বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 DC vs KKR: এক মরশুমে দু'বার হল ২৫০+ রান! IPL এর ইতিহাসে এমনটা এই প্রথমবার ঘটল

IPL 2024 DC vs KKR: এক মরশুমে দু'বার হল ২৫০+ রান! IPL এর ইতিহাসে এমনটা এই প্রথমবার ঘটল

ইতিহাস গড়ল কলকাতা নাইট রাইডার্স (ছবি-AFP) (AFP)

আইপিএলে নতুন ইতিহাস তৈরি হয়েছে। কারণ চলতি মরশুমেই এর আগে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে আইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় স্কোর করেছিল সানরাইজার্স হায়দরাবাদ। ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ২৭৭ রান করেছিল হায়দরাবাদ। অর্থাৎ এক মরশুমে দুবার ২৫০-র বেশি রান এই প্রথমবারই দেখা গেল।

আইপিএল ২০২৪-এর ১৬তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৭২ রান তোলে কেকেআর। চলতি টুর্নামেন্টে এটি ছিল দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। এর ফলে আইপিএলে নতুন ইতিহাস তৈরি হয়েছে। কারণ চলতি মরশুমেই এর আগে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে আইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় স্কোর করেছিল সানরাইজার্স হায়দরাবাদ। ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ২৭৭ রান করেছিল হায়দরাবাদ। অর্থাৎ এক মরশুমে দুবার ২৫০-র বেশি রান এই প্রথমবারই দেখা গেল।

আরও পড়ুন… ছক্কার ডাবল সেঞ্চুরি, IPL-এ KKR-এর জার্সি গায়ে নজির গড়লেন রাসেল! বিরাট-ধোনিদের ক্লাবে নাম লেখালেন

এর আগে সানরাইজার্স হায়দরাবাদের দেওয়া ২৭৮ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে মুম্বই ইন্ডিয়ান্স ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৪৬ রান করেছিল। এটি ছিল এই মরশুমের তৃতীয় সর্বোচ্চ রান। বুধবার ভাইজাগে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে, সুনীল নারিন এবং রঘুবংশীর অর্ধশতক এবং আন্দ্রে রাসেলের ঝোড়ো ইনিংসের সুবাদে কলকাতা নাইট রাইডার্স ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৭২ রান করেছে। শেষ ওভারে কলকাতা নাইট রাইডার্স দল মাত্র ১৫ রান করতে পারে এবং দুই উইকেট হারায়।

আরও পড়ুন… IPL 2024 DC vs KKR: যুব বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ স্কোরার, নায়ারের শিষ্য, চিনুন অভিষেকেই ইতিহাস গড়া অংকৃষ রঘুবংশীকে

কলকাতা নাইট রাইডার্সের হয়ে দারুণ শুরু করেন সুনীল নারিন। নারিন ও সল্টের মধ্যে প্রথম উইকেটে ৬০ রানের জুটি গড়ে ওঠে। পাওয়ারপ্লেতে কলকাতা ৮৮ রান করে। ফিল সল্ট ১২ বলে ১৮ রান করে আউট হন। এরপর দ্বিতীয় উইকেটে রঘুবংশী ও নারিনের মধ্যে ১০৪ রানের জুটি গড়ে ওঠে। ৩৯ বলে ৮৫ রান করে আউট হন সুনীল নারিন। ২৭ বলে ৫৪ রানের ইনিংস খেলেন রঘুবংশী।

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আইয়ার ১১ বলে ১৮ রান করে আউট হন। ৮ বলে ২৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন রিঙ্কু সিং। শেষ ওভারের প্রথম বলে ইশান্ত শর্মার হাতে ক্লিন বোল্ড হন আন্দ্রে রাসেল। রাসেল ১৯ বলে ৪১ রান করেন। নিজের ইনিংসে মারেন ৪টি চার ও তিনটি ছক্কা।

আরও পড়ুন… IPL 2024: MI ভক্তদের জন্য সুখবর, সামনে এল সূর্যকুমার যাদবের ফিটনেস রিপোর্ট, কবে মাঠে ফিরবেন ‘SKY’?

আইপিএলে দলের সর্বোচ্চ স্কোর

২৭৭/৩ - সানরাইজার্স হায়দরাবাদ বনাম মুম্বই ইন্ডিয়ান্স, হায়দরাবাদ, ২০২৪

২৭২/৭ - কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ক্যাপিটালস, ভাইজাগ, আজ*

২৬৩/৫ - রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম পুনে ওয়ারিয়র্স, বেঙ্গালুরু, ২০১৩

২৫৭/৫ - লখনউ সুপার জায়ান্টস বনাম পঞ্জাব কিংস, মোহালি, ২০২৩

২৪৮/৩ - রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম গুজরাট লায়ন্স, বেঙ্গালুরু, ২০১৬

আরও পড়ুন… IPL 2024: ইশান্তের ওভারে ২৬ রান! ২১ বলে পঞ্চাশ! DC-র বিরুদ্ধে ঝড় তুললেন KKR-র সুনিল নারিন

আইপিএলে কেকেআরের হয়ে দলীয় ইনিংসে সবচেয়ে বেশি ছক্কা

১৮ বনাম দিল্লি ক্যাপিটালস, ভাইজাগ, ২০২৪*

১৭ বনাম চেন্নাই সুপার কিংস, চেন্নাই, ২০১৮

১৭ বনাম পঞ্জাব কিংস, ইডেন গার্ডেন্স, ২০১৯

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ দলীয় স্কোর

৩১৪/৩ - নেপাল বনাম মঙ্গোলিয়া, হ্যাংঝু ২০২৩

২৭৮/৩ - আফগানিস্তান বনাম আয়ারল্যান্ড, দেরাদুন, ২০১৯

২৭৮/৪ – চেক প্রজাতন্ত্র বনাম তুর্কিয়ে, ইলফভ কাউন্টি, ২০১৯

২৭৭/৩ - সানরাইজার্স হায়দরাবাদ বনাম মুম্বই ইন্ডিয়ান্স, হায়দরাবাদ, ২০২৪

২৭২/৭ - কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ক্যাপিটালস, ভাইজাগ, আজ*

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

চৈত্র সংক্রান্তিতে পালিত হয় চড়ক পুজো, জেনে নিন গ্রামবাংলায় চড়কের রীতি সম্পর্কে অক্ষয়ের নাম ভাঙিয়ে কাজ পাইয়ে দেওয়ার টোপ তরুণীকে, গ্রেফতার ভুয়ো কাস্টিং এজেন্ট ‘চুন চুন কো…বিজেপির চোরদের আগে ধরো…কুচো কাচা, চোর চোট্টা চিটিংবাজ,’ তোপ মমতার Paris Olympics-এর আগে ভারতীয় দলে বড় ধাক্কা! গুরুত্বপূর্ণ পদ ছাড়লেন মেরি কম সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির শিয়ালদা বিভাগের সব টয়লেটেই অনলাইনে দেওয়া যাবে টাকা, খুচরো না থাকলেও নো সমস্যা! শরীর থেকে বিচ্ছিন্ন হয়েছিল জওয়ানের হাত, রুদ্ধশ্বাস তৎপরতায় সেনা নিল কোন পদক্ষেপ? বায়োপিক নিয়ে পর্দার 'সৌরভ' আয়ুষ্মানের সঙ্গে গোপন বৈঠক দাদার! কবে শুরু শ্যুটিং? MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ‘আমি করে দিয়েছি ছিটমহল, কোচবিহার এয়ারপোর্টও আমি করেছি,’ আর কী কী করেছেন মমতা?

Latest IPL News

সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন MI vs RCB: মাঠের মধ্যেই কান ধরে ক্ষমা চাইলেন কোহলি! জেনে নিন এর পিছনের আসল কারণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.