বাংলা নিউজ > ক্রিকেট > ক্যাচ ধরতে গিয়ে সরফরাজের সঙ্গে ধাক্কা! বড়সড় চোট থেকে বাঁচলেন পাকের নয়া টেস্ট ক্যাপ্টেন

ক্যাচ ধরতে গিয়ে সরফরাজের সঙ্গে ধাক্কা! বড়সড় চোট থেকে বাঁচলেন পাকের নয়া টেস্ট ক্যাপ্টেন

ক্যাচ ধরার মুহূর্ত। ছবি-টুইটার

ঘরোয়া ক্রিকেটে ক্যাচ ধরতে গিয়ে সরফরাজের সঙ্গে ধাক্কা মাসুদের। বড়সড় চোট থেকে রক্ষা পেলেন নয়া পাক টেস্ট অধিনায়ক।

প্রতিশ্রুতি দিয়েও এলো না ফল। খালি হাতে ফিরতে হলো দেশে পাকিস্তান ক্রিকেট দলকে। এরপরই অধিনায়কের পদ থেকে পদত্যাগ করেন বাবর আজম। দলের হাল ধরতে বড় সিদ্ধান্ত নেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তিনটি আলাদা ফরম্যাটের তিনটি নতুন অধিনায়ক নিযুক্ত করার সিদ্ধান্ত নেয় বোর্ড। দলের টিম ডিরেক্টরের দায়িত্ব দেওয়া হয় প্রাক্তন পাক তারকা মহম্মদ হাফিজকে। এমনকী তাঁকে আগামী অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সিরিজের জন্য দলের হেড কোচের দায়িত্ব অবধি দেওয়া হয়।

টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয় শাহিন শাহ আফ্রিদিকে এবং টেস্ট দলের অধিনায়ক হিসেবে বেঁছে নেওয়া হয় ৩৪ বছর বয়সী শান মাসুদকে। বিশ্বকাপের পর এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামবে পাকিস্তান। ইতিমধ্যেই পাক শিবির প্রস্তুতি শুরু করে দিয়েছে জোর কদমে। তবে এর আগে গুরুতর আহত হওয়ার হাত থেকে রক্ষা পেলেন দলের নতুন টেস্ট অধিনায়ক শান মাসুদ।

শুক্রবার রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে করাচি ও মুলতানের 'লিস্ট এ সেমিফাইনাল ম্যাচ' চলাকালীন, পাক ব্যাটার শোয়েব মাকসুদের ক্যাচ নিতে গিয়ে একে অপরের সঙ্গে জোরদার ধাক্কা খান প্রাক্তন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ ও পাকিস্তান দলের নতুন টেস্ট অধিনায়ক শান মাসুদ। ঢাকার জেরে ক্যাচটি পড়ে যায় এবং আহত হন শান মাসুদ। এমনকী কিছুক্ষণের জন্য বন্ধ অবধি রাখা হয়েছিল ম্যাচটি শান আঘাত পেয়েছিল বলে। পরে যদিও জানানো হয়, আঘাত এমনকিছু গুরুতর নয়। এদিনের ম্যাচ ৩৮ বলে ৪১ রানের একটি দ্রুত গতির ইনিংস পাওয়া গিয়েছিল শানের ব্যাট থেকে।

উল্লেখ্য, ১৫ নভেম্বর শানকে পাকিস্তানের টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়। এই দায়িত্ব পেয়ে খুশি প্রকাশ করেছেন শান। প্রাক্তন পাক তারকাদের বক্তব্য, বোর্ডের তরফ থেকে একদম সঠিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ঘোষণার পর প্রাক্তন পাক তারকা সালমান বাট জানান, 'আমি মনে করি বোর্ড যা সিদ্ধান্ত নিয়েছে সেটা একদম ঠিক। শান খুব ভালো ক্রিকেটার। এটা নিয়ে কোন সন্দেহ নেই। মহাম্মদ রিজওয়ানকেও এই দায়িত্বটা দিলে ভালই হতো। রিজওয়ানও একজন ভালো ক্রিকেটার। তবে আপনি যদি ঘরোয়া ক্রিকেটে অধিনায়কত্বের রেকর্ড দেখেন, সেই দিক থেকে দেখতে গেলে শান অনেকটা এগিয়ে। ঘরোয়া ক্রিকেটে অধিনায়ক হিসেবে ওর রেকর্ড খুবই ভালো। পাকিস্তান ক্রিকেট বোর্ড এখন লম্বা সময়ের কথা ভাবছে এবং সেই কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।' এবার দেখার বিষয় আসন্ন সিরিজে কি করে দেখাতে পারে শান। তাঁর নেতৃত্বে কি পাকিস্তান ক্রিকেট টিম ঘুরে দাঁড়াতে পারবে?

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

চ্যানেল সেরা হওয়া পরবর্তী লক্ষ্য! প্রথমবার জল থই থই…কে হারিয়ে আত্মবিশ্বাসী আলোরা শিক্ষকদের বেতন বাড়ছে! ঘোষণা রাজ্যের, কত টাকা? পার্মানেন্ট করা হবে অস্থায়ীদের কিছুক্ষণ গল্প করলাম! মিষ্টি নিয়ে রাজভবনে মোদীর সঙ্গে দেখা মমতার, সামনেই ভোট! আগামিকাল শনিবার দিনটি ভালো কাটবে কি? জেনে নিন আপনার রাশির ২ মার্চের রাশিফল বেশি বয়সের প্লেয়ারদের নামিয়ে ব্যান হল ইস্টবেঙ্গলের U17 দল! লাভ মোহনবাগানের প্রথমবার জুটিতে রাহুল-দেবলীনা, দেখুন পরিচালক বাপ্পার 'নেগেটিভ'-এর শ্যুটিংয়ের BTS সব সম্মান শেষ! উত্তরাখণ্ডের টানেল বিপর্যয়ে উদ্ধারকারীর ঘরই ভেঙে দিল DDA বহু বছর পর আবার একসঙ্গে সুনীল ও দিয়া, ফিরবেন ধর্মা প্রোডাকশনের এই ছবি দিয়ে 'প্রেমের কথাটা…',ফের লাভগুরু সৌরভ! শ্রীদেবীর হাওয়া-হাওয়াই-তে ‘ফাটায়ে’ নাচ দাদার MBSG vs JFC, ISL 2023-24 Live: ২ দলেরই একাধিক সুযোগ নষ্ট,বিরতিতে ১-০ এগিয়ে বাগান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.