বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS: NCA-তে থার্ড ফিঙ্গার ক্যারম বলটির অনুশীলন করেই ল্যাবুশান বধ, ম্যাজিক ডেলিভারির রহস্য ফাঁস অশ্বিনের-ভিডিয়ো

IND vs AUS: NCA-তে থার্ড ফিঙ্গার ক্যারম বলটির অনুশীলন করেই ল্যাবুশান বধ, ম্যাজিক ডেলিভারির রহস্য ফাঁস অশ্বিনের-ভিডিয়ো

আউট হওয়ার মুহূর্তে মার্নাস ল্যাবুশানে। ছবি-পিটিআই (PTI)

ইন্দোরে ল্যাবুশানকে আউট করে শোরগোল ফেলে দিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। এবং ভারতীয় স্পিনার সেই বোলিং রহস্য সবার সামনে আনলেন।

দীর্ঘদিন জাতীয় দলের হয়ে একদিনের ক্রিকেটে খেলেননি তিনি। বিশ্বকাপের আগে হঠাৎ করেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে ফিরে এসেছেন। এসেই নিজের জলবা দেখাচ্ছেন, তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। অজিদের বিরুদ্ধে ভারতীয় দল স্কোরবোর্ডে বেশ ভাল রান করে এগিয়ে থাকলেও অশ্বিনের পারফরমেন্স দলের জেতার পিছনে বড় অবদান রেখেছেন। অভিজ্ঞ এই বোলার গত ম্যাচে তিনটি উইকেট নিয়েছেন। এর ফলে ভারত ৯৯ রানে দ্বিতীয় ওডিআই জিতে সিরিজ নিজেদের পকেটে পুড়ে নিয়েছে।

৩৭ বছর বয়সী এই বলার অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার ল্যাবুশানকে যেভাবে আউট করেছেন তা নিয়ে আবার নতুন করে আলোচনায় চলে এসেছেন তিনি। অশ্বিনের করা একটি ক্যারাম বল অবিশ্বাস্যভাবে ল্যাবুশানের উইকেট ভেঙে দেয়। ভারতের করা বিশাল রান তাড়া করার সময় অস্ট্রেলিয়ার ইনিংসের ১৩ ওভারে অশ্বিনের বল আর পাঁচটি অফ ব্রেকের মতো খেলতে যান অজি ব্যাটার। সেখানেই ভিরমি খান তিনি। বল তাঁর ব্যাটের ফাক দিয়ে ঢুকে উইকেটে লাগে।

ম্যাচের পরে রবিচন্দ্র নিজের বোলিং সম্পর্কে বলতে গিয়ে জানান, তিনি শুধু বলের সঠিক লাইন এবং লেন্থ রাখতে চেষ্টা করেছেন। ব্যাটাররা যাতে বল মারতে না পারেন সেই চেষ্টাই করে গিয়েছেন। তিনি বলেন, ‘আমি শুধু লাইন এবং লেন্থ ঠিক রেখে বল করার চেষ্টা করেছি। তবে আমার টার্গেট ছিল, তাড়াতাড়ি অজি ব্যাটারদের তুলে নিতে হবে। সেই জন্যই কিছুটা বোলিং পরিবর্তন করি। ল্যাবুশানেকে যেই বলে আউট করেছি তা আমি এনসিএ-তে দীর্ঘদিন ধরে প্রস্তুতি করেছি। সাইরাজ বাহুতুলেও আমাকে সাহায্য করেছে। এদিনও ঠিক সেই ভাবে বল করার চেষ্টা করেছি। আমি বেশ খুশি যেটা শিখেছি, সেটা কাজে লেগেছে।’ এই ম্যাচে রবিচন্দ্রন অশ্বিন ৪১ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন। অন্যদিকে আরেক ভারতীয় তারকা বোলার রবীন্দ্র জাদেজা ৬টি উইকেট নেন। এছাড়াও ভারতীয় ব্যাটিং লাইন আপে শুভমন গিল ও শ্রেয়স আইয়ার দুজনেই শতরান করেন।

আর কিছুদিন পরেই ভারতের মাটিতে শুরু হতে চলেছে একদিনের ক্রিকেট বিশ্বকাপ। ভারতীয় বোর্ডের ঘোষিত দল অনুযায়ী বিশ্বকাপের দলে জায়গা পাননি রবিচন্দ্রন। তাকে দলে যোগ করা হয় কিনা এই বিষয়ে নজর রয়েছে সবার। অন্যদিকে চোট সারিয়ে দলে ফিরে এসে কে এল রাহুল এবং আইয়ার দুজনেই ভালো পারফরম্যান্স করছেন। যার ফলে ভারতীয় দলের মিডিল অর্ডারের যে সমস্যা ছিল তা অনেকটাই কেটে গেছে বলে মনে করা হচ্ছে। এই পারফরম্যান্স যদি তারা ধরে রাখতে পারেন তাহলে প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের চিন্তা অনেকটাই কমে যাবে। এই অবস্থায় আগামীকাল ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচ খেলতে নামছে। প্রথম দিন আছে বিশ্রাম নেওয়ার পর ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলিরা এই ম্যাচে ফিরে আসবেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে বিরাটের ভয় জবুথবু ছিল অজিরা, রহস্য ফাঁস নিজেদের 'হয় শুধরে নেবে নাহলে…' সোনারপুরের কাউন্সিলরদের একাংশকে সতর্ক করলেন মমতা Tolywood: ৬ মাসের অন্তঃসত্ত্বা! বেবি বাম্পের দিলেন 'মোহর’ খ্যাত অভিনেত্রী পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো Self Care: ঘাড়, কনুই এবং হাঁটুর কালোভাব দূর হবে এইভাবে ২-৩ ঘণ্টার মধ্যে ল্যান্ডফল শুরু ঘূর্ণিঝড় রেমালের! ১৩৫ কিমিতে তাণ্ডব, কোথায় কত? আগামিকাল কেমন কাটবে? বৃষ্টির দিনে ভালো কিছু হবে আপনার সঙ্গে? রইল ২৭ মে’র রাশিফল ভূস্বর্গে হাত ধরাধরি! রাতুল-রূপাঞ্জনা বলছেন, 'কলঙ্ক নেহি, ইয়ে ইশক হ্যায়...' 'মিমি… মেয়ে, আমাদের দোষ ছিল,' সায়নীর প্রচারে গিয়ে সবটা জানিয়ে দিলেন মমতা একদিন পর্দার ‘যুধিষ্ঠি’র বিরুদ্ধে গর্জে ওঠেন, FTII-এর ছাত্রী পায়েলের নামে FIR হয়

Latest IPL News

পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.