বাংলা নিউজ > ক্রিকেট > পঞ্জাবকে নাস্তানাবুদ করে হারিয়ে ৭ বছর পর রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে সাই কিশোরের তামিলনাড়ু

পঞ্জাবকে নাস্তানাবুদ করে হারিয়ে ৭ বছর পর রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে সাই কিশোরের তামিলনাড়ু

৭ বছর পর রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে উঠল তামিলনাড়ু। 

শেষ বার ২০১৬-১৭ মরশুমে তামিলনাড়ু রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে উঠেছিল। এর পর দীর্ঘদিনের আফসোস ছিল সঙ্গী। অবশেষে সাত বছর পর ফের এই মরশুমে রঞ্জি ট্রফির নকআউটে উঠল তামিলনাড়ু।

দীর্ঘ সাত বছরের অপেক্ষার অবসান। অবশেষে সাত বছর পর রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে উঠল তামিলনাড়ু। সোমবার তামিনাড়ুতেই চূড়ান্ত লিগ পর্বের ম্যাচে পঞ্জাবকে হারিয়ে নকআউটে নিজেদের পাকা করল তামিলনাড়ু। সালেম ক্রিকেট ফাউন্ডেশন গ্রাউন্ডে এদিন পঞ্জাবকে নয় উইকেটে হারায় তামিলনাড়ু। শেষ বার ২০১৬-১৭ মরশুমে তামিলনাড়ু রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে উঠেছিল। এর পর ফের এই মরশুমে নকআউটে উঠল তারা।

পঞ্জাবকে ম্যাচের শুরু থেকেই চাপে রেখেছিল সাই কিশোরের দল। প্রথমে ব্যাট হাতে, তার পর বল হাতে। টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিল তামিলনাড়ু। আর তারা তাদের প্রথম ইনিংসেই ৪৩৫ রানের পাহাড় গড়ে ফেলে। বাবা ইন্দ্রজিৎ দুরন্ত ছন্দে ১৮৭ রানের ইনিংস খেলেন। বিজয় শঙ্করও সেঞ্চুরি হাঁকান। করেন ১৩০ রান। এর বাইরে অবশ্য সেভাবে আর কোনও ব্যাটার খুব বড় রান করতে পারেননি। তৃতীয় সর্বোচ্চ ২৭ রান করেন মহম্মদ আলি। পঞ্জাবের হয়ে ৪ উইকেট নিয়েছিলেন সুখবিন্দর সিং।

আরও পড়ুন: ওকে নিয়ে কিছু বলতে চাই না- বোলারদের প্রশংসায় পঞ্চমুখ হলেও, যশস্বী প্রসঙ্গেই মুখ কুলুপ রোহিতের, হঠাৎ কী ঘটল?

জবাবে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২৭৪ রানেই অলআউট হয়ে যায় পঞ্জাব। অনমোল মালহোত্রা অপরাজিত ৬৪ রান করেন। এটাই এই ইনিংসে পঞ্জাবের ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রান। এছাড়া নেহাল ওয়াধেরা ৪৩ রান করেন। ৪১ করেন অনমলপ্রীত সিং। ৩৯ করেন সনভীর সিং। তামিলনাড়ুর অজিত রাম একাই ৬ উইকেট তুলে নেন। সাই কিশোর নেন ২ উইকেট।

আরও পড়ুন: ইংল্যান্ডকে যশবল! সুইং কিং অ্যান্ডারসনকে পরপর ৩ বলে ছক্কা যশস্বীর, মিস করে থাকলে দেখুন ভিডিয়ো

এর পর পঞ্জাবকে ফলোঅন করানোর সুযোগটা হাতছাড়া করেনি তামিলনাড়ু। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও পঞ্জাব সেভাবে কিছু করে উঠতে পারেনি। তারা ২৩১ রানে অলআউট হয়ে যায়। এই ইনিংসে নেহাল ওয়াধেরা ১০৯ রানের একটি নজর কাড়া ইনিংস খেলেও, দলকে বাঁচাতে পারেননি। কারণ বাকি ব্যাটাররা সেভাবে কিছু করতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ রান করেন অভিষেক শর্মা। তাও মাত্র ৩৬ রান। বাকিদের অবস্থা তথৈবচ। দুই ইনিংস মিলিয়ে পঞ্জাবের সংগ্রহ দাঁড়ায় ৫০৫ রান। মাত্র ৭০ রানের লিড পায় পঞ্জাব। এই ইনিংসে তামিলনাড়ুর অধিনায়ক সাই কিশোর নেন ৪ উইকেট। ৩টি করে উইকেট নেন অজিত রাম এবং প্রদোষ রঞ্জন পাল।

জেতার জন্য ৭১ রান তাড়া করতে নেমে সহজেই সেই লক্ষ্যে পৌঁছ যায় তামিলনাড়ু। ১ উইকেট হারিয়ে তারা জয় ছিনিয়ে নেয়। ওপেন করতে নেমে সুরেশ লোকেশ্বর ১৯ করে আউট হয়ে গিয়েছিলেন। তবে নারায়ণ জগদীশান অপরাজিত ২৬ এবং প্রদোশ রঞ্জন পাল অপরাজিত ২২ করে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

শিলিগুড়িতে BJP নেতার গাড়ি থেকে উদ্ধার নগদ টাকার বান্ডিল, উঠল গুরুতর অভিযোগ ঠান্ডা দুধ নাকি গরম দুধ, কোনটি আপনার শরীরের জন্য ভালো? জেনে নিয়ে তবেই খান অভিষেকের বাড়ি রেইকি ঘটনায় গ্রেফতারির পর বিশেষ বৈঠকে পুলিশ, নজরে মমতার নিরাপত্তাও IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? 'T20-র ব্র্যাডম্যান', রিজওয়ানকে বললেন শাহিন! নেটপাড়া বলল ‘এটা কি খিল্লি করলেন?’ ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল পেশাদার স্কোয়াশ থেকে অবসর নিলেও ভারতের হয়ে খেলতে চান সৌরভ ঘোষাল ফুটপাথে জন্ম, তারপর দত্তক সেলিম-সালমার! ‘ছোট থেকেই অভ্যস্ত…’, কেন বললেন অর্পিতা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল

Latest IPL News

IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ভিডিয়ো: খোলা মাঠে সকলের সামনে রোহিতকে চুমু খেতে গেলেন শেন বন্ড! কী হল তারপর? IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না DC-র অজি তারকা মিচেল মার্শ ৪০ বলে শতরান করতে পারেন কোহলি- T20 WC 2024-এর ভারতীয় দল নিয়ে মুখ খুললেন সৌরভ IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.