বাংলা নিউজ > ক্রিকেট > DC vs GT ম্যাচে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে শাস্তির মুখে রসিখ সালাম! লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি

DC vs GT ম্যাচে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে শাস্তির মুখে রসিখ সালাম! লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি

IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে শাস্তির মুখে রসিখ সালাম (ছবি-AFP) (AFP)

দিল্লি ক্যাপিটালস দলের আক্রমণাত্মক সেলিব্রেশনের ফলে চাপে পড়েছেন তাদের পেসার রসিখ সালাম দার। DC vs GT ম্যাচে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে শাস্তির মুখে রসিখ সালাম। আইপিএলের তরফ থেকে রসিখ সালামকে তিরস্কার করা হয়েছে ও সাবধান করে দেওয়া হয়েছে। যদি এমন ভুল ভবিষ্যতে করেন তাহলে তাঁকে কঠিন শাস্তি পেতে পারেন।

বুধবার রাতে অরুণ জেটলি স্টেডিয়ামে আইপিএল ২০২৪-এর চল্লিশতম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলতে নেমেছিল গুজরাট টাইটানস। ২২৪ রান তোলার পরেও রোমাঞ্চকর এই ম্যাচটি মাত্র চার রানে জিতেছিল দিল্লি। এই জয়ের সময় দিল্লি ক্যাপিটালস দলের আক্রমণাত্মক সেলিব্রেশনের ফলে চাপে পড়েছেন তাদের পেসার রসিখ সালাম দার। আইপিএলের তরফ থেকে তাঁকে তিরস্কার করা হয়েছে ও সাবধান করে দেওয়া হয়েছে। যদি এমন ভুল তিনি ভবিষ্যতে করেন তাহলে তাঁকে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে।

কেমন পারফরমেন্স করলেন রসিখ সালাম?

এদিনের ম্যাচে বল হাতে দিল্লি ক্যাপিটালসের হয়ে দারুণ পারফর্ম করেছিলেন রসিখ সালাম। বলা যেতে পারে এদিনের ম্যাচে তারকা পারফর্মার ছিলেন তিনি। নিজের কোটার চার ওভার বল করে ৪৪ রান দিয়ে তিন উইকেট শিকার করেছিলেন তিনি। রসিখ সালাম বল হাতে সাই সুদর্শন, শাহরুখ খান এবং সাই কিশোরের উইকেট শিকার করেছিলেন। তবে এই ম্যাচের পরেই তাঁর কাছে খারাপ খবরটি আসে।

আরও পড়ুন… ভিডিয়ো: পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতেই কী করলেন মহারাজ

আইপিএলের কোন আচরণবিধি ভাঙলেন রসিখ সালাম?

আইপিএলের একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘দার আইপিএলের আচরণবিধির ধারা 2.5 এর অধীনে একটি লেভেল 1 অপরাধ করেছেন। তিনি অপরাধ স্বীকার করেছেন এবং ম্যাচ রেফারির অনুমোদন গ্রহণ করেছেন। আচরণবিধির লেভেল 1 লঙ্ঘনের জন্য, ম্যাচ রেফারির সিদ্ধান্ত চূড়ান্ত এবং বাধ্যতামূলক।’

আচরণবিধির ধারা 2.5 বলা হয়েছে ভাষা, ক্রিয়া বা অঙ্গভঙ্গি যা অবমাননা করে বা যা অন্য খেলোয়াড়ের আক্রমণাত্মক প্রতিক্রিয়াকে উস্কে দেয়, এটা তার সঙ্গে সম্পর্কিত।

আরও পড়ুন… IPL 2024: কমলা টুপির দৌড়ে পন্ত-সুদর্শনদের লম্বা জাম্প, পার্পেল ক্যাপের রেসে চারে উঠলেন কুলদীপ

আইপিএল কোড অফ কন্ডাক্ট অনুসারে, ধারা 2.5-এ কোনও খেলোয়াড়ের দ্বারা ব্যবহৃত ভাষা, অ্যাকশন বা অঙ্গভঙ্গিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই সময়ে আউট করার পরে ব্যাটারের দিকে আক্রমণাত্মক প্রতিক্রিয়া করা যা প্রতিপক্ষকে উস্কে দিতে পারে বলে বলা হয়েছে। এতে কোনও প্রতিক্রিয়া ফলাফল হোক বা না হোক। এটাকে অপরাধই বলা হবে। অথবা আউট করার পরে ব্যাটারকে অপমানিত বা অবজ্ঞা করার জন্য বিবেচনা করা যেতে পারে, ব্যাটার নিজেকে অপমানিত বা অপমানিত মনে করুক না কেন।

আরও পড়ুন… IPL 2024 CSK vs LSG: এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ

IPL-এর 2.5 ধারায় কী বলা হয়েছে?

(ক) আউট হয়ে যাওয়া ব্যাটারের কাছে এবং তার কাছাকাছি অত্যধিক সেলিব্রেশন।

(খ) আউট হয়ে যাওয়া ব্যাটারকে গালি দেওয়া।

(গ) প্যাভিলিয়নের দিকে ইশারা করা বা অঙ্গভঙ্গি করা।

এই ম্যাচটি দিল্লি ক্যাপিটালস চার রানে জয়ী হয়েছে, এটি এখনও পর্যন্ত তাদের চতুর্থ জয়। এর ফলে আইপিএলের পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এসেছে ঋষভ পন্তরা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'মণিশঙ্কর আইয়ার কে?', 'চিনের আগ্রাসন' মন্তব্য নিয়ে খোঁচা দিলেন জয়রাম রমেশ চুরি করতে ঘরে ঢুকেছিল চোরেরা, মালিক ফিরে এসে হাতে নাতে ধরে ফেলায় পরিণতি হল ভয়ানক এই ফলের পাতা ফেলে দেন? ওজন কমানো হোক বা কোলেস্টেরল নিয়ন্ত্রণ, এর জুড়ি মেলা ভার কোচ সাবধানে বাছা উচিত....হঠাৎ পোস্ট সৌরভের, নিশানা নিয়ে তুঙ্গে জল্পনা মোদীর সভায় ফাঁকা চেয়ারের দৃশ্যটি নদীয়ার কল্যাণীর নয়, বরং মহারাষ্ট্রের পুনের BJP এলে সাসপেন্ড করব, শাহজাঁহার থেকেও খারাপ হাল হবে, পুলিশকে হুঁশিয়ারি শুভেন্দুর শশী থারুরের প্রাক্তন কর্মীকে সোনা পাচারের সময় আটক, কী বললেন কংগ্রেস নেতা? 'PM পদের মর্যাদা খর্ব করেছেন মোদী… আমার নামে বলেছেন মিথ্যা', তোপ মনমোহনের কবে দলে যোগ দেবেন কোহলি? মিস করতে পারেন বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ ভারতের প্রথম দলিত ক্রিকেট খেলোয়াড়ের জীবনী বর্ণনা দিতে আসছে অজয়-তিগমাংশু

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.