বাংলা নিউজ > ক্রিকেট > Asia Cup-এর দলেও জায়গা পেলেন না নবীন উল হক, আফগান টিমে বড় চমক করিম জানাত, আর শরফুদ্দিন আশরফ

Asia Cup-এর দলেও জায়গা পেলেন না নবীন উল হক, আফগান টিমে বড় চমক করিম জানাত, আর শরফুদ্দিন আশরফ

এশিয়া কাপের জন্য আফগানিস্তান ১৭ সদস্যের দল ঘোষণা করল। 

  কোহলির সঙ্গে ঝামেলার পর থেকে ভাগ্য মুখ ফিরিয়েছে। এশিয়া কাপের স্কোয়াডেও জায়গা পেলেন না নবিন উল হক। এদিকে সাইড স্ট্রেনের কারণে এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন ওমরজাই। চোটের কারণে পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় ওডিআই মিস করেছিলেন। এবং তাঁর পরিবর্তে দলে এসেছেন গুলবাদিন নায়েব।

শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ হওয়ার পরে আফগানিস্তান শেষ পর্যন্ত ৩০ অগস্ট থেকে শুরু হতে চলা এশিয়া কাপের জন্য ১৭সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। সেই স্কোয়াডে বড় চমক হল, ছয় বছরেরও বেশি সময় পর করিম জানাতের ওডিআই টিমে অন্তর্ভুক্তি। জানত ২০১৭ সালে ফেব্রুয়ারিতে জিম্বাবোয়ের বিরুদ্ধে একমাত্র ওডিআই খেলেছিলেন এবং তার পর থেকে তাঁকে আর এই ফরম্যাটে দেখা যায়নি। তিনি অবশ্য এই বছরের জুলাই মাসে একটি টি-টোয়েন্টি খেলেছিলেন।

শরফুদ্দিন আশরফ, যিনি ২০২২ সালের জানুয়ারি থেকে ওয়ানডে দলের অংশ নন, তিনিও দলে ফিরেছেন। এদিকে সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নেওয়া দলের দুই সদস্য ওয়াফাদার মোমান্দ এবং আজমতুল্লাহ ওমরজাই এশিয়া কাপের দল থেকে আবার বাদ পড়েছেন। প্রসঙ্গত, ওমরজাই সাইড স্ট্রেনের কারণে পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় ওডিআই মিস করেছিলেন এবং তাঁর পরিবর্তে দলে এসেছেন গুলবাদিন নায়েব। এশিয়া কাপের তালিকা থেকে উল্লেখযোগ্য ভাবে বাদ পড়েছেন যিনি, তিনি আর কেউ আফগানিস্তানেক তারকা পেসার নবীন উল হক।

আরও পড়ুন: শাহিনের বিকল্প খুঁজে পাক পেসারের মোকাবিলা করার বিশেষ প্রস্তুতি নিচ্ছেন রোহিত- ভিডিয়ো

২০২৩ এশিয়া কাপ ওয়ানডে ফরম্যাটে খেলা হবে। এবং ৩০ অগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত পাকিস্তান ও শ্রীলঙ্কা মিলিয়ে এই মহাদেশীয় টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। হাসমতুল্লাহ শাহিদি আফগানিস্তানকে নেতৃত্ব দেবেন। স্কোয়াডে মহম্মদ নবি, রশিদ খান এবং মুজিব উর রহমানের মতো তারকারা রয়েছেন।

রহমানুল্লাহ গুরবাজ এবং ইব্রাহিম জাদরানকে টপ অর্ডার সামলানোর দায়িত্বে রাখা হয়েছে। রিয়াজ হাসান, মহম্মদ নবি এবং শাহিদি মিডল অর্ডারের কেন্দ্রে থাকবেন। পাকিস্তানের বিপক্ষে একটিও ওয়ানডে না খেলা নাজিবুল্লাহ জাদরান, উইকেটরক্ষক-ব্যাটসম্যান ইকরাম আলিখিল এবং রহমত শাহকে দলে ধরে রাখা হয়েছে।

আরও পড়ুন: আফগানদের হোয়াইটওয়াশ করে বিশ্বের এক নম্বর ODI টিম হিসেবে এশিয়া কাপ খেলতে নামবে পাকিস্তান

রশিদ খান স্পিন-বোলিং ইউনিটের নেতৃত্ব দেবেন, যেখানে কিশোর নূর আহমেদ এবং মুজিব উর রহমানও রয়েছেন। নূর পাকিস্তানের বিরুদ্ধে ওডিআই সিরিজে অংশ নেননি, তবে তিনি দেশের সবচেয়ে উজ্জ্বল তরুণ প্রতিভাদের একজন, যিনি সারা বিশ্বে ফ্র্যাঞ্চাইজি সার্কিটে ইতিমধ্যে নিজের নাম তৈরি করে ফেলেছেন। দেশের হয়ে এখনও পর্যন্ত তিনটি ওয়ানডে খেলেছেন তিনি। ফাজলহক ফারুকি ফাস্ট বোলিং বিভাগের নেতৃত্ব দেবেন।

এশিয়া কাপে আফগানিস্তান ‘বি’ গ্রুপে রয়েছে এবং ৩ সেপ্টেম্বর লাহোরে বাংলাদেশের বিপক্ষে অভিযান শুরু করবে তারা।

এশিয়া কাপের জন্য আফগানিস্তানের স্কোয়াড: রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, মহম্মদ নবি, ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), রশিদ খান, গুলবাদিন নায়েব, করিম জানাত, আব্দুল রহমান, শরফুদ্দিন আশরফ, মুজিব উর রহমান, নূর আহমদ, মহম্মদ সেলিম, ফজলহক ফারুকি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ডিএমকে দুটি করে আসন ছাড়ল সিপিএম–সিপিআইকে, জমে গেল তামিলনাড়ুর রাজনীতি Do Patti teaser: টানটান উত্তেজনা! রহস্য উন্মোচন পুলিশ কাজলের, কৃতিই কি অপরাধী ‘সুযোগ পেলে নিশ্চয়ই করব’‌, বিজেপিতে যোগ দেওয়ার কথা জানালেন তৃণমূলের সাংসদ ব্রিটিশ আমলের ইঁটের নিকাশি ব্যবস্থা বাঁচাতে উদ্যোগ, সংস্কারের পথে কলকাতা পুরসভা শনি, শুক্র এবং সূর্য মিলে সৃষ্টি করবেন বিরাট আলোড়ন, আলমারি অর্থে ভরে উঠবে কাদের মাদ্রাসায় শিক্ষক নিয়োগের পরীক্ষার দিনেই শিয়ালদায় ১১৭ ট্রেন বাতিল! দেখুন লিস্ট মার্চে ব্যাঙ্ক বন্ধ ১৪ দিন,আছে লম্বা উইকেন্ড! কলকাতায় কবে কবে ছুটি? দেখুন তালিকা সব অঙ্ক কষে কাজ সেড়েছে অর্থ বিভাগ, অবশেষে কেন্দ্রীয় হারে ডিএ মিলবে এই রাজ্যে ঝলক ১১ জিতলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানি! কাজলের বোন তনিশা এবারেও ব্যর্থ রোহিত শর্মার অধিনায়কত্বকে অনেক সময়েই ওভারলুক করা হয়- ইয়ান চ্যাপেল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.