বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > নেই মুস্তাফিজুর, চোট সমস্যায় এশিয়া কাপের প্রথম ম্যাচে জর্জরিত বাংলাদেশ-শ্রীলঙ্কা

নেই মুস্তাফিজুর, চোট সমস্যায় এশিয়া কাপের প্রথম ম্যাচে জর্জরিত বাংলাদেশ-শ্রীলঙ্কা

অনুশীলনে মুস্তাফিজুর। ছবি-এপি (AP)

একাধিক ক্রিকেটারের চোট। বাংলাদেশ এবং শ্রীলঙ্কা দুই দলেই একই অবস্থা। দল গঠনে হিমশিম খেতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

অনেক টালবাহানার পর শুরু হয়েছে এশিয়া কাপ। গতকাল পাকিস্তান ও নেপালের বিরুদ্ধে ম্যাচ দিয়ে শুরু হয়েছে এই টুর্নামেন্ট। প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে পাকিস্তান। আজ এই টুর্নামেন্টের দ্বিতীয় দিনে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। তার আগে দুই দেশই চোট আঘাতের সম্যসার জন্য অনেক ক্রিকেটারদের পাচ্ছে না। আজ গ্ৰুপ 'বি'র প্রথম ম্যাচে হবে এই দুই দলের মধ্যে।

শ্রীলঙ্কা মঙ্গলবার এশিয়া কাপের জন্য নিজেদের দল ঘোষণা করেছে। কয়েকজন ক্রিকেটারের চোট ও করোনায় আক্রান্ত হওয়ার জন্য দলে নেই। চোটের জন্য ওয়ানিন্দু হাসরাঙ্গা, দুষ্মন্ত চামিরা, লাহিরু কুমারা এবং দিলশান মদুশঙ্কাকে ছাড়াই এশিয়া কাপ অভিযানে নামবে। অন্যদিকে কুশল পেরেরাও ২০২১ সালে সর্বশেষ একটি ওডিআই ম্যাচ খেলেছিলেন। তিনি এখনও করোনা সংক্রমণ থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারেননি। অন্যদিকে, বাংলাদেশেরও প্রায় একই অবস্থা। ওয়ানডেতে তাদের সর্বোচ্চ রান সংগ্রাহক লিটন দাস ভাইরাল জ্বরের কারণে বাদ পড়ায় বেশ সম্যসায় পড়েছে বাংলাদেশ।

২০২২ সালের জানুয়ারি থেকে লিটন তাঁদের সর্বোচ্চ রান সংগ্ৰাহক। বাদ পড়ায় আজকের ম্যাচের জন্য বিশাল ধাক্কা খেয়েছে তারা। তামিম ইকবাল, পেসার এবাদত হোসেনেকেও পাবে না বাংলাদেশ। স্বাভাবিক ভাবেই চিন্তার ভাঁজ পড়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের কপালে। বাংলাদেশের জোরে বোলার মুস্তাফিজুর রহমানের হাঁটুতে চোটের কারণে প্রথম একদল থেকে বাদ পড়ার সম্ভাবনা রয়েছে। ২৭ বছর বয়সী এই তারকা বোলার ৮৯ ওয়ানডে ম্যাচ খেলে ১৪৮টি উইকেট নিয়েছেন। তাঁর অনুপস্থিতি ৬ বারের এবং বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের একটা কঠিন ম্যাচ হতে চলেছে বলে মনে করছেন‌ সকলে। মুস্তাফিজুরের জায়গায় হাসান মাহমুদকে প্রথম একাদশে নেওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা‌ গিয়েছে।

লিটন দাসের পরিবর্তে দলে আসবেন আনামুল হক। ৩০ বছর বয়সী আনামুল বাংলাদেশের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০২২ সালের ডিসেম্বরে ভারতের বিরুদ্ধে। সব মিলিয়ে তিনি ৪৪টি ওয়ানড ম্যাচ খেলেছেন। ৪৪টি ম্যাচে ৩০.৫৮ গড়ে ১২৫৪ রান করেছেন তিনি। যার মধ্যে পাঁচটি অর্ধশতক এবং তিনটি সেঞ্চুরি রয়েছে। আনামুল হক লিটন দাসের পরিবর্তে এসে কেমন‌ করেন সেটাই দেখায়।

ওয়ানিন্দু হাসরাঙ্গার উরুর চোটের জন্য দল থেকে বাদ পড়েছেন। তার পরিবর্তে দুশান হেমন্তই একমাত্র বিকল্প লেগস্পিনার প্রথম একাদশে জায়গা পাবেন। ২৯ বছর বয়সী হেমন্ত এখনও পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে দুটি ওয়ানডে খেলেছেন। সেই দুটি ম্যাচে তিনি নিয়েছেন দু’টি উইকেট। এছাড়া শ্রীলঙ্কা বাংলাদেশ ম্যাচে বৃষ্টি হওয়ারও সম্ভাবনা রয়েছে সেই দিকেই নজর থাকবে সবার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

রবিতে শনির দশা সোনার রেটে, তিলোত্তমায় আজ হলুদ ধাতু বিকোচ্ছে কততে? সম্প্রীতি উড়ালপুলে দুর্ঘটনা, গার্ডরেলে ধাক্কা মেরে ছিটকে পড়ল বাইক, মৃত ২ ভবিষ্যতের ধোনি, রাঁচিতে ধ্রুব'র ব্যাটিং দেখে দরাজ সার্টিফিকেট এই কিংবদন্তির আম্পায়ারকে 'অন্য কাজ খুঁজতে বলে' ICC-র শাস্তির কবলে হাসারাঙ্গা, নিষিদ্ধ ২ ম্যাচ ফের ক্যানসারে আক্রান্ত সঙ্গীতশিল্পী, কবীর সুমনের স্ত্রী সাবিনা ইয়াসমিন কল্যাণী এইমসের আগে ভারতের দীর্ঘতম কেবল ব্রিজের উদ্বোধন মোদীর, জানুন সেতুর বিশদ আনন্দপুরে বেসরকারি হাসপাতালের সামনে পরপর বিস্ফোরণ, ভয়াবহ আগুনে পুড়ে ছাই বস্তি সারমেয়র অটো রাইড! খুদে পোষ্যর কারনামা দেখলে তাজ্জব বনে যাবেন যাঁরা মনে করেন বাংলায় বিজেপি শেষ, তাঁদের চমকে দেবে লোকসভার ফল: প্রশান্ত কিশোর সব থেকে বেশি ছক্কা, সিরিজ শেষ হওয়ার আগেই রেকর্ড গড়লেন রোহিত-স্টোকসরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.