বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: জাদেজার চোটের হাল কী? আদৌ দলে ফিরতে পারবেন? ভারতের দল ঘোষণা আগে নিজেই আপডেট দিলেন তারকা অলরাউন্ডার

IND vs ENG: জাদেজার চোটের হাল কী? আদৌ দলে ফিরতে পারবেন? ভারতের দল ঘোষণা আগে নিজেই আপডেট দিলেন তারকা অলরাউন্ডার

 চোট নিয়ে নিজের আপডেট দিলেন রবীন্দ্র জাদেজা।

জাদেজা যবে থেকে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন, তার পর থেকেই তিনি সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের পোস্ট করে নিজের পুনরুদ্ধারের অগ্রগতি সম্পর্কে ভক্তদের ক্রমাগত আপডেট দিয়ে চলেছে। জাদেজা সদ্য ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন, যেখানে তাঁকে হাসিমুখে দেখা গিয়েছে।

ভারতের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা হায়দরাবাদে প্রথম টেস্টেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন। যে কারণে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে তিনি খেলতে পারেননি। সম্প্রতি পরের তিন টেস্টের দল ঘোষণার আগে জাড্ডু তাঁর সোশ্যাল মিডিয়ায় নিজের চোট নিয়ে আপডেট দিয়েছেন।

যেহেতু বিসিসিআই বাকি টেস্ট সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করতে চলেছে, তাই পরের ৩টি টেস্ট ম্যাচে অলরাউন্ডারের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তার কালো মেঘ রয়েছে।

আরও পড়ুন: যশস্বী, শুভমন ভালো খেলেছে, তবে বাকিদেরও ব্যাটিংয়ে নজর দিতে হবে- সোজাসাপ্টা জাহির

জাদেজা যবে থেকে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন, তার পর থেকেই তিনি সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের পোস্ট করে নিজের পুনরুদ্ধারের অগ্রগতি সম্পর্কে ভক্তদের ক্রমাগত আপডেট দিয়ে চলেছে। জাদেজা সদ্য ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন, যেখানে তাঁকে হাসিমুখে দেখা গিয়েছে। এবং পোস্টটির ক্যাপশন লিখেছেন, ‘সুস্থ হচ্ছি’।

জাদেজার এই পোস্ট থেকেই পরিষ্কার বোঝা যাচ্ছে, তিনি এখনও সম্পূর্ণ চোট মুক্ত নন। স্বাভিক ভাবেই ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ তিন টেস্টে তাঁর খেলার সম্ভাবনা কার্যত নেই বললেই চলে। জাডেজা ছাড়াও লোকেশ রাহুল চোট পেয়েছিলেন প্রথম টেস্টে। তবে, রাহুল সম্ভবত তৃতীয় টেস্টে দলে ফিরছেন।

জাদেজা ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। তিনি ভারতের প্রথম ইনিংসে ৮৭ রান করেছিলেন এবং দলকে ১৯০ রানের লিড পেতে সাহায্য করেছিলেন। বাঁ-হাতি স্পিনার টেস্টে মোট ৫ উইকেট নিয়েছিলেন। তবে ম্যাচটি ভারত ২৮ রানে হেরে গিয়েছিল। যাইহোক, ভারত যখন চতুর্থ ইনিংসে ২৩১ রান তাড়া করছিল, জাদেজা ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকসের হাতে রানআউট হয়েছিলেন। টেস্ট ম্যাচ হারার চেয়েও তখন উদ্বেগজনক হয়ে পড়েছিল, জাদেজার হ্যামস্ট্রিং ধরে প্যাভিলিয়নে ফিরে যাওয়া।

আরও পড়ুন: কোহলির জন্য জায়গা ছাড়তেই হবে, শ্রেয়স ঘরোয়া ক্রিকেট খেলুক- পরামর্শ ভারতের প্রাক্তনীর

ভাইজাগ টেস্টের আগে, বিসিসিআই ঘোষণা করেছিল যে, চোটের কারণে জাদেজা এবং কেএল রাহুল দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়েছেন। এটি নিঃসন্দেহে দলের জন্য একটি বড় ধাক্কা ছিল। বিশেষ করে যেখানে প্রথম টেস্ট হেরে ভারত সিরিজে ১-০ পিছিয়ে পড়েছিল। এর মধ্যে তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিকে আগেই প্রথম দুই টেস্ট থেকে সরে দাঁড়িয়েছিলেন। জাদেজা এর পর সোজা বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যান এবং বর্তমানে সেখানেই পুনর্বাসন করছেন।

দ্বিতীয় টেস্টে অবশ্য যশস্বী জয়সওয়ালের ডাবল সেঞ্চুরি এবং শুভমন গিলের সেঞ্চুরির হাত ধরে ভারত দ্বিতীয় টেস্টে জয়লাভ করেছে। আর জসপ্রীত বুমরাহ তো বল হাতে আগুনে মেজাজে ছিলেন। তিনি ভাইজাগে একাই মোট ৯ উইকেট তুলে নেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

১৮ শতাংশই DA পাবেন বাংলার সরকারি কর্মচারীরা! বিভ্রান্তি কাটিয়ে হিসাব দিলেন নেতা 'কঠিন সময় ছিল', যমজ সন্তানের মৃত্যু, ফের বাবা হতে IVF-এর দ্বারস্থ হন ফারদিন অবসরের পরে মোটা টাকা ভাতা পাবেন হোমগার্ডরা, বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের স্কটল্যান্ড ম্যাচ ছাড়লেই শাস্তি হবে মিচেল মার্শের- অস্ট্রেলিয়াকে সতর্ক করল ICC মুটিয়ে যাওয়ায় মিলছে না কাজ! বিয়ের পর প্রথম জামাইষষ্ঠী, ঘরোয়া উদযাপনে অনামিকা বাংলায় প্রথম হোটেল খুলছে Radisson, শিলিগুড়িতে হইহই ব্যাপার, মিলতে পারে চাকরি! প্রথম ভারতীয় হিসেবে T20I-তে ইতিহাস আর্শদীপের! ছুঁলেন বাংলাদেশের মাশরাফির নজির T20 WC 2024-এর মাঝেই তারকা ক্রিকেটারের অস্ত্রোপচার, মাঠের বাইরে থাকতে হবে ৩ মাস ‘শ্বশুর-শাশুড়ি’ মদন-রচনা! ২৯ জন জামাইয়ের অ্যাপায়ন, TMC-র জয়ের অভিনব সেলিব্রেশন কাশ্মীরের বাসে জঙ্গি হানা,চালক ও কন্ডাক্টরকে 'শহিদ' মর্যাদা দেওয়ার দাবি মালিকের

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.