বাংলা নিউজ > ক্রিকেট > ODI WC-এর আগে অজি শিবিরে বড় ধাক্কা, চোট পেয়ে প্রোটিয়া সফর থেকেই ছিটকে গেলেন স্মিথ আর স্টার্ক

ODI WC-এর আগে অজি শিবিরে বড় ধাক্কা, চোট পেয়ে প্রোটিয়া সফর থেকেই ছিটকে গেলেন স্মিথ আর স্টার্ক

স্টিভ স্মিথ।

স্মিথের বদলে পার্থ স্কোর্চার্সের অধিনায়ক অ্যাশটন টার্নারকে টি-টোয়েন্টি দলে নেওয়া হয়েচে। এবং ওয়ানডে-তে স্মিথের পরিবর্তে দলে ঢুকছেন মার্নাস ল্যাবুশেন। তবে বিশ্বকাপের আগে স্মিথের চোট নিঃসন্দেহে চিন্তা বাড়িয়েছে অজিদের।

দক্ষিণ আফ্রিকা সফরের আগেই বড় ধাক্কা খেল অস্ট্রেলিয়া। অ্যাশেজের সময়ে কব্জিতে চোট পেয়েছিলেন স্টিভ স্মিথ। সেই চোটের কারণেই তিনি প্রোটিয়াদের বিরুদ্ধে সীমিত ওভারের সফর থেকে ছিটকে গেলেন। তবে তিনি ভারতে অনুষ্ঠিত দ্বিপাক্ষিক ওডিআই সিরিজ এবং বিশ্বকাপের জন্য উপলব্ধ থাকবেন বলে জানা গিয়েছে। স্মিথের পরিবর্তে পার্থ স্কোর্চার্সের অধিনায়ক অ্যাশটন টার্নারকে টি-টোয়েন্টি দলে নেওয়া হয়েছে। এবং ওয়ানডে-তে স্মিথের পরিবর্তে দলে ঢুকছেন মার্নাস ল্যাবুশেন।

স্মিথ ইংল্যান্ডে অ্যাশেজ চলার সময়ে কার্যত গোটা সিরিজ জুড়েই টেন্ডন ইনজুরির কারণে বাঁ-হাতের কব্জির সমস্যার সঙ্গে লড়াই করেছিলেন। বর্তমানে তাঁকে একটি স্প্লিন্ট পরে থাকতে হচ্ছে। গত মরশুমে বিবিএলে তাঁর দুর্দান্ত প্রত্যাবর্তনের পরে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে তাঁর ওপেন করার কথা ছিল। তবে বিশ্বকাপের ঠিক আগে স্মিথের চোট চিন্তায় ফেলেছে অজিদের।

আরও পড়ুন: কচ্ছপের গতিতে দৌড়, হাস্যকর ভাবে রানআউট উইন্ডিজ অলরাউন্ডার- ভিডিয়ো

এদিকে মিচেল স্টার্কও ভারতের বিরুদ্ধে সরাসরি সিরিজ খেলবেন। এখন তিনি বাড়িতে বিশ্রামে থাকবেন। কারণ অ্যাশেজের সময় থেকে তিনি কুঁচকির চোটে ভুগছেন। পরিবর্তে স্পেন্সার জনসন, আনক্যাপড বাঁহাতি পেসার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন।

মিচেল মার্শ এই সফরের টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি ওডিআই সিরিজকেও দলকে নেতৃত্ব দেবেন। কারণ প্যাট কামিন্স সেই সিরিজে স্কোয়াডে যোগ দিলেও, খেলতেবন কিনা নিশ্চিত নন। তাঁর কব্জির চোট পুরোপুরি সারেনি।

আরও পড়ুন: রাহুল, শ্রেয়সকে এশিয়া কাপের দলে রাখা নিয়ে তুমুল তর্কে জড়ালেন ভারতের প্রাক্তন কোচ এবং প্রাক্তন দুই নির্বাচক প্রধান

অজি নির্বাচকদের চেয়ারম্যান জর্জ বেইলি বলেছেন, ‘অ্যাশেজ সিরিজ, তার আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ, আমাদের দলের কাছে বেশ চাপের হয়ে গিয়েছিল। তাই আমরা বিশ্বকাপের আগে সতর্কতা নিচ্ছি। বিশ্বকাপকেই অগ্রাধিকার দিচ্ছি আমরা। আর তার জন্য আমরা আলোচনা করে ঠিক করেছি যে, স্টিভ এবং মিচেলের জন্য ভারতে সরাসরি দলের সঙ্গে যোগ দেওয়াচাই সেরা হবে। সেই সময়ের মধ্যে আমরা আশা করি, ওরা সম্পূর্ণ ফিট হয়ে উঠবে। এবং বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ হিসেবে ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য উপলব্ধ থাকবে।’

অস্ট্রেলিয়া ইতিমধ্যেই টি-টোয়েন্টির জন্য একটি দুর্বল স্কোয়াড বাছাই করেছে, যেখানে তিন ফরম্যাটের খেলোয়াড় কামিন্স, স্টার্ক, জশ হ্যাজেলউড, ক্যামেরন গ্রিন এবং ডেভিড ওয়ার্নার সাম্প্রতিক ইংল্যান্ড সফরের পর বিশ্রাম নিয়েছেন। অ্যাশটন অ্যাগারকেও কাফ স্ট্রেনের কারণে পাওয়া যাবে না।

গ্লেন ম্যাক্সওয়েল ৩০ অগস্ট থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি খেলবেন। কিন্তু তার পরে তার পর ম্যাক্সি তাঁর প্রথম সন্তানের জন্মের জন্য ছুটি নিয়ে বাড়িতে স্ত্রীর কাছে থাকবেন। যে কারণে তিনি পরবর্তী পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ মিস করবেন। তবে তিনি ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবেন। অস্ট্রেলিয়ার প্রথম বিশ্বকাপের ম্যাচ ৮ অক্টোবর, ভারতের বিপক্ষেই।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রক্তে ভেসে যাচ্ছিল বারান্দা, ঘর থেকে মিলল ২ বোনের খণ্ড বিখণ্ড দেহ, হাড়হিম ঘটনা! হিন্দুদের ধর্মান্তর করলে বাংলাদেশি সংস্থার টাকা দেওয়ার বিজ্ঞপ্তি ভুয়ো হাওড়া পর্যন্ত মেট্রো চালুর পর জলপথে কমেছে যাত্রী, নতুন রুটে চলবে ফেরি পরিষেবা শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল ‘সত্যজিৎ রায় বেঁচে থাকলে মমতাকে নিয়ে হীরক রানির দেশে ছবি বানাতেন’ তোপ শাহের ওড়িশায় লোকসভায় ১৫ টি ও বিধানসভায় ৭৫ আসন পাবে বিজেপি, দাবি অমিত শাহের Hardik Pandya Suspended: রোহিতদের জরিমানা, মরশুম শেষে নির্বাসিত হার্দিক পান্ডিয়া একমাস বেপাত্তা থেকে অবশেষে বাড়ি ফিরলেন ‘তারক মেহতা কা উল্টা চশমা’র গুরুচরণ! ভারতে ১০টি বিপন্ন প্রজাতি কোনগুলি? ‘‌কুড়মিরা আমাদের সঙ্গে আছে’‌, শিলদার সভা থেকে হঠাৎ দাবি করে বসলেন শুভেন্দু

Latest IPL News

শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.