বাংলা নিউজ > ক্রিকেট > KKR vs RCB: আউট নিয়ে ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ ফুসফুস করলেন কোহলি, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে দাঁড়িয়ে রিঙ্কু?

KKR vs RCB: আউট নিয়ে ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ ফুসফুস করলেন কোহলি, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে দাঁড়িয়ে রিঙ্কু?

আউট নিয়ে ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ ফুসফুস করলেন কোহলি, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে দাঁড়িয়ে রিঙ্কু?

Virat Kohli's controversial dismissal: কোহলির বিতর্কিত আউটের জল কোথায় গড়াবে, তা পরবর্তী সময়ে বোঝা যাবে। আসলে কেকেআর-এর বিরুদ্ধে আউট হয়ে কিছুতেই মানতে পারছিলেন না কোহলি। নো বলের দাবি করেন তিনি। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের পরেও, মাঠের আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দেন। যার রেশ গড়ায় ম্যাচের শেষেও।

বিরাট কোহলি কি আউট ছিলেন, নাকি ছিলেন না? রবিবার কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচের পর থেকেই এই নিয়ে চলছে তীব্র বিতর্ক। এদিন আরসিবি-র ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলে হর্ষিত রানাকে ক্যাচ দেন কোহলি। প্রসঙ্গত, বল করছিলেন হর্ষিতই। কিন্তু আউট হওয়ার পর নো বলের দাবি করতে থাকেন বিরাট। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের পরেও মাঠের আম্পায়ারদের সঙ্গে তর্ক জুড়ে দেন তিনি। এই বিতর্কিত আউটের রেশ চলল ম্যাচের পরেও।

আরও পড়ুন: রাওয়ালপিন্ডিতে চ্যাপম্যান ঝড়, পাক বোলারদের গুঁড়িয়ে ৭ উইকেটে জিতে সিরিজে সমতা ফেরাল দ্বিতীয় সারির কিউয়ি টিম

আম্পায়াররা মাঠ ছেড়ে বের হওয়ার সময়ে তাঁদের সঙ্গে উত্তেজিত হয়ে কথা বলতে দেখা যায় কোহলিকে। হাত পা নেড়ে বেশ কিছুক্ষণ ধরে আম্পায়ারদের বোঝানোর চেষ্টা করেন আরসিবির প্রাক্তন অধিনায়ক। নিজের আউট কিছুতেই ভুলতে পারছিলেন না তিনি। বিশেষ করে ১ রানে ম্যাচ হারের পর তো, এই বিতর্কিত আউট যেন আগুনে ঘি ঢেলেছে।

আরও পড়ুন: করণকে তুচ্ছতাচ্ছিল্য করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক, এক রানে হারের পর প্রশ্নে রণনীতি 

ম্যাচের পরেও আউট নিয়ে আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির

ম্যাচের পর বেঙ্গালুরুর ড্রেসিংরুমের বাইরে দাঁড়িয়ে দীর্ঘক্ষণ আম্পায়ারদের সঙ্গে কথা বলেন কোহলি। কেন তাঁকে আউট দেওয়া হল, সেই কারণ বারবার জানতে চান। বলটা নো ছিল কিনা সেই নিয়েই যত বিতর্ক। হর্ষিতের বল সোজা ব্যাটে এসে লেগেছিল। সেই বল ক্যাচ তোলেন বিরাট। সঙ্গে সঙ্গে তা লুফে নেন হর্ষিত। কিন্তু বিরাট ক্রিজ রাজি ছিলেন না। তাঁর দাবি, বলটি কোমরের উপরে ছিল। তাই নো বলের দাবি করেন বিরাট। রিভিউ নেওয়ার ইঙ্গিত করেন। যদিও মাঠের আম্পায়ারেরা রিভিউ নেন নিজে থেকেই। নো বল কি না নিশ্চিত হতে চান তাঁরা। তৃতীয় আম্পায়ার দাবি করেন, বিরাটের কোমরের নিচেই ছিল বল। ফলে নো বল দেননি তিনি। মাঠের আম্পায়ারের সিদ্ধান্তই বহাল থাকে। তাতেই রেগে যান বিরাট।

কোহলির পাশে রিঙ্কু কী করছেন?

কোহলি যখন ম্যাচের পর আম্পায়াদের সঙ্গে কথা বলছিলেন, তখন তাঁর পাশে দাঁড়িয়েছিলেন রিঙ্কু সিংও। তবে তিনি সেই আলোচনার অংশ ছিলেন না। রিঙ্কু তখন প্যাভিলিয়নে ফিরছিলেনষ সেই সময়ে সময় আরসিবি ব্যাটারের সঙ্দে দেখা করতে গিয়েছিলেন তিনি। কোহলি তাঁর আউট নিয়ে আম্পায়ারের সঙ্গে যখন কথা বলছিলেন, তখন ধৈর্য ধরে তাঁর পাশে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন রিঙ্কু। এবং তার পর প্রাক্তন আরসিবি অধিনায়কের সঙ্গে কথা বলতে বলতে সাজঘরের দিকে হাঁটতে থাকেন। সোশ্যাল মিডিয়ায় কিছু নেটিজেন দাবি করেছেন, কেকেআর তারকা কোহলির কাছ থেকে দ্বিতীয় ব্যাট পাওয়ার আশায় তাঁর আশেপাশে ঘুরছিলেন।

কোহলির বিতর্কিত আউট নিয়ে দ্বিধাবিভক্ত বিশেষজ্ঞরা

কোহলির আউট নিয়ে এখন বিশেষজ্ঞরাও দ্বিধাবিভক্ত। কারও মতে, কোহলি ছিলেন, কারও মতে আবার, তিনি আউট ছিলেন না। ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান বলটিকে বৈধ বলে মনে করেছেন। তবে ভারতের প্রাক্তন ব্যাটসম্যান মহম্মদ কাইফ আবার এই আউটের সিদ্ধান্ত মানতে পারেননি। এদিকে ম্যাচের পর অসন্তোষ প্রকাশ করেছেন বেঙ্গালুরুর অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি। তিনি বলেছেন, ‘নিয়ম নিয়ে আমার কিছু বলার নেই। সেই সময় আমার এবং বিরাটের মনে হয়েছিল, বল কোমরের উপর আছে। মনে হয় হয়তো পপিং ক্রিজ থেকে হিসেবে করা হয়েছে। এরকম পরিস্থিতিতে একটা দল মনে করেছে বেশি উচ্চতায় ছিল। আর এক দলের তা মনে হয়নি। খেলা এরকমই।’

আরও পড়ুন: বেগুনি টুপির লড়াইয়ে যুজিকে টপকে বড় লাফ হর্ষালের, কমলা ক্যাপের তালিকায় শুভমন উঠে এলেন চারে

সাংবাদিক সম্মেলনে বিরাটের আউট নিয়ে রিস টপলি আবার বলেছেন, ‘নিয়ম মানতেই হবে। কোহলির আউটটা দেখে প্রথমে মনে হয়েছিল বল ওর কোমরের উপরে এসেছিল। তবে পরে রিপ্লে দেখে মনে হয়েছে, আউট হলেও হতে পারে। যদিও এরকম সিদ্ধান্তের ক্ষেত্রে আম্পায়ারদের আরও সতর্ক হওয়া উচিত।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে প্যারিস অলিম্পিক্সের শুটারদের সিলেকশন ট্রায়ালে মনু ভাকেরের ভালো পারফরম্যান্স

Latest IPL News

IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.