবে।

আগামী শুক্রবার (২৬ অগস্ট) থেকে পর্যন্ত RRB Group D-র দ্বিতীয় পর্যায়ের কম্পিউটার বেসড টেস্ট (CEN No. RRC-01/2019) হবে। যা চলবে আগামী ৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। সার্বিকভাবে RRB Group D-র নিয়োগ পরীক্ষার মাধ্যমে ১.০৩ লাখ শূন্যপদে নিয়োগ করবে রেল। সেজন্য আবেদন করেছেন ১.১৫ কোটি প্রার্থী।

আরও পড়ুন: Bank Jobs: হাতে পড়ে মাত্র ২ দিন, তারপর হাতছাড়া ৭,০০০ শূন্যপদে ব্যাঙ্কে নিয়োগের বড় সুযোগ

রেলের তরফে একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'পাঁচটি রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের (আরআরসি) আওতায় ভারতের বিভিন্ন শহরে দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা হবে - উত্তর-মধ্য রেল (এলাহাবাদ), উত্তর-পশ্চিম রেল (জয়পুর), দক্ষিণ-পূর্ব-মধ্য রেল (বিলাসপুর), দক্ষিণ-পূর্ব রেল (কলকাতা) এবং পশ্চিম-মধ্য রেল (জব্বলপুর)। বাকি পর্যায়ের বা বাকি আরআরসির পরীক্ষার সূচি পরে ঘোষণা করা হবে।'

কেন্দ্রীয় সরকারে চাকরি

আগামী দেড় বছরে প্রায় ১০ লাখ কর্মী নিয়োগ করতে চলেছে কেন্দ্র। মূলত গ্রুপ 'বি' এবং গ্রুপ 'সি' শূন্যপদ পূরণের দিকে নজর দেওয়া হচ্ছে। 'হিন্দুস্তান টাইমস'-কে একথা জানিয়েছেন কেন্দ্রীয় কর্মীবর্গ দফতরের আধিকারিকরা।

কেন্দ্রীয় কর্মীবর্গ দফতরের পেশ করা পরিসংখ্যান অনুযায়ী, আপাতত কেন্দ্রের বিভিন্ন দফতরে মোট ৯৭৯,৩২৭ শূন্যপদ আছে। গ্রুপ 'এ'-তে শূন্যপদের সংখ্যা ২৩,৪৫৪। গ্রুপ 'বি' পদে ১১৮,৮০৭ টি শূন্যপদ আছে। গ্রুপ 'সি'-তে শূন্যপদের সংখ্যা ৮৩৬,৯৩৬। সেইসঙ্গে একটি প্রশ্নের জবাবে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারে নয়া পদ তৈরি এবং শূন্যপদ পূরণের দায়িত্ব আছে সংশ্লিষ্ট মন্ত্রক বা দফতরের উপর। নির্দিষ্ট সময়ের মধ্যে শূন্যপদ পূরণের জন্য সব মন্ত্রক বা দফতরকে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Govt Job Post Office Recruitment: ১ লাখ শূন্যপদে কর্মী নিয়োগ ভারতীয় পোস্টের, বাংলার আগ্রহী প্রার্থীরা জানান আবেদন

কেন্দ্রীয় সরকারে নিয়োগের ক্ষেত্রে চারটি বৃহত্তর বিভাগ আছে - গ্রুপ 'এ', গ্রুপ 'বি', গ্রুপ 'সি' এবং গ্রুপ 'ডি'। নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে অবহিত এক আধিকারিক জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রক এবং দফতরে নিয়োগের জন্য একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে।

বন্ধ করুন