বাংলা নিউজ > ক্রিকেট > IPL থেকে ওর শেখার আর কিছু নেই-মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

IPL থেকে ওর শেখার আর কিছু নেই-মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Chennai: Chennai Super Kings's Mustafizur Rahman celebrates the wicket of Royal Challengers Bengaluru Captain Faf du Plessis during the Indian Premier League (IPL) 2024 cricket match between Chennai Super Kings and Royal Challengers Bengaluru at MA Chidambaram Stadium, in Chennai, Friday, March 22, 2024. (PTI Photo/R Senthilkumar) (PTI03_22_2024_000378B) (PTI)

এবার আইপিএল চলাকালীন হঠাৎ করেই তাঁকে দেশে ফেরত যাওয়ার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিবি। ঠিক কী কারণে এই নির্দেশ তার ব্যাখ্যা দিতে গিয়ে বিসিবির তরফে অদ্ভুত দাবিও করা হয়েছে। বিসিবির বক্তব্য আইপিএল থেকে নাকি নতুন করে আর কিছুই শেখার নেই মুস্তাফিজুর রহমানের।

শুভব্রত মুখার্জি: চলতি আইপিএলে চেন্নাই সুপার কিংস দলের হয়ে প্রথম দিকে বেশ কয়েকটা ম্যাচ খেলেছেন বাংলাদেশ পেসার মুস্তাফিজুর রহমান। মহেন্দ্র সিং ধোনির এই সতীর্থের পারফরম্যান্স যথেষ্ট ভালো ছিল। বেশ কয়েকটি ম্যাচে বল হাতে গুরুত্বপূর্ণ পারফরম্যান্স করেছেন তিনি। তবে এবার আইপিএল চলাকালীন হঠাৎ করেই তাঁকে দেশে ফেরত যাওয়ার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিবি। ঠিক কী কারণে এই নির্দেশ তার ব্যাখ্যা দিতে গিয়ে বিসিবির তরফে অদ্ভুত দাবিও করা হয়েছে। বিসিবির বক্তব্য আইপিএল থেকে নাকি নতুন করে আর কিছুই শেখার নেই মুস্তাফিজুর রহমানের।

আরও পড়ুন… IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে দলে নিল CSK

উল্টে নাকি আইপিএলের অনেক কিছু শেখার রয়েছে এই বাংলাদেশি পেসারের থেকে। বিসিবি মনে করে, আইপিএল নয়, মুস্তাফিজুর রহমানের দেশের হয়ে জিম্বাবোয়ে সিরিজে খেলা বেশি গুরুত্বপূর্ণ? আইপিএলে খেললে কি টি-২০ বিশ্বকাপের আগে তিনি অনেক বেশি সমৃদ্ধ হতে পারতেন? ফিজকে নিয়ে এ রকম নানা প্রশ্ন বিভিন্ন মহল‌ থেকে উঠছে। আর এমন আবহে বিসিবির উত্তর অবশ্য পরিষ্কার। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস স্পষ্ট করেই জানিয়েছেন, আইপিএল এখন আর মুস্তাফিজের জন্য শেখার মঞ্চ নয়।

আরও পড়ুন… ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একাই সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ খান

বিসিবির তরফে প্রাথমিকভাবে ৩০ এপ্রিল ভারতে থাকার অনুমতি দেওয়া হয়েছিল। পরবর্তীতে চেন্নাই সুপার কিংস ও বিসিসিআইয়ের অনুরোধে ফিজের ছুটি বাড়ানো হয়েছে এক দিন। ফলে আর একটি ম্যাচ বেশি খেলার সুযোগ রয়েছে তাঁর।দেশে ফিরেই জিম্বাবোয়ে সিরিজের জন্য জাতীয় দলে যোগ দেওয়ার কথা মুস্তাফিজের। উল্লেখ্য চট্টগ্রামে আগামী ৩ মে শুরু হবে বাংলাদেশ বনাম জিম্বাবোয়ের পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ। মিরপুরে শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার সাংবাদিকদের মুখোমুখি বিভিন্ন বিষয়ে কথা বলেছেন জালাল ইউনুস। তাঁর কাছে সাংবাদিকরা প্রশ্ন করেছিল জিম্বাবোয়ে সিরিজের চেয়ে আইপিএল খেললেই বেশি উপকার হতো কি না মুস্তাফিজুর রহমানের। জবাবে পাল্টা প্রশ্ন করেন জালাল ইউনুস।

আরও পড়ুন… IPL 2024: জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি

তিনি বলেন, ‘আইপিএল খেললে মুস্তাফিজুর রহমানের ভালো হতো কোন দিক দিয়ে?’ ফিজের আইপিএল খেলে এখন শেখার কিছু নেই। ওঁর শেখার প্রক্রিয়া শেষ। বরং মুস্তাফিজের কাছ থেকে আইপিএলের অন্যান্য ক্রিকেটাররা শিখতে পারে। এতে বাংলাদেশের ক্রিকেটের কোনও লাভ হবে না। মুস্তাফিজের কাছাকাছি থেকে অন্যদের ফায়দা হবে। আপনাদের মনে হতে পারে আইপিএল শুধু ৪ ওভারের খেলা। কিন্তু এটা জানেন, কত ধকল নিতে হয়? রাতেও তাদের সফর করতে হয়। খেলা শেষে রাত ১টায়ও বিমান সফর করতে হয় দলকে। এটা খুব কষ্টকর। আমাদের চিন্তা মুস্তাফিজের স্বাস্থ্য এবং তাঁর ফিটনেস নিয়ে। চেন্নাই চাইবে, মুস্তাফিজের থেকে একশো ভাগ পারফরম্যান্স নিতে। তাঁর ফিটনেস নিয়ে চেন্নাইয়ের কোনও মাথাব্যথা নেই। কিন্তু আমাদের আছে। ওঁকে ফেরানো শুধু জিম্বাবোয়ে সিরিজে খেলানোর জন্য নয়। এখানে ওঁর ওয়ার্কলোড ম্যানেজ করে খেলাব। আইপিএলে সেটা হবে না। মুস্তাফিজ ৭-৮ বছর ধরে আইপিএল খেলে। লাভবান তারা (চেন্নাই) হবে, আমরা না।’

আরও পড়ুন… IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! MI vs CSK ম্যাচে রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ

জালাল ইউনুস আরও যোগ করে বলেন, ‘সামনে একটা বিশ্বকাপ রয়েছে। যা বড় ইভেন্ট হতে চলেছে। এর আগে (মুস্তাফিজ) ক্রিকেটারদের সঙ্গে যাতে থাকতে পারে, একসঙ্গে যেতে পারে এতে দলগত সংহতি বাড়বে তাই আমাদের এই সিদ্ধান্ত। কারণ মে মাসেই আমাদের খেলা শুরু হবে। যুক্তরাষ্ট্রের সঙ্গে ৩টা টি-২০ রয়েছে। ওকে (ফিজকে) তো ওখানে মানিয়ে নিতে হবে।যাওয়ার আগে তো ফিট থাকতে হবে। ক্লান্ত হয়ে গেলে সে তো পারফর্ম করতে পারবে না। তাহলে আমার কী দরকার ওঁকে আইপিএল খেলতে দেওয়ার! আমাদের ওঁকে প্রয়োজন। আমরা সতেজ মুস্তাফিজকে চাই, ক্লান্ত মুস্তাফিজ চাই না।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.