বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs BAN: কম রানের পুঁজি নিয়েও জোর লড়াই বাংলাদেশের, তৃতীয় T20I জিতে মান বাঁচাল নিউজিল্যান্ড

NZ vs BAN: কম রানের পুঁজি নিয়েও জোর লড়াই বাংলাদেশের, তৃতীয় T20I জিতে মান বাঁচাল নিউজিল্যান্ড

বৃষ্টি বিঘ্নিত তৃতীয় টি-২০ ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হার বাংলাদেশের। ছবি- এএফপি।

New Zealand vs Bangladesh 3rd T20I: বৃষ্টি বিঘ্নিত তৃতীয় টি-২০ ম্যাচে বাংলাদেশকে ডাকওয়ার্থ-লুইস নিয়মে পরাজিত করে নিউজিল্যান্ড।

সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ব্যাটে-বলে দাপুটে পারফর্ম্যান্স উপহার দিয়ে নিউজিল্যান্ডকে পরাজিত করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ বৃষ্টির জন্য মাঝপথেই ভেস্তে যায়। এবার বৃষ্টিবিঘ্নিত তৃতীয় ম্যাচ জিতে ঘরের মাঠে তিন ম্যাচের আন্তর্জাতিক টি-২০ সিরিজ ১-১ ড্র করে কিউয়িরা।

রবিবার বে ওভালে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে টস জেতে নিউজিল্যান্ড। কিউয়ি দলনায়ক মিচেল স্যান্টনার টস জিতে বাংলাদেশকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান। ম্যাচের প্রথম ওভার থেকে উইকেট হারাতে থাকা বাংলাদেশ ১৯.২ ওভারে মাত্র ১১০ রানে অল-আউট হয়ে যায়।

দলের হয়ে সব থেকে বেশি ১৭ রান করেন ক্যাপ্টেন নাজমুল হোসেন শান্ত। ১৫ বলের ইনিংসে তিনি ৪টি চার মারেন। তৌহিদ হৃদয় ১৮ বলের নড়বড়ে ইনিংসে ২টি বাউন্ডারির সাহায্যে ১৬ রান করেন। এছাড়া ২টি বাউন্ডারির সাহায্যে ১৩ বলে ১৪ রান করেন আফিফ হোসেন। ২টি বাউন্ডারির সাহায্যে ১০ বলে ১০ রান করেন রনি তালুকদার। ১৩ বলে ১০ রানের ঠুকঠুকে ইনিংস খেলেন রিশাদ হোসেন।

সৌম্য সরকার ৪, শামিম হোসেন ৯, মেহেদি হাসান ৪, শরিফুল ইসলাম ৪, তনভীর ইসলাম ৮ ও মুস্তাফিজুর রহমান অপরাজিত ৩ রান করেন। নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার ৪ ওভারে ১৬ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ২৩ রানে ২টি উইকেট নেন অ্যাডাম মিলিন। ২৫ রানে ২টি উইকেট নেন টিম সাউদি এবং ২৮ রানে ২টি উইকেট দখল করেন বেন সিয়ার্স। কোনও উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ১৬ রান খরচ করেন ইশ সোধি।

আরও পড়ুন:- চার-ছক্কার ঝড় তুলে ধ্বংসাত্মক শতরান গুরবাজের, আফগানিস্তানের তৃতীয় ক্রিকেটার হিসেবে T20I সেঞ্চুরি KKR তারকার

পালটা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড পাওয়ার প্লে-র ৬ ওভারে ৩৫ রান তুললেও ৩টি উইকেট হারিয়ে বসে। কিউয়িরা দলগত ৫০ রান তুলতেই ৯.১ ওভার খরচ করে। ১০ ওভার শেষে নিউজিল্যান্ডের স্কোর ছিল ৫ উইকেটে ৬৩ রান। শেষে ১৪.৪ ওভারে কিউয়িরা ৫ উইকেটের বিনিময়ে ৯৫ রান তুললে বৃষ্টিতে ম্য়াচ বন্ধ হয়ে যায়।

তার পরে আর নতুন করে খেলা শুরু করা সম্ভব হয়নি। তবে ডাকওয়ার্থ লুইস নিয়মে নিউজিল্যান্ড ম্যাচ জেতে ১৭ রানের ব্যবধানে। কেননা ডিএল মেথডে ম্যাচের সেই পর্যায়ে জয়ের জন্য নিউজিল্যান্ডের দরকার ছিল ৭৯ রান।

আরও পড়ুন:- হ্যাটট্রিক-সহ ৬ উইকেট পান্ডের, আদর্শর শতরান, ত্রিদেশীয় সিরিজের শুরুতেই আফগানিস্তানকে উড়িয়ে দিল ভারতের যুব দল

ওপেনার ফিন অ্যালেন ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৩৮ রান করেন। টিম সেফার্ত, ডারিল মিচেল, গ্লেন ফিলপস ও মার্ক চাপম্য়ান, নিউজিল্যান্ডের চারজন ব্যাটার পরপর ব্যক্তিগত ১ রানে আউট হন। জেমস নিশাম ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২০ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন। ১টি বাউন্ডারির সাহায্যে ২০ বলে ১৮ রান করে নট-আউট থাকেন স্য়ান্টনার।

মেহদি হাসান ৪ ওভারে ১৮ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন। ১৭ রানে ২টি উইকেট নেন শরিফুল ইসলাম। ম্যাচের সেরা হন স্যান্টনার। সাকুল্যে ৬টি উইকেট নেওয়া শরিফুল সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.