বাংলা নিউজ > ক্রিকেট > IND vs PAK T20 WC24: নিউইয়র্কের অস্থায়ী স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে পারে ভারত-পাকিস্তানের লড়াই

IND vs PAK T20 WC24: নিউইয়র্কের অস্থায়ী স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে পারে ভারত-পাকিস্তানের লড়াই

নিউইয়র্ক সিটিতে অনুষ্ঠিত হতে পারে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ (ছবি:এক্স)

আমেরিকার নিউইয়র্ক সিটিতে অনুষ্ঠিত হতে পারে ICC T20 বিশ্বকাপ ২০২৪-এর সব থেকে বড় ম্যাচটি। ভারত বনাম পাকিস্তানের মধ্যে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের এই ম্যাচটিকে সব থেকে বড় ম্যাচ বলা হচ্ছে। এই দুর্দান্ত ক্রিকেট ম্যাচটি নিউইয়র্কের লং আইল্যান্ডে অবস্থিত স্টেডিয়ামেই অনুষ্ঠিত হতে পারে।

আমেরিকার নিউইয়র্ক সিটিতে অনুষ্ঠিত হতে পারে ICC T20 বিশ্বকাপ ২০২৪-এর সব থেকে বড় ম্যাচটি। ভারত বনাম পাকিস্তানের মধ্যে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের এই ম্যাচটিকে সব থেকে বড় ম্যাচ বলা হচ্ছে। এই দুর্দান্ত ক্রিকেট ম্যাচটি নিউইয়র্কের উপকণ্ঠে লং আইল্যান্ডে অবস্থিত স্টেডিয়ামেই অনুষ্ঠিত হতে পারে বলে জানা যাচ্ছে।

নিউজ ওয়েবসাইট গার্ডিয়ানের খবর অনুযায়ী আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে এমনটা হতে চলেছে। এই প্রতিবেদনে বলা হয়েছে, আজ অর্থাৎ ১৫ ডিসেম্বর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং স্থানীয় আয়োজক কমিটির মধ্যে বিশ্বকাপের সূচি স্বাক্ষরিত হবে। আশা করা যায় যে এনআরআই এবং অন্যরা যারা আমেরিকায় ক্রিকেট পছন্দ করেন তারা এই অনুষ্ঠানটি অনেক উপভোগ করতে পারবেন। প্রতিবেদন অনুসারে, টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ সূচিতে কিছু পরিবর্তন করা হতে পারে। তবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া ক্যারিবীয় দেশগুলিতে তাদের সমস্ত গ্রুপ ম্যাচ খেলবে।

T20 WC 2024 এর ফাইনাল কি বার্বাডোজে অনুষ্ঠিত হবে?

আইসিসি পরিদর্শকরা গত কয়েক দিন ধরে ক্যারিবীয় অঞ্চলে বিশ্বকাপের ভেন্যু সফর করছেন, যা এই সপ্তাহে গায়ানায় শেষ হয়েছে। তাদের পরিদর্শনের সময়, এই পরিদর্শকরা দেখতে পান যে কিছু উন্নতি এবং এক্সটেনশন এখনও প্রয়োজন, কিন্তু তারা কোন বড় সমস্যা খুঁজে পায়নি। এখনও ফাইনালের ভেন্যু নিশ্চিত করা হয়নি, তবে এটি বার্বাডোজে হতে পারে বলে মনে করা হচ্ছে। এখানে ২০০৭ সালের পঞ্চাশ ওভারের ওডিআই বিশ্বকাপ এবং ২০১০ টি-টোয়েন্টি ইভেন্টের ফাইনাল আয়োজন করা হয়েছিল।

আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলো কোথায় অনুষ্ঠিত হবে?

মার্কিন যুক্তরাষ্ট্র নিশ্চিত করেছে যে শুধুমাত্র তিনটি ভেন্যু, ফ্লোরিডার সেন্ট্রাল ব্রোওয়ার্ড পার্ক, টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়াম এবং ম্যানহাটনের কেন্দ্রস্থল থেকে প্রায় ২৫ মাইল দূরে লং আইল্যান্ডের আইজেনহাওয়ার পার্ক বিশ্বকাপের ম্যাচের জন্য ব্যবহার করা হবে। নিউইয়র্কে টুর্নামেন্টের জন্য একটি অস্থায়ী, ৩৪,০০০ আসনের স্টেডিয়াম তৈরি করা হবে। নিউইয়র্কের সর্বশেষ তথ্য অনুসারে, এখানে প্রায় ৭,১১,০০০ ভারতীয় এবং প্রায় ১,০০,০০০ পাকিস্তানি বংশোদ্ভূত লোক বাস করেন।

এই টুর্নামেন্টে ১২ টি দল সরাসরি এন্ট্রি পেয়েছে

১. ওয়েস্ট ইন্ডিজ

২. আমেরিকা

৩. অস্ট্রেলিয়া

৪. ইংল্যান্ড

৫. ভারত

৬. নেদারল্যান্ডস

৭. নিউজিল্যান্ড

৮. পাকিস্তান

৯. দক্ষিণ আফ্রিকা

১০. শ্রীলঙ্কা

১১. আফগানিস্তান

১২. বাংলাদেশ

এই ৮ টি দল যোগ্যতা অর্জন করেছে

১৩. আয়ারল্যান্ড

১৪. স্কটল্যান্ড

১৫. পাপুয়া নিউ গিনি

১৬. কানাডা

১৭. নেপাল

১৮. ওমান

১৯. নামিবিয়া

২০. উগান্ডা

কেমন হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর ফর্ম্যাট

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ৪ জুন থেকে ৩০ জুন ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে। ২০টি দলের টুর্নামেন্টটি মোট নকআউট সহ তিনটি ধাপে খেলা হবে। সমস্ত ২০ টি দলকে ৫টি করে ৪টি গ্রুপে ভাগ করা হবে। প্রতিটি গ্রুপের সেরা দুই দল সুপার-৮-এ উঠবে। এরপর আটটি দলকে চারটি গ্রুপে ভাগ করা হবে। সুপার-৮ পর্বে উভয় গ্রুপের শীর্ষ দুই দল সেমিফাইনালে যাবে। দুটি দল দুটি সেমিফাইনাল ম্যাচের মাধ্যমে ফাইনালে উঠবে।

এর মানে হল যে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে আগের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে একেবারেই আলাদা এবং এতে কোয়ালিফাইং রাউন্ড খেলা হবে না বা সুপার-১২ পর্বও হবে না। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট ১৬টি দল অংশ নিয়েছিল, যার মধ্যে ৮টি দল সরাসরি সুপার-১২ পর্বে প্রবেশ করেছে। বাছাইপর্বের মধ্য দিয়ে চারটি দল সুপার-১২ তে জায়গা করে নিয়েছিল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.