বাংলা নিউজ > ক্রিকেট > ভবিষ্যতে সাদা বলের ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন- এই শর্তেই বোর্ডের কেন্দ্রীয় চুক্তি পেয়েছেন হার্দিক পান্ডিয়া

ভবিষ্যতে সাদা বলের ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন- এই শর্তেই বোর্ডের কেন্দ্রীয় চুক্তি পেয়েছেন হার্দিক পান্ডিয়া

হার্দিক পান্ডিয়া (ছবি-REUTERS) (REUTERS)

বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে হার্দিক পান্ডিয়াকে অন্তর্ভুক্ত করা নিয়ে অনেক আলোচনা হয়েছিল। নির্বাচক এবং বিসিসিআই হার্দিক পান্ডিয়াকে চুক্তি দিয়েছিল অলরাউন্ডার যখন ভারতীয় দলের হয়ে সাদা বলের ক্রিকেট না খেলেন, তাহলে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি এবং বিজয় হাজারে ট্রফিতে তিনি বরোদার হয়ে খেলবেন।

বর্তমানে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ বিসিসিআই ঘরোয়া ক্রিকেটকে হালকাভাবে নেওয়া খেলোয়াড়দের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। বোর্ড কাউকে রেহাই দেওয়ার মুডে নেই। শ্রেয়স আইয়ার এবং ইশান কিষান কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পরে, অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে নিয়ে অনেক প্রশ্ন উঠছিল। ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপে চোটের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকা পান্ডিয়া এ গ্রেডে রয়েছেন। এই বিষয় নিয়ে এবার ইরফান পাঠানও প্রশ্ন তুলেছেন।

এখন ইন্ডিয়ান এক্সপ্রেস জানতে পেরেছে যে কেন্দ্রীয় চুক্তিতে হার্দিক পান্ডিয়াকে অন্তর্ভুক্ত করা নিয়ে অনেক আলোচনা হয়েছিল। নির্বাচক এবং বিসিসিআই হার্দিক পান্ডিয়াকে চুক্তি দিয়েছিল অলরাউন্ডার যখন ভারতীয় দলের হয়ে সাদা বলের ক্রিকেট না খেলেন, তাহলে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি এবং বিজয় হাজারে ট্রফিতে তিনি বরোদার হয়ে খেলবেন।

আরও পড়ুন… IPL 2024: দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল ক্রুণাল পান্ডিয়াকে! LSG-র নতুন সহ অধিনায়ক কে?

মাঠে ফিরলেন পান্ডিয়া

সাম্প্রতিক বৈঠকের সময়, শ্রেয়স এবং ইশান ছাড়াও, কেন্দ্রীয় চুক্তি তালিকায় গ্রেড এ-তে পান্ডিয়াকে স্থান দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছিল। অক্টোবরে বিশ্বকাপে গোড়ালিতে চোট পাওয়ার পর গত সপ্তাহ পর্যন্ত মাঠের বাইরে ছিলেন হার্দিক পান্ডিয়া। তিনি ডিওয়াই পাটিল টুর্নামেন্টে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসেন। যেখানে তিনি রিলায়েন্সের হয়ে খেলছেন। ইশানের মতো, পান্ডিয়াও বদোদরায় স্বতন্ত্রভাবে প্রশিক্ষণ নিচ্ছিলেন। কিন্তু তার পক্ষে যা কাজ করেছিল তা হল যে তিনি তার ফিটনেস মূল্যায়নের জন্য সময়ে সময়ে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) রিপোর্ট করেছিলেন।

আরও পড়ুন… ম্যাচে নিষিদ্ধ ড্রাগ সেবন, অভিযোগ প্রমাণিত হতেই চার বছরের জন্য নির্বাসিত জুভেন্তাসের পল পোগবা

কেন্দ্রীয় চুক্তি হারাতে হতে পারে

বিসিসিআইয়ের একজন শীর্ষ কর্মকর্তার মতে, হার্দিক পান্ডিয়াও আশ্বাস দিয়েছেন যে তিনি আন্তর্জাতিক প্রতিশ্রুতি নিয়ে ব্যস্ত না থাকলে ঘরোয়া টুর্নামেন্টে অংশ নেবেন। বিসিসিআইয়ের একজন কর্মকর্তা দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘আমরা পান্ডিয়ার সঙ্গে আলোচনা করেছি, যাকে বলা হয়েছে, সে যদি ভারতের জার্সিতে না খেলেন, তাহলে তিনি যেন ঘরোয়া সাদা বলের টুর্নামেন্ট খেলেন।’ এই পর্যায়ে, বিসিসিআই মেডিকেল টিমের মূল্যায়ন অনুসারে, তিনি লাল বলের টুর্নামেন্টে বল করার মতো অবস্থায় নেই। তাই রঞ্জি ট্রফি খেলার সমীকরণের বাইরে রয়েছেন পান্ডিয়া। তবে ভারতের হয়ে না খেললে তাকে সাদা বলের অন্যান্য টুর্নামেন্ট খেলতে হবে। তা করতে ব্যর্থ হলে কেন্দ্রীয় চুক্তি হারাতে পারে তাঁকে।

আরও পড়ুন… রোহিত শর্মাকে আমিই ভারতীয় দলের অধিনায়ক করেছিলাম- হিটম্যানকে নেতা করার রহস্য ফাঁস করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি এবং বিজয় হাজারে ট্রফিতে খেলবেন হার্দিক পান্ডিয়া

ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী, ভারতকে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে মাত্র তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে হবে। দলকে আরও টেস্ট ক্রিকেট খেলতে হবে। সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি এবং বিজয় হাজারে ট্রফি অক্টোবর-ডিসেম্বর সময়ে অনুষ্ঠিত হবে যখন ভারতকে সাদা বলের ক্রিকেট খেলতে হবে না। পান্ডিয়ার কোনও ফিটনেস সমস্যা না থাকলে তাঁকে এই দুটি টুর্নামেন্টেই অংশগ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।

খেলোয়াড়রা রাজ্য দলকে রিপোর্ট করবে

এটা বিশ্বাস করা হয় যে বিসিসিআই চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তাদের নিজ নিজ রাজ্য দলে রিপোর্ট করার নির্দেশ দেওয়া হয়েছে। যখন তারা জাতীয় দলের সেট-আপের অংশ থাকবে না, তখন তাদের এটা করতে হবে। এমন ঘটনা ঘটেছে যখন একাধিক রাজ্যের খেলোয়াড়রা ঘরোয়া মরশুমের মাঝামাঝি সময়ে তাদের নিজ নিজ আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে ছোট শিবিরে অংশ নিয়েছিল। এই পদক্ষেপ যা রাজ্যগুলি পছন্দ করেনি। উদাহরণস্বরূপ, শ্রেয়স মুম্বইয়ের হয়ে রঞ্জি ম্যাচ মিস করার পরে কলকাতা নাইট রাইডার্স ক্যাম্পে অংশ নিয়েছিলেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

প্রথম দফায় নিশীথ সহ ৯ কেন্দ্রীয় মন্ত্রীর ভাগ্য পরীক্ষা! দৌড়ে ২ প্রাক্তন CM অভিনয় নয় গান, নিজের মাতৃভাষায় জমিয়ে গাইলেন 'পাঞ্জাবি কুড়ি' পরিণীতি অধীরকে 'গো ব্যাক স্লোগান', মেজাজ হারিয়ে ধাক্কা..! যা ঘটল দেখুন ভিডিয়োয় একদিকে ভোট, তার উপর IPL,এই বাজারে কী হাল রচনার দিদি নম্বর ১ আর সৌরভের দাদাগিরি-র ডিব্রুগড় লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য Video: রঙ পাল্টে আকাশ যেন সবুজ! প্রবল ঝড়, বৃষ্টির পর দুবাইতে বিরল দৃশ্য আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা আগামিকাল ৩ শুভ যোগে কামদা একাদশী, জেনে নিন পুজো ও ব্রত পারণের সঠিক সময় ২ জায়গায় BJP-র ফ্লেক্স, পোস্টার ছিঁড়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ, কাঠগড়ায় TMC জলপাইগুড়ি লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল- একনজরে সব তথ্য

Latest IPL News

আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.