বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 KKR vs LSG: ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা

IPL 2024 KKR vs LSG: ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা

১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ (ছবি:AFP) (AFP)

খুব তাড়াতাড়ি KKR vs LSG ম্যাচটা ভুলে যেতে চাইবেন শামার! এই ম্যাচেই নিজের প্রথম ওভারে শামার দিয়েছেন ২২ রান। যার মধ্যে ১৫ রান এসেছে একটিমাত্র বল থেকে। অবিশ্বাস্য শোনালেও এটাই সত্যি।

শুভব্রত মুখার্জি: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএলে খেলতে মুখিয়ে থাকেন গোটা বিশ্বের ক্রিকেটাররা। বিশ্ব ক্রিকেটের মঞ্চে পারফরম্যান্স করতে পারলেই মোটামুটিভাবে আইপিএলে কোন না কোন দল তাঁকে দলে নেবেই। গাব্বা টেস্টে দীর্ঘ কয়েক দশক বাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজকে ঐতিহাসিক জয় এনে দিয়েছিলেন শামার জোসেফ। এরপরেই নিলামের মধ্যে দিয়ে তাঁকে দলে নেয় লখনউ সুপার জায়ান্টস দল। তবে প্রথম পাঁচ ম্যাচে সুপার জায়ান্টসের হয়ে খেলার সুযোগ পাননি শামার। 

আরও পড়ুন… IPL 2024 CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি

প্রথম সুযোগ তিনি পেলেন রবিবার ইডেন গার্ডেন্সে কেকেআরের বিরুদ্ধে। আর তাঁর অভিষেক ম্যাচটা বল হাতে একেবারেই ভালো কাটলো না শামারের। খুব তাড়াতাড়ি এই ম্যাচটা ভুলে যেতে নিশ্চয় চাইবেন শামার! এই ম্যাচেই নিজের প্রথম ওভারে শামার দিয়েছেন ২২ রান। যার মধ্যে ১৫ রান এসেছে একটিমাত্র বল থেকে। অবিশ্বাস্য শোনালেও এটাই সত্যি।

আরও পড়ুন… IPL 2024 PBKS vs RR: হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর

ঘটনাটি ঘটেছে জোসেফের বোলিং করার সময়ে তাঁর স্পেলের প্রথম ওভারেই। নিজের প্রথম ওভারের প্রথম পাঁচ বলে জোসেফ দেন মাত্র সাত রানে। যার মধ্যে আবার একটি বলে ফিল সল্টের ক্যাচ ফেলে দেন যশ ঠাকুর। যদিও পরবর্তীতে রিপ্লেতে দেখা গিয়েছে ক্যাচ হলেও আউট হতেন না সল্ট কারণ ওই বলটি লিগ্যাল ডেলিভারি ছিল না। নো বল করেছিলেন শামার জোসেফ। নিজের ওভারের শেষ বলটিতে দুটি নো, দুটি ওয়াইড বল করেছেন। অর্থাৎ দিয়েছেন চার রান। আর একটি ওয়াইড বলে চার হয়েছে। অর্থাৎ ওই বলে কোন বল না হলেও ব্যাটিং টিম পেয়েছে পাঁচ রান। আর একটি নো বলের জন্য পাওয়া ফ্রি হিটে ছয় মেরেছেন ফিল সল্ট। অর্থাৎ সবমিলিয়ে একটি বলে ১৫ টি রান কেকেআরকে কার্যত উপহার দিয়েছেন শামার জোসেফ।

আরও পড়ুন… বল না করলে হার্দিক পান্ডিয়াকে কেন T20 WC 2024-এ খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে

প্রথম ম্যাচে জোসেফকে খুব বর্ণহীন মনে হয়েছে। তিনি নিজের চার ওভার বল করে দিয়েছেন ৪৭ রান। কোন উইকেট পাননি। ইকোনমি রেট ১১.৭৫। যার মধ্যে রয়েছে মোট তিনটি নো বল এবং তিনটি ওয়াইড বল। তবে এদিন ভাগ্য ও সুপ্রসন্ন ছিল না শামার জোসেফের। প্রথম ওভারে তাঁর বলে সল্টের ক্যাচ ফেলেছিলেন যশ ঠাকুর। যদিও সেটি নো বল ছিল। এর পরবর্তী সময়ে শামার জোসেফের বলে ফের একবার ক্যাচ পড়ে সল্টের। সল্টের লেগ সাইডে তুলে মারা শটটি বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে ক্যাচ ধরতে পারেননি সুপার জায়ান্টসের ক্রিকেটার। উল্টে বল তাঁর হাতে লেগে বাউন্ডারি টপকে পড়লে ছয় রান পান সল্ট। সুপার জায়ান্টস‌‌‌ এদিন ম্যাচে প্রথমে ব্যাট করে ১৬১ রান করেছিল। জবাবে রান তাড়া করতে নেমে ফিল সল্টের অনবদ্য ৮৯ রানের অপরাজিত ইনিংসে ভর করে জয় নিশ্চিত করে কেকেআর।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ঋতুকালীন ছুটি পাবেন মহিলারা, বড় সিদ্ধান্ত সিকিম হাইকোর্টের চলতি মরশুমে মুম্বইয়ের বোলিং মেন্টরের দায়িত্বে পেসার ধাওয়াল কুলকার্নি রাহুলের বক্তৃতার মাঝে কি উঠল ‘মোদী… মোদী’ স্লোগান? না, ভাইরাল ভিডিয়োটি এডিট করা Uganda Women বনাম Botswana Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সাদা সিধে ছেলের পেটে এত...খেতে বসে গম্ভীরকে গার্লফ্রেন্ডের কথা কেন বলেছিল নারিন? সদ্য বিয়ে হয়েছে,বৃষ্টি ভেজা শরীরে উষ্ণতা ফুলকি নায়িকার! বরের সাথে ঠাসা রোম্যান্স 'মণিশঙ্কর আইয়ার কে?', 'চিনের আগ্রাসন' মন্তব্য নিয়ে খোঁচা দিলেন জয়রাম রমেশ চুরি করতে ঘরে ঢুকেছিল চোরেরা, মালিক ফিরে এসে হাতে নাতে ধরে ফেলায় পরিণতি হল ভয়ানক এই ফলের পাতা ফেলে দেন? ওজন কমানো হোক বা কোলেস্টেরল নিয়ন্ত্রণ, এর জুড়ি মেলা ভার কোচ সাবধানে বাছা উচিত....হঠাৎ পোস্ট সৌরভের, নিশানা নিয়ে তুঙ্গে জল্পনা

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.