বাংলা নিউজ > ক্রিকেট > KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা?

KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা?

আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা?

Virat Kohli's Controversial Dismissal: কেকেআরের বিরুদ্ধে কোহলির আউট ঘিরে কার্যত দ্বিধাবিভক্ত ক্রিকেট মহল। কেউ বলছেন, বিরাট আউট ছিলেন না। বল কোমরের উপর দিয়ে গিয়েছে। কারও দাবি, ক্রিজ ছেড়ে ব্যাটিং করছিলেন বিরাট। যদি ক্রিজে থাকতেন তা হলে বল কোমরের নিচ দিয়েই যেত। এবার এই বিষয়ে মুখ খুললেন স্বয়ং রানা।

বিরাট কোহলি কি আউট ছিলেন, নাকি ছিলেন না? রবিবার কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচের পর থেকেই এই নিয়ে চলছে তীব্র বিতর্ক। এদিন আরসিবি-র ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলে হর্ষিত রানাকে ক্যাচ দেন কোহলি। প্রসঙ্গত, বল করছিলেন হর্ষিতই। কিন্তু আউট হওয়ার পর নো বলের দাবি করতে থাকেন বিরাট। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের পরেও মাঠের আম্পায়ারদের সঙ্গে তর্ক জুড়ে দেন তিনি। এই বিতর্কিত আউটের রেশ চলল ম্যাচের পরেও।

আম্পায়াররা মাঠ ছেড়ে বের হওয়ার সময়ে তাঁদের সঙ্গে উত্তেজিত হয়ে কথা বলতে দেখা যায় কোহলিকে। হাত পা নেড়ে বেশ কিছুক্ষণ ধরে আম্পায়ারদের বোঝানোর চেষ্টা করেন আরসিবির প্রাক্তন অধিনায়ক। নিজের আউট কিছুতেই ভুলতে পারছিলেন না তিনি। বিশেষ করে ১ রানে ম্যাচ হারের পর তো, এই বিতর্কিত আউট যেন আগুনে ঘি ঢেলেছে।

আরও পড়ুন: RCB-কে হারিয়ে ঘরের মাঠে জয়ের হাফসেঞ্চুরি KKR-এর, স্পর্শ করল MI-এর অনন্য নজির

ম্যাচের পর বেঙ্গালুরুর ড্রেসিংরুমের বাইরে দাঁড়িয়ে দীর্ঘক্ষণ আম্পায়ারদের সঙ্গে কথা বলেন কোহলি। কেন তাঁকে আউট দেওয়া হল, সেই কারণ বারবার জানতে চান। বলটা নো ছিল কিনা সেই নিয়েই যত বিতর্ক। হর্ষিতের বল সোজা ব্যাটে এসে লেগেছিল। সেই বল ক্যাচ তোলেন বিরাট। সঙ্গে সঙ্গে তা লুফে নেন হর্ষিত। কিন্তু বিরাট ক্রিজ রাজি ছিলেন না। তাঁর দাবি, বলটি কোমরের উপরে ছিল। তাই নো বলের দাবি করেন বিরাট। রিভিউ নেওয়ার ইঙ্গিত করেন। যদিও মাঠের আম্পায়ারেরা রিভিউ নেন নিজে থেকেই। নো বল কি না নিশ্চিত হতে চান তাঁরা। তৃতীয় আম্পায়ার দাবি করেন, বিরাটের কোমরের নিচেই ছিল বল। ফলে নো বল দেননি তিনি। মাঠের আম্পায়ারের সিদ্ধান্তই বহাল থাকে। তাতেই রেগে যান বিরাট।

আরও পড়ুন: খাতায় কলমে এখনও ছিটকে যায়নি কোহলির দল, কোন অঙ্কে উঠতে পারে প্লে-অফে

যে হর্ষিত রানার বল নিয়ে এত উত্তেজনা, তিনি ম্যাচের পর অবশ্য নির্বিকার। বলে দিলেন, সিদ্ধান্ত আম্পায়ারের ছিল। তবে তিনি কোহলির উইকেট নিয়ে খুশি। ইডেন গার্ডেন্সে শেষ বলে জয়ের পর রানা বলেছিলেন, ‘এটা আম্পায়ারের সিদ্ধান্ত ছিল, আমি কী বলব। শুধু বলতে পারি যে, ওর (কোহলির) উইকেট পেয়ে আমি বেশ খুশি ছিলাম।’

আরও পড়ুন: আউট নিয়ে ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ ফুসফুস করলেন কোহলি, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে দাঁড়িয়ে রিঙ্কু?

এদিকে ম্যাচের পর অসন্তোষ প্রকাশ করেছেন বেঙ্গালুরুর অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি। তিনি বলেছেন, ‘নিয়ম নিয়ে আমার কিছু বলার নেই। সেই সময় আমার এবং বিরাটের মনে হয়েছিল, বল কোমরের উপর আছে। মনে হয় হয়তো পপিং ক্রিজ থেকে হিসেবে করা হয়েছে। এরকম পরিস্থিতিতে একটা দল মনে করেছে বেশি উচ্চতায় ছিল। আর এক দলের তা মনে হয়নি। খেলা এরকমই।’

সাংবাদিক সম্মেলনে বিরাটের আউট নিয়ে রিস টপলি আবার বলেছেন, ‘নিয়ম মানতেই হবে। কোহলির আউটটা দেখে প্রথমে মনে হয়েছিল বল ওর কোমরের উপরে এসেছিল। তবে পরে রিপ্লে দেখে মনে হয়েছে, আউট হলেও হতে পারে। যদিও এরকম সিদ্ধান্তের ক্ষেত্রে আম্পায়ারদের আরও সতর্ক হওয়া উচিত।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.