বাংলা নিউজ > ক্রিকেট > IND W vs AUS W: ব্যর্থ রিচার ৯৬, দীপ্তির পাঁচ উইকেট, তিন রানে ম্যাচ হেরে সিরিজ খোয়ালো হরমনরা

IND W vs AUS W: ব্যর্থ রিচার ৯৬, দীপ্তির পাঁচ উইকেট, তিন রানে ম্যাচ হেরে সিরিজ খোয়ালো হরমনরা

রিচা ঘোষ। ছবি-পিটিআই (PTI)

বল হাতে দুর্দান্ত দীপ্তি এবং ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স রিচার। এই দুই বঙ্গ ক্রিকেটারের পারফরম্যান্স কাজে এলো না। অজিদের বিরুদ্ধে ওডিআই সিরিজ হারল ভারতীয় মেয়েরা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট জিতে ইতিহাস গড়েছে ভারত। যদিও ওডিআই সিরিজের শুরুটা খুব একটা ভালো করেনি টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচে হারতে হয়েছে ভারতীয় মেয়েদের। আর সেই টার্গেট নিয়েই খেলতে নামে তারা। তবে এদিন খুব একটা ভালো ফিল্ডিং করেনি ভারতের মেয়েরা। যা শোনা গিয়েছে দীপ্তি শর্মার গলাতেও। এই ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন বাংলার এই অলরাউন্ডার। পাঁচ উইকেট নিয়েছেন তিনি। স্বাভাবিক ভাবেই এদিন কিছুটা হলেও অজিদের চাপে রাখে তারা। যদিও লাভের লাভ কিছুই হল না। পরপর দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করল ভারত। কাজে এলো না রিচার লড়াকু ইনিংস।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অ্যালিসা হিলি। প্রথমে ব্যাট করতে নেমে অজিরা ৮ উইকেট হারিয়ে ২৫৮ রান তোলে। দুর্দান্ত ব্যাটিং করেন লিচফিল্ড। ৬টি বাউন্ডারির সৌজন্যে ৬৩ রান করেন তিনি। এছাড়াও পেরি ৪৭ বলে ৫০ রান করেন ৫টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। এছাড়া আর কেউ সেই ভাবে বড় রান করতে পারেনি। ভারতীয় বোলারদের কাছে কার্যত ব্যাকফুটে চলে যেতে হয় অজি মেয়েদের। এদিন দীপ্তি ছাড়াও একটি করে উইকেট পেয়েছেন পূজা, শ্রেয়াঙ্কা এবং স্নেহ রানা। এছাড়া আর কেউ উইকেট পাননি।

বলা ভালো দীপ্তি একাই অজি ব্যাটারদের দাপট থামিয়ে দেন। তবে অস্ট্রেলিয়া শুরুটা বেশ ভালো করেছিল। কিন্তু সেই ছন্দ তারা ধরে রাখতে পারেনি। ভারতীয় বোলারদের চাপে একের পর এক উইকেট হারাতে থাকে তারা। ফলে যা হওয়ার তাই হয়েছে। দাপটের সঙ্গে কামব্যাক করে অল্প রানের মধ্যে আটকে রাখতে সক্ষম হয় তারা।

২৫৯ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামলে শুরুটা ভালোই করে তারা। বিশেষ করে এই ম্যাচে নজর কাড়েন বাংলার রিচা ঘোষ। বড় রানের ইনিংস খেলেন তিনি। আর তাতেই জয়ের দিকে এগিয়ে যেতে থাকে ভারত। যদিও তাঁকে যোগ্য সঙ্গ দেন জেমিমাও। তিনি করেন মাত্র ৪৪ রান। রিচা এবং জেমিমা ছাড়া আর কেউ সেই ভাবে রান করতে পারেননি। ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটার অল্পের জন্য শতরান হাতছাড়া করেন। ৯৬ রানের মাথায় ফিরে যেতে হয় তাঁকে। এই বঙ্গ সন্তানের সংগ্রহে ছিল ১৩টি বাউন্ডারি। তিনি শেষ পর্যন্ত টিকে থাকলে এই ম্যাচ জিততেই পারত ভারত। রিচা ফিরতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে টিম ইন্ডিয়ার ব্যাটিং লাইনআপ। নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২৫৫ রানে শেষ হয় ভারতের ইনিংস। ৩ রানে জয়ী অস্ট্রেলিয়ার মহিলা দল। পরপর দুই ম্যাচ জিতে ওডিআই সিরিজ পকেটে তুলল তারা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'একজনের ক্রেডিট কার্ডের তথ্য দেখতে পাচ্ছেন অপরজন', ক্ষতিপূরণ দেবে ICICI ব্যাঙ্ক IPL 2024: লক্ষ্যে সফল, কোহলির থেকে দ্বিতীয় ব্যাট আদায় করেই ছাড়লেন নাছোড় রিঙ্কু চুটিয়ে প্রেম করে 'লাভ ব্রেন' এ আক্রান্ত প্রেমিকা! এটা আবার কী রোগ? আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ২৬ এপ্রিলের রাশিফল দেখে নিন ‘সন্ত্রাসবাদীদের জন্য কেন কেঁদেছিলেন’, বাটলা হাউস নিয়ে সোনিয়াকে আক্রমণ নড্ডার ‘‌টাকা কত লাগবে দেখে নিন’‌, টিকিট পেতে অর্থ দেওয়ার অভিযোগ, কবিরের অডিয়ো ফাঁস দ্বিতীয় বিয়ের পর মিলেছে খোঁটা! অপমান ভুলে রাতুলে মজে রূপাঞ্জনা, বউভাতের ঝলক বান্ধবীর জন্য অর্ডার করা বার্গার খাওয়ায় পাকিস্তানে বন্ধুকে গুলি করে খুন যুবকের ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? রাগের মাথায় পুলিশকেই গাড়ি চাপা দিতে গেলেন! পাকিস্তানি মহিলার ভাইরাল কাণ্ড

Latest IPL News

IPL 2024: লক্ষ্যে সফল, কোহলির থেকে দ্বিতীয় ব্যাট আদায় করেই ছাড়লেন নাছোড় রিঙ্কু ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.