বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024- শার্দুলকে ছেড়ে দিচ্ছে KKR, সরে দাঁড়ালেন RR-এর রুট, পৃথ্বীকে ধরে রাখবে DC

IPL 2024- শার্দুলকে ছেড়ে দিচ্ছে KKR, সরে দাঁড়ালেন RR-এর রুট, পৃথ্বীকে ধরে রাখবে DC

শার্দুল ঠাকুরকে ছেড়ে দিচ্ছে কলকাতা নাইট রাইডার্স (ছবি-এক্স)

Kolkata Knight Riders release Shardul Thakur- কলকাতা নাইট রাইডার্স তাদের দলের অভিজ্ঞ অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে ছেড়ে দিতে চলেছে। জানা গিয়েছে দিল্লি ক্যাপিটালস তাদের দুরন্ত ওপেনার পৃথ্বী শকে ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে। এদিকে IPL 2024 থেকে সরে দাঁড়ালেন জো রুট। 

Delhi Capitals to retain Prithvi Shaw- হাতে রয়েছে আর ২৪ ঘণ্টারও কম সময়, তার আগেই IPL-এর ফ্র্যাঞ্চাইজিদের বড় সিদ্ধান্ত নিতে হবে। আইপিএল ২০২৪-এর জন্য তারা কাকে ধরে রাখবে আর কাকে ছেড়ে দেবে তার সময়সীমা প্রায় শেষ হে চলেছে। কারণ তাদের হাতে ২৪ ঘণ্টারও কম সময় বাকি রয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, কলকাতা নাইট রাইডার্স তাদের দলের অভিজ্ঞ অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে ছেড়ে দিতে চলেছে। আইপিএল-এর ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল ১০.৭৫ কোটি টাকার বিনিময় করেছিল কলকাতা নাইট রাইডার্স। জানা গিয়েছে দিল্লি ক্যাপিটালস তাদের দুরন্ত ওপেনার পৃথ্বী শকে ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

শার্দুল ঠাকুর, যিনি ২০১৮ থেকে ২০২১ সালের মধ্যে চেন্নাই সুপার কিংস স্কোয়াডের অংশ ছিলেন, তিনি একটি মরশুমের জন্য দিল্লি ক্যাপিটালসে চলে যান। সেখান থেকে ২০২৩ সালে তিনি কেকেআরের সঙ্গে যুক্ত হন। তবে এই মরশুমটি তাঁর জন্য একটি হতাশাজনক বছর ছিল। এই মরশুমে শার্দুল ঠাকুর ব্যাট হাতে ১১ ইনিংসে করেছিলেন মাত্র ১১৩ রান। এবং বল হাতে মাত্র সাতটি উইকেট নিয়েছিল তিনি। ২০১২ ও ২০১৪ সালে দুইবার আইপিএল বিজয়ী CSK দলের সদস্য ছিলেন শার্দুল ঠাকুর। তবে তিনি এবারে KKR-কে ২০২৩ সালের IPL টুর্নামেন্টের প্লে অফে পৌঁছানোর জন্য অনুপ্রাণিত করতে পারেনি। সেই কারণেই ১০.৭৫ কোটি টাকার ভারতীয় দলের এই বোলিং অলরাউন্ডার ছেড়ে দিতে চলেছে কলকাতা নাইট রাইডার্স।

অন্য খবরে জানা গিয়েছে, মুম্বইয়ের ওপেনার পৃথ্বী শকে ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি ক্যাপিটালস। পৃথ্বী, যিনি বর্তমানে নর্থহ্যাম্পটনশায়ারের সঙ্গে তাঁর কাউন্টি চ্যাম্পিয়নশিপের সময় হাঁটুর চোট পেয়েছিলেন এবং বর্তমানে তিনি সেরে উঠেছেন। মুম্বইয়ের এই ওপেনার নর্থহ্যাম্পটনশায়ারের হয়ে একটি ডাবল সেঞ্চুরি এবং সেঞ্চুরি করতে সক্ষম হয়েছিলেন, তার আগে তিনি প্রথম কাউন্টি স্টান্ট থেকে ইনজুরির কারণে বাদ পড়েছিলেন। তারপরে, শ তাঁর পুনরুদ্ধারের কারণে সৈয়দ মুস্তাক আলি ট্রফি এবং বিজয় হাজারে ট্রফি মিস করেছেন। পৃথ্বী শ, যিনি দিল্লির সঙ্গে তাঁর আইপিএল যাত্রা শুরু করেছিলেন, ব্যাট হাতে তাঁর সাম্প্রতিক ফর্মের জন্য তাঁকে দলে ধরে রাখতে চায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটলস।

অন্যদিকে ধরে রাখার আগেই আইপিএল ২০২৪ থেকে সরে দাঁড়ালেন জো রুট। ইংল্যান্ডের ব্যাটসম্যান জো রুট আর আইপিএলে অংশগ্রহণ করবেন না। শনিবার এই বিষয়ে নিশ্চিত করা হয়েছে। খবরটি আইপিএল ২০২৪ ধরে রাখার সময়সীমার আগে এসেছে। যা রবিবার টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বে বেশ আলোড়ন সৃষ্টি করবে। জো রুট, ইংল্যান্ডের জন্য সবচেয়ে সজ্জিত আন্তর্জাতিক ক্রিকেটারদের একজন, গত মরশুমে আইপিএল সেট আপ করেছিলেন, যখন রয়্যালস তাঁকে ২০২৩ এর মিনি-নিলামে বাছাই করেছিল। তিনি ফ্র্যাঞ্চাইজির হয়ে ৩টি ম্যাচ খেলেছিলেন।

রাজস্থান রয়্যালসের ডিরেক্টর অফ ক্রিকেট কুমার সাঙ্গাকারা বলেছেন, ‘আমাদের ধরে রাখার কথোপকথনের সময়, জো রুট আইপিএল ২০২৪-এ অংশ না নেওয়ার সিদ্ধান্তের কথা আমাদের জানিয়েছিল। এমনকি অল্প সময়ের মধ্যেও, জো এই ধরনের ইতিবাচক প্রভাব তৈরি করতে সক্ষম হয়েছিল। আমরা তার সিদ্ধান্তকে পুরোপুরি সম্মান করি এবং সে যা কিছু করে তার সাফল্য কামনা করি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তামিম? BPL সেরা হয়ে মুখ খুললেন বাংলাদেশের তারকা বিয়ে করতে না করতেই বউকে 'সুখী' করতে পারলেন না কাঞ্চন!শ্রীময়ী বললেন ‘একদম ফ্লপ’ থিম জঙ্গল! অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠানের ২য় দিনে কোন তারকা কী পরলেন? গাড়ি-চাপা কাণ্ডের স্মৃতি আজও অক্ষত! খেরিতে অজয় মিশ্র প্রার্থী হতেই সরব কৃষকরা ধরমশালায় পঞ্চম টেস্টের আগে একাই অনুশীলন গিলের, তারকার নিষ্ঠায় মুগ্ধ সমর্থকেরা ২০০৬ সালের পর এমনটা হল! ১৭২ রানে কিউয়িদের হারাল অজিরা, ১০ উইকেট নিলেন লিয়ন বহু রোগ জ্বালা সারাতে হিং হাঁকায় ছক্কা! অম্বল হোক বা স্ট্রেস, উপকার তাক লাগাবে ১.৬২ লাখ কোটির অয়েল অ্যান্ড গ্যাস প্রজেক্ট উদ্বোধন মোদীর, প্রকল্প কোন কোন রাজ্যে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.