বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: অশ্বিনের বলে এক হাতে জিমির দুর্দান্ত ক্যাচ লুফে নিলেন জুরেল-ভাইরাল ভিডিয়ো

IND vs ENG: অশ্বিনের বলে এক হাতে জিমির দুর্দান্ত ক্যাচ লুফে নিলেন জুরেল-ভাইরাল ভিডিয়ো

জিমির দুর্দান্ত ক্যাচ নিলেন জুরেল। ছবি-এক্স

তৃতীয় দিনের শেষে যা পরিস্থিতি তাতে মনে করা হচ্ছে ভারতের জয় সময়ের অপেক্ষা। তবে এদিন জেমস অ্যান্ডারসনের দুর্দান্ত ক্যাচ ধরলেন জুরেল।

রাঁচি টেস্টে তৃতীয় দিনের শেষে বেশ ভালো জায়গায় ভারত। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অল্প রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ১৪৫ রানে প্যাভিলিয়নে ফিরে যায় গোটা দল। সৌজন্যে ভারতীয় স্পিনারদের দাপট। বিশেষ করে এদিন দলের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বোলিং ছিল দেখার মতো। প্রাক্তন তারকা স্পিনার অনিল কুম্বলের ভারতের মাটিতে ৩৫০ উইকেট নেওয়ার রেকর্ড ভাঙার পাশাপাশি নিলেন একটি ফাইফারও।

কিন্তু এদিন সকলের মন জয় করতে সফল হলেন টিম ইন্ডিয়ার তরুণ উইকেটরক্ষক ব্যাটার ধ্রুব জুড়েল। ব্যাট হাতে তিনি খেলেছেন ১৪৯ বলে ৯০ রানের একটি সাহসী ইনিংস, যার মধ্যে রয়েছে ৬টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারি। জুড়েলের এই ইনিংসের সুবাদে ম্যাচে ঘুরে দাঁড়াতে সফল হয় ভারত এবং প্রথম ইনিংস শেষে বোর্ডে তোলে একটি সম্মানজনক টোটাল। তবে শুধু ব্যাট হাতে নয়, উইকেটের পেছনেও একটি দারুণ কাজ করেছেন তিনি।

তখন চলছিল ৫৪তম ওভার। ইংল্যান্ডের স্কোর ৯ উইকেটে ১৪৫। বল ছিল রবিচন্দ্রন অশ্বিনের হাতে এবং স্ট্রাইকে ছিলেন জেমস অ্যান্ডারসন। অশ্বিনের স্পিনে রিভার্স সুইপ মারার চেষ্টা করেন জিমি, কিন্তু অবশেষে ক্যাচ দিয়ে বসেন ধ্রুব জুরেলকে। জিমির উইকেটের সঙ্গে ফাইফার নিতে সফল হন অশ্বিন, তবে তার চেয়েও বেশি প্রশংসা কুড়োয়ে জুরেলের ক্যাচ। কারণ সেটি একেবারেই সহজ ছিল না এবং ধরেছিলেন একহাতেও। ধারাভাষ্যকাররাও দাবি করেছেন যে এটি ম্যাচের সেরা ক্যাচের মধ্যে একটি বলা যেতেই পারে।

প্রসঙ্গত, এদিন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকরের মুখেও শোনা যায় ধ্রুব জুরেলের প্রশংসা। তিনি রীতিমতো টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করে বসলেন তাঁর। সানি বলেন, 'এটা নিয়ে কোনও সন্দেহ নেই যে ধ্রুব জুরেল খুব ভালো ব্যাটিং করেছে। তবে এর সঙ্গে ও একজন দারুণ উইকেটরক্ষকও। ম্যাচে ও যেভাবে সজাগ থাকে, তাতে এটা স্পষ্ট যে ও আগামী দিনের ধোনি হতে চলেছে। আমি জানি দ্বিতীয় এমএসডি হওয়া সম্ভব নয়, তবে আমি একটা জিনিস লক্ষ্য করেছি যে ধনী নিজে ক্রিকেট জীবনে প্রথম দিকে খেলতে নেমে যেই সচেতনতা ও বুদ্ধি দেখাতো, সেটা জুরেলও দেখিয়েছে। ওর মধ্যে সেই প্রতিভাটাও রয়েছে। ও খুব বুদ্ধিমান ক্রিকেটার।'

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সলমনকে খুনের চেষ্টায় চলল গুলি, সুপারস্টারকে ফোন মুখ্যমন্ত্রীর, বাড়ল নিরাপত্তা পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের 'প্রতিরোধকে দুর্বল করা যাবে না', কপ্টারে আয়কর তল্লাশির খবর জানিয়ে বললেন অভিষেক বাকি আর ১ টি দল! মলদ্বীপ ছাড়ল ভারতীয় সেনার দ্বিতীয় ব্যাচ, জানিয়ে দিলেন মইজ্জু এবার থেকে কলকাতার মেট্রো স্টেশনে QR স্ক্যানেই হওয়া যাবে 'হালকা',চালু নয়া পরিষেবা ‘দমদম অগ্নিকাণ্ডে দায়ী কারা..?’, অগ্ধিদগ্ধ মোষের ভিডিয়ো পোস্ট করে সরব শ্রীলেখা পঞ্চায়েত ভোটে ব্যালট ছিনতাই! হাইকোর্টে বিরাট ধাক্কা খেল তৃণমূল বাড়িতে তুলসী গাছ থাকলে নবরাত্রি শেষ হওয়ার আগে করুন এই কাজ, ঘরে আসবে সুখ-সমৃদ্ধি হাওড়া-বর্ধমান লাইনে রক্ষণাবেক্ষণ দু'মাস ধরে,দুর্ভোগ পোহাতে হবে লোকাল যাত্রীদের? অরিজিতের পর এবার রহমানের গান গেয়ে তাক লাগলেন বাংলার শুভ,কেঁদে ফেললেন মুগ্ধ নেহা

Latest IPL News

পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.