বাংলা নিউজ > ক্রিকেট > SA vs AUS: সচিনের রেকর্ড ভেঙে সেঞ্চুরির নয়া নজির অজি ওপেনারের, টপকালেন ডি'ভিলিয়ার্স, রোহিতকেও

SA vs AUS: সচিনের রেকর্ড ভেঙে সেঞ্চুরির নয়া নজির অজি ওপেনারের, টপকালেন ডি'ভিলিয়ার্স, রোহিতকেও

সচিন তেন্ডুলকরের শতরানের নজির ভাঙলেন ওপেনার ডেভিড ওয়ার্নার।

ওপেনার হিসেবে ওয়ার্নার সবচেয়ে বেশি সেঞ্চুরি করার নজির গড়ে ফেললেন। ওপেনার ওয়ার্নারের মোট ৪৬টি শতরান হয়ে গেল। তিনি এদিন টপকে গেলেন কিংবদন্তি সচিনকে। ওপেনার হিসেবে সচিনের শতরানের সংখ্যা ছিল ৪৫টি। তাঁকে ছাপিয়ে এই তালিকায় শীর্ষে এখন অজি তারকা ওপেনার।

বিশ্বকাপের আগেই ওডিআই ফর্ম্যাটে একেবারে বিধ্বংসী মেজাজে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। সচিন তেন্ডুলকরের সেঞ্চুরির রেকর্ডও তিনি ভেঙে গড়ে ফেলেছেন । গড়েছেন নয়া নজির। সেই সঙ্গে টপকে গিয়েছেন রোহিত শর্মা, এবি ডি'ভিলিয়ার্সদের নজিরও।

ভারত বনাম পাকিস্তান ম্যাচের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/cricket/asia-cup/india-vs-pakistan-asia-cup-2023-live-cricket-score-ind-vs-pak-super-4-match-in-colombo-on-10-sept-news-updates-in-bangla-31694325808812.html

শনিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে অস্ট্রেলিয়া টস হেরে প্রথমে ব্যাট করতে নামে। আর ওপেন করতে নেমেই সেঞ্চুরি হাঁকান ডেভিড ওয়ার্নার। সেই সঙ্গে গড়ে ফেলেন একাধিক নজির।

এশিয়া কাপের পেজে যেতে হলে ক্লিক করুন এই লিঙ্কে: https://bangla.hindustantimes.com/cricket/asia-cup

ওপেনার হিসেবে ওয়ার্নার সবচেয়ে বেশি সেঞ্চুরি করার নজির গড়ে ফেললেন। ওপেনার ওয়ার্নারের মোট ৪৬টি শতরান হয়ে গেল। তিনি এদিন টপকে গেলেন কিংবদন্তি সচিনকে। ওপেনার হিসেবে সচিনের শতরানের সংখ্যা ছিল ৪৫টি। তাঁকে ছাপিয়ে এই তালিকায় শীর্ষে এখন অজি তারকা ওপেনার। সচিনের পর এই তালিকায় রয়েছেন যথাক্রমে ক্রিস গেইল (৪২), সনৎ জয়সূর্য (৪১), ম্যাথু হেডেন (৪০), রোহিত শর্মা (৩৯)।

আরও পড়ুন: পাক ম্যাচের আগে ঐচ্ছিক অনুশীলনে ভারতের মাত্র ৭ জন, কোহলি, রোহিত, হার্দিকরা এলেনই না

এখানেই শেষ নয়, এদিন আরও একটি নজির গড়েছেন ওয়ার্নার। ইনিংসে দ্রুততম ২০টি ওডিআই সেঞ্চুরির তালিকায় তিনে উঠে এসেছেন তিনি। পিছনে ফেলেছেন এবি ডি'ভিলিয়ার্স এবং রোহিত শর্মাকে। ১৪২টি ইনিংস খেলে ওয়ার্নার ২০তম ওডিআই সেঞ্চুরি হাঁকিয়েছেন। এই তালিকায় শীর্ষে রয়েছেন হাসিম আমলা। তিনি ১০৮টি ইনিংস খেলে ওডিআই ২০টি শতরান হাঁকিয়েছিলেন। দুইয়ে থাকা বিরাট কোহলি আবার ১৩৩টি ইনিংস খেলে ২০টি ওডিআই শতরান করেছিলেন। ওয়ার্নার তিনে উঠে আসায় এবি চারে নেমে গেছেন। ২০টি ওডিআই সেঞ্চুরি করতে তিনি নিয়েছেন ১৭৫টি ইনিংস এবং পাঁচে থাকা রোহিত নিয়েছেন ১৮৩টি ইনিংস।

আরও পড়ুন: ভারত বধ করতে আগের রাতেই ১১ অস্ত্রের নাম ঘোষণা পাকিস্তানের, কী স্ট্র্যাটেজি নিচ্ছেন বাবররা?

শনিবার শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন ওয়ার্নার। ট্রেভিস হেড এবং ওয়ার্নার মিলে অজিদের হয়ে শুরুটা দুরন্ত করেছিলেন। ১১.৫ ওভারে দুই ব্যাটার মিলে প্রথম উইকেটে ১০৯ রান করে ফেলেছিলেন। ৯টি চার এবং তিনটি ছয়ের সাহায্য ৩৬ বলে ৬৪ করে সাজঘরে ফেরেছে হেড। মিচেল মার্শ অবশ্য তিনে নেমে গোল্ডেন ডাক করে সাজঘরে ফেরেন।

ওয়ার্নার এর পর তৃতীয় উইকেটে জুটি বাঁধেন মার্নাস ল্যাবুশেনের সঙ্গে। তাঁরা ১৫১ রানের পার্টনারশিপ করেন। তবে ওয়ার্নার ৯৩ বলে ১০৬ রান করে আউট হয়ে যান। তাঁর ইনিংসে ছিল ১২টি চার এবং তিনটি ছক্কা। ল্যাবুশেন আবার ১৯টি চার এবং একটি ছক্কার হাত ধরে ৯৯ বলে ১২৪ রানের দুরন্ত ইনিংস খেলেন। এছাড়া ৩৭ বলে ৫০ করেছেন জোশ ইঙ্গলিস। মেরেছেন ৭টি চার, ১টি ছক্কা। নির্দিষ্ট ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে অজিরা ৩৯২ রানের বিশাল ইনিং গড়ে। প্রোটিয়াদের হয়ে ৪ উইকেট নিয়েছেন তাবরেজ শামসি। ২ উইকেট নিয়েছেন কাগিসো রাবাডা।

ক্রিকেট খবর

Latest News

শাহরুখ, প্রিয়াঙ্কা-সহ এইসব তারকারা থাকছেন না অনন্ত-রাধিকার রিসেপশন ! মাছ-মাংস হয়নি কেন? বিয়ে বাড়িতে তুমুল মারপিট, কনের পরিবারের উপর চড়াও বরযাত্রীরা পর্দার শত্রু যখন বন্ধু! নাচতে গিয়ে জামাল কুদু-র কথা বদলে একী বললেন দিব্যজ্যোতি! দ্বিপাক্ষিক T20I সিরিজে ৬ মারার অনন্য নজির গড়ল শুভমন গিলের টিম ইন্ডিয়া বিশ্বে নজির মোদীর! পার করলেন ১০০ মিলিয়নের মাইসল্টোন, ধারেকাছে নেই কেউই ট্রাম্পকে হত্যার চেষ্টা নিরাপত্তার গাফিলতি নাকি পুরোটাই সাজানো?নেটপাড়ায় শোরগোল আম্বানির ছেলের রিসেপশনে নেমন্তন্ন পেয়েও যাচ্ছেন না টলিউডের সন্দীপ্তা! কারণ জানুন ১ বলে ১৩ রান, ম্যাচের প্রথম বলেই বিশ্ব রেকর্ড হাঁকালেন যশস্বী, কী ভাবে সম্ভব হল? যুবরাজ-হরভজন-রায়নাদের এ কেমন ডান্স! WCL 2024 চ্যাম্পিয়ন হয়ে অদ্ভুত সেলিব্রেশন বিজেপিতে যোগ হাইকোর্টের প্রাক্তন বিচারপতির, অভিজিতের সঙ্গে একটা বিষয়ে অমিল

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.