বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: চোটের ঝুঁকিকে উপেক্ষা করেই চোখ ধাঁধানো ক্যাচ ধরলেন RCB তারকা

IPL 2024: চোটের ঝুঁকিকে উপেক্ষা করেই চোখ ধাঁধানো ক্যাচ ধরলেন RCB তারকা

অসাধারাণ ক্যাচ ধরলেন অনুজ রাওয়াত (ছবি-এক্স @CricCrazyJohns)

সোমবার ঘরের মাঠে চিন্নাস্বামী স্টেডিয়ামে আরসিবির প্রতিপক্ষ ছিল পঞ্জাব কিংস দল। আর এই ম্যাচে কিপিং গ্লাভস হাতে দুরন্ত ফর্মে ছিলেন আরসিবির তারকা অনুজ রাওয়াত। গুরুতর চোটের ঝুঁকিকে কার্যত পাত্তা না দিয়ে তিনি নিলেন অনবদ্য একটি ক্যাচ।

শুভব্রত মুখার্জি: চলতি আইপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে সোমবার ২২ গজে নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে হারের পর তাদের কাছে এই ম্যাচে জয় পাওয়া ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। সোমবার ঘরের মাঠে চিন্নাস্বামী স্টেডিয়ামে আরসিবির প্রতিপক্ষ ছিল পঞ্জাব কিংস দল। আর এই ম্যাচে কিপিং গ্লাভস হাতে দুরন্ত ফর্মে ছিলেন আরসিবির তারকা অনুজ রাওয়াত। গত ম্যাচে সিএসকের বিরুদ্ধে ব্যাট হাতে দুরন্ত পারফরম্যান্স করার পরে এদিন কিপার হিসেবে দারুণ পারফরম্যান্স করলেন তিনি। গুরুতর চোটের ঝুঁকিকে কার্যত পাত্তা না দিয়ে তিনি নিলেন অনবদ্য একটি ক্যাচ।

আরও পড়ুন… IPL 2024: আজকের ইনিংসটা পুরোপুরি নিয়ন্ত্রণে ছিল না- ম্যাচ জিতিয়ে কী বললেন দীনেশ কার্তিক?

এদিন ম্যাচে চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে পঞ্জাব কিংস। আর তাদের ইনিংস চলাকালীন এই অনবদ্য ক্যাচটি নেন অনুজ। ঘটনাটি ঘটেছে পঞ্জাব কিংসের ব্যাটিংয়ে ১৮ তম ওভারে। ক্রিজে তখন রয়েছেন স্যাম কারান এবং জিতেশ শর্মা। দুজনেই তখন বেশ আক্রমণাত্মক মুডে ব্যাট করছিলেন। তার উপর গত ম্যাচে কারান ব্যাট হাতে ভালো পারফরম্যান্স করেছিলেন‌। খেলেছেন ৬৩ রানের এক ইনিংস। মূলত তাঁর ইনিংসে ভর করেই দিল্লির বিরুদ্ধে ম্যাচ জিতেছিল পঞ্জাব। সোমবারের আরসিবি বনাম পঞ্জাব ম্যাচে ১৭.৩ ওভারের খেলা তখন হয়ে গিয়েছে। পঞ্জাবের স্কোর ১৫০ রান ছুঁয়েছে। যশ দয়াল ১৭.৪ ওভারের বলটি করেন স্যাম কারানকে। মাঝ পিচে বল করে বলকে বাউন্স করান দয়াল। সেই বলকেই পুল করতে গিয়ে কারানের ব্যাটের টপ এজ লাগে। বলটি যায় কিপারের দিকে। অনুজ প্রথমে তাঁর স্পট জাম্পে একটু ভুল করলেও পরে তা শুধরে নিয়ে উচ্চতায় ওঠার সঙ্গে সঙ্গে নিজের শরীরকে পিছন দিকে ছুঁড়ে দিয়ে এক হাতে অনবদ্যভাবে তালুবন্দি করেন স্যাম কারানের ক্যাচ।

আরও পড়ুন… IPL 2024: কোহলিকে ছুঁয়ে দেখতে নিরাপত্তা টপকে মাঠে ঢুকে পড়লেন এক ভক্ত! কী হল তারপর দেখুন সেই ভিডিয়ো

আরও পড়ুন… IPL 2024 RCB vs PBKS: রিঙ্কুর হাতে মার খাওয়া যশ দয়ালকে জঞ্জাল বললেন কার্তিক, সপাটে জবাব দিল RCB

ঘটনাচক্রে ক্যাচটি ধরে যখন মাটিতে 'ল্যান্ড' করছেন অর্থাৎ নামছেন অনুজ তখন তাঁর 'ল্যান্ডিংটা' বেশ 'হার্ড' হয়। অর্থাৎ সজোরে এসে মাটিতে ল্যান্ড করেন তিনি। আরসিবি এবং অনুজের ভাগ্য ভালো যে তাঁর পায়ে বা হাঁটুতে কোনও রকম কোন চোট আসেনি। তবে গুরুতর চোটের ঝুঁকিকে যেভাবে পাত্তা না দিয়ে দলের খাতিরে নিজের শরীর ছুঁড়ে দিয়ে অনবদ্য ভঙ্গিমায় ক্যাচটি সম্পূর্ণ করেছেন অনুজ, তা প্রশংসা কুড়িয়েছে বিশেষজ্ঞদের। এদিন ম্যাচে পঞ্জাব প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৭৬ রান করেছিল। পঞ্জাবের হয়ে অধিনায়ক শিখর ধাওয়ান ৪৫, জিতেশ শর্মা ২৭ এবং প্রভসিমরন সিং ২৫ রান করেছিলেন। জবাবে ছয় উইকেট হারিয়েই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে জয় ছিনিয়ে নেয় আরসিবি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

৫০-এ এসেও পিএচডি! 'টুইঙ্কল বুদ্ধিমতি', স্ত্রীয়ের প্রসংশায় পঞ্চমুখ অক্ষয় সস্তার এই এক ওষুধই যথেষ্ট! হবে না হার্ট অ্যাটাক, বাড়বে না মৃত্যুর ঝুঁকিও জলের উপরে অনন্ত-রাধিকার দ্বিতীয় প্রি ওয়েডিং, বলিউড থেকে কারা আমন্ত্রিত থাকছেন? 'ইন্ডি' জোট ২০২৪ কত আসন পাবে? সংখ্যা তুলে ধরে সরকার গড়ার হুঙ্কার কেজরিওয়ালের 'আমি ওঁর ফ্যান...' ঘাটালের ভাইরাল কাকুকে জাপটে ছবি দেবের, চিনতে পারছেন তাঁকে? ভোটকেন্দ্রে প্রেম চোপড়ার সঙ্গে দেখা হতেই ঢিপ করে প্রণাম রণবীরের, কী কথা হল কোয়ালিফায়ারে ৪টি ছয় মারলেই বিরল সেঞ্চুরি নারিনের, এই কৃতিত্ব গৌতম গম্ভীরদেরও নেই ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের পেছনে দাঁড়িয়ে রয়েছেন এক যাত্রী, বসার সিট নেই! ফিরে এল ইন্ডিগোর বিমান ভয়াবহ ঝঞ্ঝায় দুর্ঘটনার কবলে লন্ডন থেকে সিঙ্গাপুরগামী বিমান, মৃত ১,আহত বহু

Latest IPL News

ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.