বাংলা নিউজ > ক্রিকেট > IPL: যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের

IPL: যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের

KKR-এ কাটানো সেই বছর গুলোর কথা ভাবলে আমার আজও অনুশোচনা করেন কুলদীপ যাদব (ছবি-PTI) (PTI)

কুলদীপ যাদব তাঁর কেকেআরের কাটানো সেই বছরগুলোকে মনে করেছেন এবং বলেছেন সেই সময়টা তাঁর কেরিয়ারের সবচেয়ে খারাপ পর্যায় ছিল। তিনি বলেছিলেন যে আজও কলকাতা নাইট রাইডার্সে কাটানো সেই সময়ের জন্য তিনি অনুতপ্ত।

আইপিএল ২০২৪-এ দুর্দান্ত ফর্মে রয়েছেন কুলদীপ যাদব। এই মরশুমে, তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে ৫ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন এবং পার্পল ক্যাপের দৌড়ে বুমরাহ-চাহালদের দিকে এগিয়ে চলেছেন। একদিকে চলতি আইপিএল-এ বেশিরভাগ বোলাররা যেখানে প্রতি ওভারে প্রায় ১০-এর ইকোনমি রেটে রান দিয়েছেন, সেখানে এখনও পর্যন্ত IPL 2024-এ প্রতি ওভারে মাত্র ৭.৭ রান দিয়েছেন। কিন্তু একটা সময় ছিল যখন তাঁকে অনেক মার খেতে হতো।

সেই সময় কলকাতা নাইট রাইডার্স তাঁকে পুরো আইপিএল মরশুমে বেঞ্চে বসিয়ে রেখেছিল। কুলদীপ যাদব তাঁর কেকেআরের কাটানো সেই বছরগুলোকে মনে করেছেন এবং বলেছেন সেই সময়টা তাঁর কেরিয়ারের সবচেয়ে খারাপ পর্যায় ছিল। তিনি বলেছিলেন যে আজও কেকেআর কাটানো সেই সময়ের জন্য তিনি অনুতপ্ত।

আরও পড়ুন… রোহিতের আবদার শোনা তো দূরের কথা, ICC Champions Trophy 2025 খেলতেও পাকিস্তানে না যেতে পারে ভারত

KKR-র কাটানো চার বছরের জন্য দুঃখ প্রকাশ করেছেন কুলদীপ যাদব

কুলদীপ যাদবকে বর্তমানে বিশ্বের সেরা স্পিনারদের মধ্যে গণ্য করা হয়। গত কয়েক বছরে তিনি তার বোলিংয়ের মাধ্যমে সকলকে মুগ্ধ করেছেন। তিনি গত তিন মরশুমে দিল্লি ক্যাপিটালসের হয়ে ৩৩ ম্যাচে ৪১ উইকেট নিয়েছেন। কিন্তু চার বছর আগে যখন তিনি কেকেআর-এর সঙ্গে ছিলেন, তখন তিনি অনেক লড়াই করেছিলেন।

দিল্লি ক্যাপিটালসের একটি মিডিয়া ইভেন্টের সময়, তিনি প্রকাশ করেছিলেন যে ২০১৭ এর আগে, তার পারফরম্যান্স ভালো ছিল কিন্তু ২০১৮ সাল থেকে, তিনি বোলিংয়ে অনেক সংগ্রাম করতে শুরু করেছিলেন এবং তার গাইডের দরকার ছিল। কিন্তু তাকে দেখানোর মতো কেউ ছিল না, এমনকি মহেন্দ্র সিং ধোনি ২০১৯ অবসর নিয়েছিলেন। এরপর চোট পেয়ে ভারতীয় দল থেকেও বাদ পড়তে হয় তাকে। কুলদীপ ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত কেকেআর শিবিরে কাটানো বছরটির জন্য দুঃখ প্রকাশ করেছেন। সে সময় নিজের দক্ষতা নিয়ে কাজ করলে আজ আরও বেশি আধিপত্য বিস্তার করতে পারতেন বলে মনে করেন কুলদীপ। এই চার বছর এখনও তাকে দংশন করে।

আরও পড়ুন… IPL 2024: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! স্টইনিসকে নিয়ে নিজের কৌশল ফাঁস করলেন LSG ক্যাপ্টেন

কী বলেছিলেন কুলদীপ যাদব?

একটি সাক্ষাৎকারে কুলদীপ যাদব বলেন, ‘কেকেআরে থাকাকালীন আমার কোচের দরকার পড়ত। কিন্তু এখন পড়ে না। আমি নিজেই নিজের পরিকল্পনা করি। ২০১৯ সালে মাহি ভাই (মহেন্দ্র সিংহ ধোনি) অবসর নেওয়ার পরেও আমার সমস্যা হয়েছিল। কিন্তু এখন অভিজ্ঞতা বেড়েছে।’ নিজের দক্ষতা সম্পর্কে ধারণা থাকলে কেকেআরের হয়ে আরও ভালো তিনি খেলতে পারতেন বলে মনে করেন কুলদীপ। তিনি বলেন, ‘কেকেআরের হয়ে খেলা বছরের কথা ভাবলে এখনও আফসোস হয়। ভাবি, এখন যা করতে পারি সেটা তখন কেন পারতাম না। তা হলে আরও সাফল্য পেতাম। ব্যাটারদের উপর দাপট দেখাতে পারতাম।’

KKR-এ কত টাকা রোজগার করেছিলেন কুলদীপ যাদব?

কুলদীপ যাদব ২০১৪ সালে কেকেআরে যোগ দেন এবং ২০২১ সাল পর্যন্ত দলের সঙ্গে ছিলেন। ২০২১ হল সেই বছর যখন কেকেআর তাকে পুরো সিজনে বেঞ্চে বসিয়েছিল। এর পরে তিনি নিলামে যাওয়ার সিদ্ধান্ত নেন এবং ২০২২ সালে দিল্লি ক্যাপিটালস তাকে ২ কোটি টাকা দিয়ে দলে অন্তর্ভুক্ত করে। এই সময়ে, কুলদীপ অস্ত্রোপচারের পরে তার বোলিংয়ে কোচ কপিল পান্ডের সঙ্গে কঠোর পরিশ্রম করেছিলেন এবং ভারতীয় দলের সঙ্গে আইপিএলে একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করেছিলেন।

আরও পড়ুন… ODI-এ সবচেয়ে বড় রান তাড়া করে শ্রীলঙ্কার তারকার বিশেষ কীর্তি, ICC Ranking-এর শীর্ষে পৌঁছালেন

কুলদীপ যাদব, যিনি কেকেআর-এ একটি ম্যাচের জন্য আকুল ছিলেন। আইপিএল ২০২২-এ ১৪ টি ম্যাচ খেলেছিলেন এবং ৭.৩৭ ইকোনমিতে ২১ টি উইকেট নিয়েছিলেন। আমরা আপনাকে বলি যে তিনি কলকাতা দিয়ে অর্থ উপার্জন করেছিলেন কিন্তু তার কেরিয়ার ক্ষতিগ্রস্থ হয়েছিল। KKR-এর ৮ বছরে তিনি ২৪ কোটি ৮০ লক্ষ টাকা উপার্জন করেছিলেন, যার মধ্যে ২০১৮ থেকে ২০২১ সালের মধ্যে সর্বোচ্চ বেতন (৫.৮ কোটি) ছিল। কিন্তু এই চার মরশুমে তিনি মাত্র ৩০টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন, যার মধ্যে তিনি মাত্র ২২টি উইকেট নিতে পেরেছিলেন এবং এক মরশুমের জন্য তাঁকে বেঞ্চে বসতে হয়েছিল। এতে ভারতীয় দলে জায়গা পাওয়া তার জন্য কঠিন হয়ে পড়ে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে প্যারিস অলিম্পিক্সের শুটারদের সিলেকশন ট্রায়ালে মনু ভাকেরের ভালো পারফরম্যান্স ভারত সেবাশ্রমের সম্মানহানির অভিযোগ, মমতার হাতে আইনি নোটিশ ধরালেন কার্তিক মহারাজ 'ভোট কাটাকাটিতে' ইন্ডিয়া ব্লক পঞ্চম দফায় নিজের পায়ে কোপ বসিয়েছে ১৫ আসনে! ২ বউ পায়েল-কৃতিকাকে নিয়ে এক বিছানায়, ৪ সন্তান! ইউটিউব থেকে কত আয় আরমান মালিকের?

Latest IPL News

IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.