বাংলা নিউজ > ক্রিকেট > PCB Announces Cash Reward: টি-২০ বিশ্বকাপ জিতলে মোটা টাকা ঢুকবে বাবরদের পকেটে, আগাম পুরস্কার ঘোষণা PCB-র

PCB Announces Cash Reward: টি-২০ বিশ্বকাপ জিতলে মোটা টাকা ঢুকবে বাবরদের পকেটে, আগাম পুরস্কার ঘোষণা PCB-র

বাবর আজমের সঙ্গে পিসিবি প্রধান। ছবি- পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Pakistan Cricket, T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপ জিতলে কত টাকা করে পাবেন বাবর আজমরা, জানিয়ে দিলেন পিসিবি প্রধান। BCCI সম্প্রতি বিশেষ বিশেষ টুর্নামেন্ট জয়ের জন্য ক্রিকেটারদের কত টাকা করে পুরস্কার দিয়েছে জানেন?

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য এখনও স্কোয়াড ঘোষণা করেনি পাকিস্তান। তবে ইতিমধ্যেই বিশ্বকাপ জিতলে ক্রিকেটারদের কত টাকা পুরস্কার দেওয়া হবে, সেটা জানিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। রবিবার পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটান পিসিবি প্রধান মহসিন নাকভি। তিনিই বাবরদের উদ্দীপ্ত করতে আগাম পুরস্কারের কথা ঘোষণা করেন।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরে দ্বি-পাক্ষিক টি-২০ সিরিজ খেলবে পাকিস্তান। ২টি সিরিজের জন্য অভিন্ন স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ইংল্যান্ড সফর শেষ করেই পাকিস্তান দল বিশ্বকাপ খেলতে আমেরিকার উদ্দেশ্যে রওনা দেবে। আয়ারল্যান্ডে উড়ে যাওয়ার আগে সহকারী কোচ আজহার মাহমুদের নজরদারিতে প্রস্তুতি শিবির সারেন বাবর আজমরা।

রবিবার লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে পিসিবি প্রধান মহসিন দেখা করেন ক্রিকেটারদের সঙ্গে। তিনি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৩০০০ রান পূর্ণ করার জন্য মহম্মদ রিজওয়ানের হাতে স্মারক জার্সি তুলে দেন। স্মারক জার্সি দেন নাসিম শাহকেও। কেননা তিনি সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ উইকেটের মাইলস্টোন ছুঁয়েছেন।

আরও পড়ুন:- Women's T20 WC Qualifier: স্কটল্যান্ডকে প্রথমবার মেয়েদের টি-২০ বিশ্বকাপে তুললেন ব্রাইস, টিকিট পেল আতাপাত্তুর শ্রীলঙ্কাও

ক্রিকেটারদের সঙ্গে ঘণ্টা দু'য়েক সময় কাটান মহসিন। তিনি স্থানীয় হোটেলে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের লাঞ্চ করান। তারই ফাঁকে তিনি জানিয়ে দেন যে, পাকিস্তান টি-২০ বিশ্বকাপ জিতলে প্রত্যেক ক্রিকেটারকে ১ লক্ষ মার্কিন ডলার করে পুরস্কার দেওয়া হবে। যার অর্থ, বাবররা বিশ্বচ্যাম্পিয়ন হলে ভারতীয় মুদ্রায় প্রায় ৮৫ লক্ষ টাকা করে পকেটে ঢুকবে তাঁদের।

আরও পড়ুন:- BAN vs ZIM: রান তাড়া করতে নেমে ঠুকঠুকে ব্যাটিং লিটনদের, টেস্টের ঢংয়ে জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় T20I জিতল বাংলাদেশ

উল্লেখ্য, ২০২৩ সালে মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের জন্য বিসিসিআই গোটা দলকে ৫ কোটি টাকা পুরস্কার দেয়। ২০২২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের জন্য যশ ধুলদের প্রত্যেককে ৪০ লক্ষ টাকা করে পুরস্কার দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০১১ ওয়ান ডে বিশ্বকাপ জয়ের জন্য মহেন্দ্র সিং ধোনিদের প্রত্যেককে ২ কোটি টাকা করে পুরস্কার দেয় বিসিসিআই। এমনকি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের জন্য ক্রিকেটারদের ৫০ লক্ষ টাকা করে পুরস্কার দিয়েছিল ভারতীয় বোর্ড।

আরও পড়ুন:- কোহলির থেকে ১ রানে পিছিয়ে রুতু, Orange Cap-এর দৌড়ে চমকে দেওয়া উত্থান নারিনের, Purple Cap-এ বুমরাহদের তাড়া বরুণের

পাকিস্তান আগামী ১০ মে থেকে আয়ারল্যান্ড সফরে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। সিরিজের পরবর্তী ২টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১২ ও ১৪ মে। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে ডাবলিনে। পরে ২২ মে থেকে ৩০ মে পর্যন্ত ইংল্যান্ড সফরে ব্যস্ত থাকবেন বাবর আজমরা। সেখানে ৪ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে পাকিস্তান। চারটি ম্যাচ খেলা হবে যথাক্রমে লিডস (২২ মে), বার্মিংহ্যাম (২৫ মে), কার্ডিফ (২৮ মে) ও দ্য ওভালে (৩০ মে)।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.