বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 4th Test: মুকেশের কাঁটা এখন তাঁরই রঞ্জি টিমের সতীর্থ, চতুর্থ টেস্টে অভিষেক হতে পারে বাংলার আকাশ দীপের

IND vs ENG 4th Test: মুকেশের কাঁটা এখন তাঁরই রঞ্জি টিমের সতীর্থ, চতুর্থ টেস্টে অভিষেক হতে পারে বাংলার আকাশ দীপের

আকাশ দীপ।

চতুর্থ টেস্টের জন্য বুমরাহের সম্ভাব্য বদলি হিসেবে মুকেশ কুমার রয়েছেন। তবে যা খবর, তাতে শোনা যাচ্ছে, সম্প্রতি ভারত ‘এ’-এর হয়ে আকাশ দীপের বোলিং পারফরম্যান্সে নির্বাচকেরা মুগ্ধ হয়েছেন। যে কারণে রাঁচিতে সম্ভবত মুকেশেরই রঞ্জি টিমের সতীর্থ বাংলার তরুণ পেসারের অভিষেক হতে পারে।

বাংলার পেসার আকাশ দীপের কি রাঁচিতে অভিষেক হবে? এই নিয়ে জোর জল্পনা রয়েছে। ভারত এবং ইংল্যান্ডের মধ্যে চলতি পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য প্রথম বার জাতীয় দলে ডাক পেয়েছেন আকাশ দীপ। জল্পনা রয়েছে, রাঁচিতে আসন্ন চতুর্থ টেস্টে অভিষেক হতে পারে তাঁর। রাঁচি টেস্টে জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। যে কারণে মনে করা হচ্ছে, মহম্মদ সিরাজের সঙ্গে দ্বিতীয় সিমারের ভূমিকায় দেখা যেতে পারে আকাশ দীপকে।

যদিও চতুর্থ টেস্টের জন্য বুমরাহের সম্ভাব্য বদলি হিসেবে মুকেশ কুমার টিম ইন্ডিয়ার আরও একটি বিকল্প রয়েছে। তবে ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, সম্প্রতি ভারত ‘এ’-এর হয়ে আকাশ দীপের বোলিং পারফরম্যান্সে নির্বাচকেরা মুগ্ধ হয়েছেন।

ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে সম্প্রতি ভারত ‘এ’ দলের হয়ে দু'টি ম্যাচে ১১ উইকেট নিয়েছিলেন আকাশ দীপ। এদিকে মুকেশ কুমার আবার বিহারের বিরুদ্ধে বাংলার সাম্প্রতিক রঞ্জি ট্রফির লড়াইয়ে ১০ উইকেট তুলে নিয়েছেন। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে খুব ভালো পারফরম্যান্স তিনি করতে পারেননি।

আরও পড়ুন: ভারত বিরাট, কেএল-কে ছাড়াই সাফল্য পাচ্ছে- তরুণদের কৃতিত্ব সৌরভের, স্টোকসদের ব্যাজবল কৌশল নিয়েও তুললেন প্রশ্ন

সিরাজের জায়গায় বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট খেলেছিলেন মুকেশ। তবে দুর্বল ইকোনমি রেটে মাত্র একটি উইকেট তুলে নিতে পেরেছিলেন তিনি। সেখানে বুমরাহ নয় উইকেট তুলে নিয়েছিলেন। মুকেশ প্রতিযোগিতায় মোট ১২ ওভার বল বল করেছিলেন। তবে ইংল্যান্ডের ব্যাটারদের তিনি নিয়ন্ত্রণ করতে পারেননি।

ওয়ার্কলোডের কারণে বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। এদিকে মহম্মদ শামি এখনও তাঁর চোট সারিয়ে ফিট হয়ে উঠতে পারেননি। যে কারণে টিম ম্যানেজমেন্ট ঘরোয়া সার্কিটের প্রতিভাদের তুলে আনার চেষ্টা চালাচ্ছে।

আরও পড়ুন: কোহলির ফলস ভিডিয়ো, বেটিং অ্যাপের প্রচারে ব্যবহার করা হল বিরাটকে

আকাশ দীপ এখনও পর্যন্ত ৩০টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলেছেন। ২০১৯ সালে অভিষেক হওয়ার পর থেকেই আকাশদীপের প্রথম-শ্রেণীর রেকর্ড কিন্তু বেশ নজর কাড়া। আকাশ দীপ তাঁর ক্যারিয়ারে লাল-বলের ক্রিকেটে ৩০টি ম্যাচ খেলে ২৩.৫৮ গড়ে এবং ৩.০৩ ইকোনমি রেটে ১০৪ উইকেট সংগ্রহ করেছেন।

চলতি টেস্ট সিরিজে দলের চোট সঙ্কটের কারণে ইতিমধ্যেই সরফরাজ খান, রজত পতিদার এবং ধ্রুব জুরেলের মতো তরুণদের অভিষেক হয়েছে। আশা করা হচ্ছে, চলতি সিরিজেই হয়তো আকাশ দীপ এবং দেবদত্ত পাডিক্কালেরও অভিষের হতে পারে। ভারত বর্তমানে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে এবং শুক্রবার ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা চতুর্থ টেস্টেও যদি ভারত জিতে যায়, তবে সিরিজ পকেটে পুড়ে ফেলবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ফিট থাকলে কাজে ফিরে আসুন, স্টেজ ৪ ক্যানসারে আক্রান্ত মহিলাকে অনুরোধ বসের পরিবারের কেউ সরকারি চাকরি না করলে নিয়োগ পরীক্ষায় ১০ মার্কস গ্রেস, ঘোষণা CM-এর ছেলেকে সাক্ষী রেখে আংটি বদল, বিয়েও করবেন,দ্বিতীয়বার আইবুড়োভাত খেলেন রূপাঞ্জনা ভোট চুরি কীভাবে রুখবেন? শিখুন হাতেনাতে, বাংলায় ট্রেনিং কোর্স করাচ্ছে বিজেপি সারা, কৃতি থেকে বরুণ, দিলজিতের কনসার্টে কেমন সেজে হাজির হয়েছেন সেলেবরা '২৩ বছরে প্রথম...' মুক্তির ২৫ সপ্তাহ পর কোন নতুন রেকর্ড গড়ল বিক্রান্তের ১২ ফেল? শরীরের ক্ষত চিহ্ন, ঘরে চাপ রক্ত, বরানগরে উদ্ধার একই পরিবারের ৩ প্রজন্মের মৃতদেহ স্বাস্থ্য বিমার নিয়মে বড় পরিবর্তন আনল IRDAI, কোন স্বস্তি পাবেন পলিসিধারকরা? বাড়ির অমতে বিয়ে! দুই পরিবারের খণ্ডযুদ্ধে মৃত ১, নতুন বর সহ আটক ৪ ৩টি নতুন বুলেট ট্রেন প্রকল্প, তিন ধরনের বন্দে ভারত, ইস্তেহারে মোদীর গ্যারান্টি!

Latest IPL News

CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.