বাংলা নিউজ > ক্রিকেট > কোহলি, রোহিতকে একসঙ্গে T20I দলে রাখতে আগ্রহী নন নির্বাচকেরা, চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন জয় শাহ- রিপোর্ট

কোহলি, রোহিতকে একসঙ্গে T20I দলে রাখতে আগ্রহী নন নির্বাচকেরা, চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন জয় শাহ- রিপোর্ট

কোহলি, রোহিতকে একসঙ্গে টি-টোয়েন্টি দলে রাখতে আগ্রহী নন নির্বাচকেরা।

একাধিক রিপোর্ট অনুসারে, এই বছরের জুনে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য রোহিত এবং কোহলি উপলব্ধ রয়েছে। কিন্তু প্রশ্ন হল, নির্বাচকরা কি তাঁদের বাছাই করতে প্রস্তুত?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপটাউন টেস্টে ঐতিহাসিক জয়ের পরেই ভারতের পুরো ফোকাস এখন টি-টোয়েন্টি ক্রিকেটে। আর এই মুহূর্তে টি-টোয়েন্টিতে ভারতের সবচেয়ে বড় আলোচনার বিষয় হয়ে উঠেছে, বিরাট কোহলি এবং রোহিত শর্মার ভবিষ্যত। রোহিত এবং কোহলি এক বছরের বেশি সময় ধরে টি-টোয়েন্টি খেলেননি। সংক্ষিপ্ততম ফর্ম্যাটে তাদের শেষ উপস্থিতি ছিল ২০২২ সালে ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের সেমিফাইনালে। তবে সূত্রের খবর অনুযায়ী, ভারতীয় ব্যাটিংয়ের দুই স্তম্ভ নির্বাচকদের জানিয়ে দিয়েছে, তারা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আগ্রহী।

একাধিক রিপোর্ট অনুসারে, এই বছরের জুনে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য রোহিত এবং কোহলি উপলব্ধ রয়েছে। কিন্তু প্রশ্ন হল, নির্বাচকরা কি তাঁদের বাছাই করতে প্রস্তুত?

আগেই জানানো হয়েছিল যে, রোহিতের অবস্থান নিয়ে প্রশ্ন ওঠেনি। গত বছর ওডিআই বিশ্বকাপে তিনি যে ধরণের দৃষ্টিভঙ্গি দেখিয়েছিলেন, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে দলের নেতৃত্ব দেওয়ার জন্য তিনি প্রথম পছন্দ হতে চলেছেন। রোহিতের অনুপস্থিতিতে গত বছর টি-টোয়েন্টিতে ভারতকে নেতৃত্ব দেওয়া হার্দিক পান্ডিয়ার চোটের উদ্বেগও তাঁর দলে থাকার বিষয়টিকে আরও মজবুত করেছে। কিন্তু কোহলিকে নিয়ে একথা বলা যাবে না।

আরও পড়ুন: রোহিতের T20I ক্যারিয়ারে ইতি? ব্রডকাস্টারদের পোস্টারে তেমনই ইঙ্গিত, শুরু জোর জল্পনা

যদিও তিনি সংক্ষিপ্ততম ফর্ম্যাটে দুর্দান্ত স্কোরার। তবে তাঁর স্ট্রাইক রেট একটি সমস্যা হয়ে উঠতে পারে। সাম্প্রতিক পিটিআই রিপোর্ট অনুসারে, অজিত আগরকারের নেতৃত্বে নির্বাচক কমিটি রোহিত এবং কোহলিকে স্কোয়াডে একসঙ্গে রাখতে আগ্রহী নয়।

নির্বাচকদের চেয়ারম্যান অজিত আগরকার দ্বিতীয় টেস্টের সময় দক্ষিণ আফ্রিকায় দুই অভিজ্ঞ খেলোয়াড়ের সঙ্গে কথা বলার জন্য উড়ে গিয়েছিলেন এবং জানিয়ে দিয়েছেন, তাঁরা খেলতে আগ্রহী। তবে অনেক বাহ্যিক কারণ রয়েছে এবং শেষ পর্যন্ত বিসিসিআই-এর সর্বশক্তিমান সচিব জয় শাহকে সিদ্ধান্ত নিতে হতে পারে।

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে আর মাত্র চার দিন বাকি আছে এবং ১১ জানুয়ারি থেকে শুরু হতে চলা তিন ম্যাচের সিরিজের জন্য বিসিসিআই এখনও স্কোয়াড ঘোষণা করতে পারেনি।

আরও পড়ুন: টেস্টে শেষ বার হাফসেঞ্চুরি করে মাঠ ছাড়লেন ওয়ার্নার- আবেগের রঙিন ক্যানভাসে বন্দি হল সেই মুহূর্ত- ভিডিয়ো

রোহিত এবং কোহলি দু'জনকেই একাদশে অন্তর্ভুক্ত করা হলে, দলের ভারসাম্য নিয়ে সমস্যা হতে পারে বলে মনে করা যাচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে একজন প্রাক্তন জাতীয় নির্বাচক পিটিআইকে বলেছেন, ‘যদি রোহিত, শুভমন গিল, বিরাট, সূর্যকুমার যাদব এবং হার্দিক আপনার সেরা পাঁচে থাকেন, তবে আপনার বাঁহাতি কোথায়? এখন, ধরে নেওয়া যাক আপনি কোহলিকে বাদ দিয়ে গিলকে ৩ নম্বরে খেলাবেন এবং রোহিতের সঙ্গে যশস্বী জয়সওয়াল ওপেন করছেন। অজিত কি পারবেন? সেই সাহসী কলটি নিন।’

নির্বাচকরা যদি রোহিত এবং কোহলি উভয়কেই অন্তর্ভুক্ত করেন, তবে যে দু'জন ব্যক্তি বাদ পড়বেন, তাঁরা হলেন রুতুরাজ গায়কোয়াড় এবং ইশান কিষাণ। সেক্ষেত্রে ভারত একজন টপ-অর্ডার ব্যাটিং বিকল্প এবং একজন বাঁহাতি কিপার-ব্যাটার বিকল্পকে হারাবে।

রোহিত এবং কোহলি উভয়ই থাকার অর্থ এই যে, থিঙ্ক ট্যাঙ্ক রিঙ্কু সিং বা জিতেশ শর্মার মধ্যে একজনকে খেলাতে পারবে। এমনিতে দু'জনেই দলে থাকেন। এখানেই শেষ নয়। ভারত পাঁচ জনের বেশি বোলার খেলাতে পারবে না। অর্থাৎ হার্দিক পান্ডিয়াকে চোট থেকে ফিরে আসার পরে, প্রতিটি ম্যাচে চার ওভার করে বল করতে হবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

KKR-কে ফাইনালে তুলে ইতিহাস অধিনায়ক শ্রেয়সের, এমনটা পারেননি ধোনিও, হল আরও ৩ নজির রোজ সকালে এই খাবার খেলে হার্টের সমস্যা হবে উধাও '৩টের সময় হানা', এবার খড়গপুরে হিরণের আপ্তসহায়কের বাড়িতে ঘাটাল পুলিশ আসিনের জন্য একটি প্লেন স্ট্যান্ডবাই মোডে রেখেছিলেন অক্ষয়, কী সম্পর্ক ছিল দুজনের শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের জমি সিলে 'ডিকে' ছাপ, পুলিশের ভূমিকায় উঠছে প্রশ্ন প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে 'আসন সংখ্যা নেমে...', রামকৃষ্ণ মিশন ইস্যুতে মমতার 'পতন' দেখছেন দিলীপ ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগালের, নজির গোড়ার সামনে ৩৯ বছর বয়সি রোনাল্ডো 'জানি না' বলেও রামকৃষ্ণ মিশনে হামলাকে 'পারিবারিক বিষয়' আখ্যা মমতার! দীর্ঘ কয়েক বছরের মামলা শেষে মাথায় হাত সরকারি কর্মীদের, বড় রায় সুপ্রিম কোর্টের

Latest IPL News

প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.