বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > বিরাট চারের সেরা বিকল্প- রবি শাস্ত্রীর তালেই তাল মেলালেন কোহলি ঘনিষ্ঠ RCB-র প্রাক্তন তারকা

বিরাট চারের সেরা বিকল্প- রবি শাস্ত্রীর তালেই তাল মেলালেন কোহলি ঘনিষ্ঠ RCB-র প্রাক্তন তারকা

বিরাট কোহলি।

চার নম্বরে ভারতের কোন তারকা খেলবেন, তা নিয়ে যখন জোর জল্পনা ক্রিকেট মহলে, তখন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে বিরাটের প্রাক্তন সতীর্থ দাবি করেছেন, কোহলির উপর ভরসা রাখা উচিত। চার নম্বরে বিরাটই হতে পারে সেরা বিকল্প।

২০২৩ ওডিআই বিশ্বকাপ শুরু হতে আর মাত্র মাস দেড়েক বাকি। সেই নিয়ে উন্মাদনার পারদ চড়তে শুরু করেছে। ভারতীয় দল নিয়ে চলছে তীব্র চর্চা। কেএল রাহুল, শ্রেয়স আইয়াররা দলে ফিরলেও, তাদের ফিটনেস নিয়ে চলছে কাটাছেঁড়া। আদৌ তাঁরা কতটা ফিট, সেটা ম্যাচ না খেলা হলে বোঝা যাবে না। আর সেটা বোঝার একমাত্র উপায় এশিয়া কাপে। এই মহাদেশীয় টুর্নামেন্টে বিশ্বকাপে খেলা দলগুলো নিজেদের ঝালিয়ে নিতে পারবে।

এই মুহূর্তে যে প্রশ্নটি নিয়ে সবচেয়ে বেশি চর্চা হচ্ছে, সেটা হল ভারতের মিডল অর্ডারে কারা খেলবে? বিশেষ করে চার নম্বরে ব্যাট করবেন কে?‌ লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদবরা দলে আছেন। পুরো ফিট থাকলে শ্রেয়স আইয়ারেরই খেলার কথা। কিন্তু বিকল্প খুঁজে রাখার চেষ্টাও চলছে। রবি শাস্ত্রী যেমন দাবি করেছিলেন, দলের প্রয়োজনে বিরাট কোহলির চারে খেলা উচিত। এবার শাস্ত্রীর সুরেই সুর মেলালেন কোহলির অত্যন্ত ঘনিষ্ট এবি ডি'ভিলিয়ার্স।

আরও পড়ুন: রাহুল খেলবেন, নাকি ইশান? কী হবে বাবরদের বিরুদ্ধে ভারতের ব্যাটিং অর্ডার?

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে বিরাটের প্রাক্তন সতীর্থ দাবি করেছেন, কোহলির উপর ভরসা রাখা উচিত। চার নম্বরে বিরাটই হতে পারে সেরা বিকল্প। তাঁর কথায়, ‘‌আমি বিরাটের ব্যাটিংয়ের বড় ভক্ত। মনে করি চার নম্বরে বিরাটই সেরা বিকল্প। মিডল অর্ডারে ইনিংস তৈরির দায়িত্ব নিতে সক্ষম বিরাট। এই মুহূর্তে ভারতীয় দল যে জায়গায় আছে সেখানে বিরাট সবচেয়ে অভিজ্ঞ। ওকে ঘিরেই ভারতের ব্যাটিং অর্ডার তৈরি হবে। ছন্দ নিয়ে ইনিংস গড়তে পারে। মিডল অর্ডারে বাকিদের ভরসা দিতে পারে। তবে বিরাট নিজে চার নম্বরে নামতে চাইবে কিনা, সেটা জানি না। কারণ ও তিন নম্বরে খেলতেই পছন্দ করে। তবে টিমের স্বার্থে কিন্তু আমার মনে হয়, বিরাটই চার নম্বরে সেরা পছন্দ।’‌

আরও পড়ুন: উমরান, যশ দয়াল, অনিকেত সহ Asia Cup আর ODI World Cup-এর প্রস্তুতির জন্য ১৫ জন নেট বোলারকে নিল টিম ইন্ডিয়া

এক দিনের ক্রিকেটে বেশির ভাগ সময়ে তিনেই খেলেছেন কোহলি। বিশ্বকাপেও সেই পজিশনেই নামতে পারেন। ডিভিলিয়ার্স যোগ করেছেন, ‘জানি কোহলি ৩ নম্বরে ব্যাট করতে পছন্দ করে। বেশি রান ও সেই জায়গায় নেমেই করেছে। কিন্তু দিনের শেষে দল যদি চায় ওকে দিয়ে নির্দিষ্ট কাজ করাতে, তা হলে ওর উচিত খুশি মনে সেটা করা।’

চার নম্বরে ব্যাট করেও কোহলির রেকর্ড আকর্ষণীয়। চারে নেমে ৩৯টি ম্যাচ খেলেছেন কোহলি। ৫৫.২১ গড়ে, ৯০.৬৬ স্ট্রাইক রেটে ১৭৬৭ রান করেছেন তিনি। পাশাপাশি চারে নেমে কোহলি সাতটি সেঞ্চুরি এবং আটটি হাফ সেঞ্চুরিও করেছেন। এর থেকেই পরিষ্কার, তিনি চার নম্বর পজিশনের জন্য একটি শক্তিশালী বিকল্প। যাইহোক তিন নম্বরে ব্যাট করতে নেমে কোহলি আবার ২১০ ম্যাচে ৬০.২০ গড়ে ১০, ৭৭৭ রান করেছেন। এই পজিশনে ব্যাট করে তাঁর ৩৯টি সেঞ্চুরি এবং ৫৫টি হাফসেঞ্চুরি রয়েছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'আইনসিদ্ধ উত্তম-মধ্যম দিলে দোষ নেই', বিতর্কিত মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ৫০ কোটির দোরগোড়ায় অক্ষয়ের বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ, কী হাল অজয়ের ময়দানের? DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? বেগুনি টুপির তালিকায় বড় লাফ খালিলের, অরেঞ্জ ক্যাপের লড়াইয়ে উত্থান হল শুভমনের প্রকাশ্যে স্ত্রী দীপ্তির থেকে ক্ষমাপ্রার্থনা শ্রেয়সের! কিন্তু কেন? রামনবমীতে রক্তাক্ত বাংলা, ধারালো অস্ত্রের কোপ ও বোমা বর্ষণে জখম বহু পুলিশসহ ১৮ ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়?

Latest IPL News

DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.